Home /News /life-style /

Priyanka Chopra skin care routine : কেমিক্যাল নয়, মুখের হালকা রোম তুলতে প্রিয়াঙ্কা চোপড়ার ঘরোয়া টোটকা সঙ্গী হোক আপনারও

Priyanka Chopra skin care routine : কেমিক্যাল নয়, মুখের হালকা রোম তুলতে প্রিয়াঙ্কা চোপড়ার ঘরোয়া টোটকা সঙ্গী হোক আপনারও

ছবি- ইনস্টাগ্রাম

ছবি- ইনস্টাগ্রাম

Priyanka Chopra skin care routine : জেনে নেওয়া যাক এই আন্তর্জাতিক সুন্দরীর রূপ রহস্য, জেনে নেওয়া যাক মুখের হালকা রোম কোন ঘরোয়া টোটকায় নির্মূল করেন তিনি।

  • Share this:

#কলকাতা: ‘দেশি গার্ল’ নামে খ্যাত এই নায়িকা যেমন বলিউড থেকে শুরু করে ঝড় তুলেছেন হলিউডেও, তেমনই তাঁর রূপচর্চাও হয় দেশি উপাদানেই। আমরা কথা বলছি অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে (Priyanka Chopra) নিয়ে। তাঁর রূপের প্রশংসা করতে কার্পণ্য করেন না আট থেকে আশি কেউই। আসুন জেনে নেওয়া যাক এই আন্তর্জাতিক সুন্দরীর রূপ রহস্য, জেনে নেওয়া যাক মুখের হালকা রোম কোন ঘরোয়া টোটকায় নির্মূল করেন তিনি।

ন্যাচারাল বিউটি কেয়ার

মিস ওয়ার্ল্ডের খেতাব জয় অনেক বছর আগের ব্যাপার। তবে আন্তরজাতিক সুন্দরী প্রিয়াঙ্কা বরাবরই নিজের রূপ সম্পর্কে সচেতন। নিয়মিত ত্বকের যত্ন নেওয়া, প্রাকৃতিক বিউটি কেয়ার তাঁর রূপচর্চার অন্যতম রহস্য।

ঘরোয়া পদ্ধতি

প্রিয়াঙ্কা বরাবরই রূপচর্চার বিষয়ে ঘরোয়া পদ্ধতির ব্যবহার করেন। বিশেষ করে যে সকল উপাদান আমাদের প্রতি দিনের জীবনযাত্রায় ব্যবহার হয় সেগুলোই তিনি রূপচর্চার অপরিহার্য হাতিয়ার করে নিয়েছেন। রূপচর্চায় মায়ের ওপরেই প্রিয়াঙ্কা অধিক নির্ভর করেন। আমাদের প্রাচীন রূপচর্চার নানাবিধ কলাকৌশল যা দিদিমা-মায়ের হাত ধরে এখনও প্রচলিত রয়েছে সেগুলিই আসলে প্রাকৃতিক সামগ্রী নির্ভর, নায়িকার রূপচর্চাতেই তা-ই ব্যবহার করা হয়।

আরও পড়ুন- সামনেই বিয়ে? ব্রনর জন্য মাটি হবে সাজ! জানুন ঝকঝকে ত্বক পেতে কী করবেন

মুখের হালকা রোম অনেক সময়ই নানাবিধ সমস্যা তৈরি করে। বিশেষ করে মেক আপের সময় ত্বকে অতিরিক্ত রোম মেক আপকে সঠিক ভাবে সেট হতে দেয় না। সে কারণে মুখে অবাঞ্ছিত রোম থাকলে তা যতদূর সম্ভব পরিহার করে চলা উচিত। আসুন জেনে নেওয়া যাক প্রিয়াঙ্কা কী ভাবে এই সমস্যার সমাধান করেছেন।

প্রিয়াঙ্কা সাধারণত ঘরোয়া পদ্ধতিতে বানানো রূপটান ব্যবহার করেন। এই রূপটান বানাতে কী কী উপাদানের প্রয়োজন হয়?

কী কী লাগছে?

দুই টেবিল চামচ ময়দা

এক চিমটি হলুদ গুঁড়ো

লেবুর রস

এক টেবিল চামচ দই

কয়েক ফোঁটা গোলাপ জল

কী ভাবে বানাতে হবে?

উপরে উল্লিখিত সমস্ত উপাদানগুলিকে এক সঙ্গে মিশিয়ে একটা পেস্টের মতো বানাতে হবে।

কী ভাবে ব্যবহার করতে হবে?

এই মিশ্রণটি সপ্তাহে দুইবার লাগাতে হবে। সারা মুখে মিশ্রণটি লাগিয়ে রেখে মিনিট কুড়ি লাগিয়ে রাখতে হবে। কুড়ি মিনিট পরে শুকিয়ে গেলে হালকা হাতে ঘষে মিশ্রণটি তুলে দিতে হবে। এর পর হালকা গরম জলে ধুয়ে নিতে হবে। ওই ভেজা ত্বকেই কয়েক ফোটা নারকেল তেল দিয়ে খুব ভালো মতো মাসাজ করে নিতে হবে।

আরও পড়ুন- নিয়মিত মাউথওয়াশ ব্যবহার বিপদ ডেকে আনতে পারে! মুখ পরিষ্কার রাখুন এই ৫‌টি ঘরোয়া উপায়ে

তবে খুব বেশিক্ষণ ধরে এই মিশ্রণ মুখে লাগিয়ে রাখা উচিত নয়। এতে ত্বকে টান ধরে ত্বকের বলিরেখা আরও বাড়তে পারে। নিয়মিত রূপটানের ব্যবহার আমাদের মুখের জেল্লা ধরে রাখতে ও অবাঞ্ছিত রোম দূর করতে সাহায্য করে।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Home Remedy, Priyanka Chopra, Skin Care

পরবর্তী খবর