• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • RAKSHA BANDHAN 2021 KNOW THE PERFECT GIFT FOR BROTHER AND SISTER ACCORDING TO ZODIAC TC RC

Raksha Bandhan 2021: রাশি অনুযায়ী দিন রাখির উপহার, আপনাদের ভাইবোনের সৌভাগ্য আটকায় কে!

কেমন উপহারে মঙ্গল হবে বোনের? ভাই কোন উপহারে পাবেন সৌভাগ্য? দেখে নিন রাশি অনুসারে!

সংশ্লিষ্ট উপহারের ব্যবহার জাতক-জাতিকার গ্রহাধিপতিকে প্রসন্ন করে তাঁদের জীবনে সৌভাগ্য নিয়ে আসবে (Raksha Bandhan 2021)।

  • Share this:

#কলকাতা: ভাই-বোনের মধ্যে ভালোবাসা উদযাপনের দিন রাখি বন্ধন। এই দিনে রাখির পাশাপাশি বাড়তি পাওনা থাকে উপহার। দাদারা বোনেদের ও দিদিরা ভাইদের দিয়ে থাকেন নানা উপহার। তবে উপহার কিনতে গিয়ে কোনটা কেনা যেতে পারে বা কোনটা নয়, এই নিয়ে অসুবিধা হয়েই থাকে। কিন্তু রাশি মিলিয়ে উপহার কেনা যেতে পারে, যা ভাই এবং বোন উভয়েরই মঙ্গলসাধন করবে। কেন না, সেই সংশ্লিষ্ট উপহারের ব্যবহার জাতক-জাতিকার গ্রহাধিপতিকে প্রসন্ন করে তাঁদের জীবনে সৌভাগ্য নিয়ে আসবে। সেই নিয়েই এই প্রতিবেদনে আলোচনা করা হল।

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯। ভাই যদি মেষ রাশির জাতক হন, তাহলে তাঁকে সূর্যদেবের ছবি অথবা সূর্য সম্পর্কিত অন্য উপহার দেওয়া যেতে পারে। মেষ রাশির জাতিকা বোনকে দেওয়া যেতে পারে লাল রঙের শাড়ি বা অন্য পোশাক।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০। বৃষ রাশির জাতক ভাইদের জন্য সাদা পোশাক বা সাদা পশমের পোশাক উপহার হিসেবে দেওয়া যেতে পারে। এই রাশির জাতিকা বোনদের রুপোর তৈরি কোনও জিনিস দেওয়া যেতে পারে।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। মিথুন রাশির জাতক ভাইকে ফুলদানি বা প্রাকৃতিক দৃশ্যের ছবি উপহার দেওয়া যেতে পারে। এই রাশির জাতিকা বোনকে সবুজ রঙের পোশাক দেওয়া যেতে পারে।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২। এই বছরের রাখিতে কর্কট রাশির জাতক ভাইকে ধর্মীয় বই অথবা আধ্যাত্মিক কোনও উপহার দেওয়া যেতে পারে। বোনের জন্য দেওয়া যেতে পারে দৌড়ানো ঘোড়ার ছবি।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগাস্ট ২২। সিংহ রাশির জাতক ভাইকে রুবি দিয়ে তৈরি আংটি অথবা ব্রেসলেট দেওয়া যেতে পারে। বোনের জন্য কোনও গরম পোশাক কেনা যেতে পারে।

কন্যা (Virgo): অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। কন্যা রাশির জাতক ভাই যদি বিবাহিত হন, তাহলে ভাইয়ের স্ত্রীকে শাড়ি দিলে ভাইয়ের জীবনে সুখ আসবে। এছাড়াও ভাইকে লাল রঙের পোশাক দেওয়া যেতে পারে। এই রাশির জাতিকা বোনের জন্য ঘর সাজানোর জিনিস দিলে ভালো।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। তুলা রাশির জাতক ভাইকে চাঁদ সম্পর্কিত উপহার দিলে ভাইয়ের মঙ্গল হবে। আর বোনের জন্য রেশম দিয়ে তৈরি কোনও উপহার কেনা যেতে পারে।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। বৃশ্চিক রাশির জাতক ভাইকে লাল উলের সোয়েটার দেওয়া যেতে পারে। আর বোনেদের জন্য মেরুন রঙের পোশ কিনে দিলে জীবন সুখের হতে পারে।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। ধনু রাশির জাতক ভাইকে রাখির উপহার হিসেবে পিতলের জিনিস কিনে দেওয়া যেতে পারে। আর বোনকে দেওয়া যেতে পারে যে কোনও ধাতব জিনিস দিয়ে তৈরি উপহার।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। মকর রাশির জাতক ভাইয়ের জন্য ইলেকট্রনিক গুডস কিনে দিলে ভালো হবে। আর বোনকে কিনে দেওয়া যেতে পারে পশমের তৈরি পোশাক।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। কুম্ভ রাশির জাতক ভাইকে দামি পাথরের তৈরি জিনিস দেওয়া যেতে পারে। আর কুম্ভ রাশির জাতিকা বোনকে হিরে দিয়ে তৈরি জিনিস কিনে দিলে মঙ্গল হবে।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। মীন রাশির জাতক ভাইকে আকাশ বা তারা সম্পর্কিত উপহার দেওয়া যেতে পারে। অন্য দিকে মীন রাশির জাতিকা বোনকে নীল শাড়ি বা অন্য পোশাক দিলে ভালো।

Published by:Raima Chakraborty
First published: