হোম /খবর /লাইফস্টাইল /
বিয়েবাড়িতে সবার চোখ যাবে আপনার দিকেই, এইভাবে মেক-আপ করে দেখুন

বিয়েবাড়িতে সবার চোখ যাবে আপনার দিকেই, এইভাবে মেক-আপ করে দেখুন

দেখে নেওয়া যাক, গোলাপি মেক-আপ লুকের কিছু আইডিয়া।

  • Share this:

ত্বকে গোলাপি আভা কে-না চায়! আর মেক-আপের মাধ্যমেই ত্বকে ফুটিয়ে তোলা যেতে পারে গোলাপি আভা। আসলে এই ধরনের মেক-আপ সব রঙের পোশাকের সঙ্গেই দারুণ যায়। এমনিতে পোশাকের রঙের সঙ্গে সাযুজ্য রেখে মেক-আপ বেছে নেওয়ার চল রয়েছে। কিন্তু আবার অনেকেই বুঝে উঠতে পারেন না যে, পোশাকের সঙ্গে রঙ মিলিয়ে কেমন ধরনের মেক-আপ বাছাই করা উচিত। ফলে তাঁরা বেছে নিতে পারেন গোলাপি রঙা মেক-আপ। যা সব কিছুর সঙ্গেই মানানসই। দেখে নেওয়া যাক, গোলাপি মেক-আপ লুকের কিছু আইডিয়া। তা-হলে আর কী! বিয়ে আর উৎসবের মরশুমেই এই লুক ট্রাই করে দেখাই যাক!

গ্লসি লুক:

দিনের বেলার জন্য এই ধরনের মেক-আপ একেবারে আদর্শ। এটা তাঁদের জন্যও পারফেক্ট, যাঁরা ন্যাচারাল লুক পছন্দ করেন। এই ধরনের মেক-আপের জন্য বেস মেক-আপটা ডিউয়ি করতে হবে। এর পর চোখের উপর পিচ এবং পিঙ্ক কালারের আইশ্যাডো বা টিন্ট ভাল করে ব্লেন্ড করে লাগিয়ে নিতে হবে। ব্লেন্ডিংয়ের জন্য একটা ভাল ব্লেন্ডিং ব্রাশ ব্যবহার করতে হবে। এর পর একটি ক্রিম ব্লাশ লাগিয়ে ব্লেন্ড করে নিতে হবে। এ-ক্ষেত্রে হাইলাইট করার জন্য লিক্যুইড প্রোডাক্ট বাছা উচিত। সাধারণত যাঁরা ফর্সা হন, তাঁদের উচিত পিচ রঙা লিপস্টিক বেছে নেওয়াই শ্রেয়। আর যাঁদের গায়ের রঙ শ্যামলা, তাঁরা বেছে নিতে পারেন গোলাপি রঙা লিপস্টিক। এই ধরনের মেক-আপ করার জন্য ত্বককে হাইড্রেটেড রাখতে হবে। যাতে মেক-আপ দীর্ঘক্ষণ স্থায়ী হয়।

আরও পড়ুন: Exclusive| Station Birthday|| হাতি ট্রেনে ওঠানোর জন্যই তৈরি হয় সাড়ে তিন নম্বর প্লাটফর্ম! গোবরডাঙা স্টেশনের ইতিহাস রোমহর্ষক

শিমারি লুক:

রাতের অনুষ্ঠান কিংবা পার্টির জন্য বেছে নেওয়া যেতে পারে এই ধরনের মেক-আপ লুক। কারণ এই ধরনের লুকের ক্ষেত্রে গ্লিটারের ব্যবহার মাস্ট। আর যে কোনও ট্র্যাডিশনাল আউটফিটের সঙ্গে এই লুক ক্যারি করা যেতে পারে। সঠিক ভাবে এই মেক-আপ করতে গেলে ২ থেকে ৪ রকম রঙের গোলাপি শেড বেছে নিতে হবে। আর গোলাপি শেডগুলি যেন হালকা (লাইট) আর গাঢ় (ডার্ক) মিলিয়ে-মিশিয়ে থাকে। তবে নিজের স্কিনটোন অনুযায়ী রঙ বাছা উচিত। এই ধরনের মেক-আপের সঙ্গে ব্লাশের ক্ষেত্রে ওয়ার্ম পিঙ্ক শেড বেছে নিতে হবে।

Published by:Rachana Majumder
First published:

Tags: Make Up