Home /News /life-style /
Skin Care Tips|| শুধু দিনেই নয়, ত্বকের জেল্লা বাড়াতে রাতেও পরিচর্যা জরুরি, রইল জবরদস্ত টিপস...

Skin Care Tips|| শুধু দিনেই নয়, ত্বকের জেল্লা বাড়াতে রাতেও পরিচর্যা জরুরি, রইল জবরদস্ত টিপস...

রাতে ত্বকের পরিচর্যা। প্রতীকী ছবি।

রাতে ত্বকের পরিচর্যা। প্রতীকী ছবি।

Night time skincare tips: দেরি করে ঘুমোনো এবং প্রচুর মেক-আপ ত্বকের ক্ষতি করতে পারে, তার জন্যই দরকার এই নাইটটাইম স্কিন কেয়ার রুটিন।

  • Share this:

#কলকাতা: রোজ দিনের বেলা বাড়ি থেকে বেরোনোর সময় ময়েশ্চারাইজার ও সানস্ক্রিন ব্যবহার করার পরেও ত্বকের জেল্লা ফিরে পাওয়া যাচ্ছে না? কী করলে সেই পুরনো জেল্লা ফিরবে, সেই উপায় ভাবতে ভাবতে ক্লান্ত? চিন্তা নেই, উপায় কিন্তু আছে। শুরু করতে হবে রাতেও ত্বকের যত্ন। কারণ রাত্রি বেলা স্কিন সেলগুলি ফিরে আসে আবার আগের জায়গায়। দেরি করে ঘুমোনো এবং প্রচুর মেক-আপ ত্বকের ক্ষতি করতে পারে, তার জন্যই দরকার এই নাইটটাইম স্কিন কেয়ার রুটিন।

এই ৫টি নিয়ম মেনে চললেই পাওয়া যাবে জেল্লাদার ত্বক–

মেকআপ তুলে শুতে হবে:

পার্টি বা কাজ থেকে ফিরতে যত রাতই হোক না-কেন, শরীরে কোনও এনার্জি না-থাকলেও মেকআপ তুলে তবেই শুতে হবে। সারা দিনের ধুলো-বালি ময়লা স্কিন থেকে সরিয়ে ফেললে তবেই ত্বক হবে সুস্থ। এক টেবিলচামচ অ্যালোভেরা, এক টেবিলচামচ অলিভ অয়েল ও এক টেবিলচামচ জোজোবা অয়েল দিয়ে তুলো দিয়ে কাজল, লাইনার, ফাউন্ডেশন সমস্তটা তুলে ফেলতে হবে। আর এটি রোজ করতে হবে, তবেই পাওয়া যাবে কোমল ও ন্যাচারাল ত্বক।

আরও পড়ুন: ত্বক নিয়ে কোনও আপোষ নয়, সঠিক কসমেটিকস্ কেনার আগে মাথায় থাকুক 'এই' টিপস...

পর্যাপ্ত জল খেতে হবে:

শরীর ও ত্বককে হাইড্রেট রাখতে দরকার জল। তাই দিনে নিয়ম করে খাওয়া উচিত ২ লিটার জল। তাতে ব্ল্যাকহেডের পরিমাণ কমে, এ ছাড়াও ত্বকের ভারসাম্য বজায় থাকে। দিনে এক বার যদি গোলাপ জল দিয়ে ত্বক পরিষ্কার করা যায়, তা হলে আরও ভালো।

ব্যবহার করতে হবে ফেস সিরাম:

সিরাম জিনিসটি অনেকের কাছেই এখনও অচেনা। সিরাম হল ত্বকের খাবার। যা ত্বককে সুস্থ রাখতে সাহায্য করে। প্রতিটি স্কিন টোনের জন্য আলাদা সিরাম হয়। যাতে ভিটামিন সি ও হ্যায়লুরনিক অ্যাসিড থাকে, তা স্কিনের জন্য ভালো।

আরও পড়ুন: আপনার ত্বকও আলো ছড়াবে তমন্নার মতো, সঙ্গে থাকলে নায়িকার ঘরোয়া ফেসপ্যাকের আশীর্বাদ

সফট ক্রিম:

এর পর ব্যবহার করতে হবে সফট ময়েশ্চারাইজার। যা স্কিনকে করবে নরম এবং ত্বকের মধ্যে ময়েশ্চার বাড়াবে। এটাও অবশ্যই নিজের স্কিন টোন দেখেই কিনতে হবে। দেখে নিতে হবে যে, এমন কোনও জিনিস যেন না-থাকে, যা অ্যালার্জির সৃষ্টি করতে পারে।

পিঙ্ক ক্লে মাস্ক:

এটি ত্বকের বয়স কমাতে সাহায্য করে এবং কোষগুলিকে আবার নতুন করে তৈরি করে। এটি স্কিন নরম ও মোলায়েম বানায়। ত্বককে উজ্জ্বল করে, ব্ল্যাকহেড কমায়। প্রতিদিন রাতে এই নিয়মগুলি পালন করলে পাওয়া যাবে সুস্থ ত্বক।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Skin Care

পরবর্তী খবর