Oral Sex আর যৌন অসুখ; এই বিষয়গুলো মাথায় না রাখলেই নয়!

Oral Sex আর যৌন অসুখ; এই বিষয়গুলো মাথায় না রাখলেই নয়!

Representational Image

আসলে যৌনতা নিয়ে আমাদের ভারতীয় সমাজের ছুঁৎমার্গ একটু একটু করে হলেও বর্তমানে অনেকটাই কেটে গিয়েছে। কিন্তু এখনও রতিক্রীড়ার সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িত কিছু বিষয় নিয়ে টানাপোড়েনের মধ্যে থাকেন অনেক ভারতীয় পুরুষ।

  • Share this:

#কলকাতা: এই পর্বে বিশেষজ্ঞা পল্লবী বার্নওয়াল কথা বলেছেন একটি অত্যন্ত স্পর্শকাতর বিষয় নিয়ে!

আসলে যৌনতা (Sex) নিয়ে আমাদের ভারতীয় সমাজের ছুঁৎমার্গ একটু একটু করে হলেও বর্তমানে অনেকটাই কেটে গিয়েছে। কিন্তু এখনও রতিক্রীড়ার সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িত কিছু বিষয় নিয়ে টানাপোড়েনের মধ্যে থাকেন অনেক ভারতীয় পুরুষ। বিশেষ করে বিষয়টি যদি হয় সঙ্গিনীকে Oral Sex বা মুখমেহনের মাধ্যমে আনন্দদান করা, তা হলে অনেক ক্ষেত্রেই সম্পর্কে অল্পবিস্তর দ্বিধা এবং তার থেকে জটিলতা দেখা দেয়।

এই প্রসঙ্গে পল্লবী নাম প্রকাশ না করে তুলে ধরেছেন জনৈক ব্যক্তির কথা। তিনি চিঠি মারফত জানিয়েছেন যে রতিক্রীড়ার সময়ে সঙ্গিনী তাঁর তরফ থেকে Oral Sex বা মুখমেহনের মাধ্যমে শারীরিক সুখ লাভ করতে চান। কিন্তু ওই ব্যক্তি এ ব্যাপারে তেমন স্বচ্ছন্দবোধ করেন না। তাঁর মনে হয়, সঙ্গিনীর যোনিদেশ (Vagina) থেকে যৌন অসুখ সংক্রমিত হতে পারে তাঁর শরীরে!

Representational Image Representational Image

সবার প্রথমে পল্লবী এ ব্যাপারে শুনতে অদ্ভুত লাগলেও ব্যক্তিটি এবং অধিকাংশ ভারতীয় পুরুষের এক রতিক্রীড়া সংক্রান্ত মানসিকতার সমালোচনা করেছেন। তিনি বলেছেন যে অনেক ভারতীয় পুরুষই সঙ্গিনীর কাছ থেকে Oral Sex বা মুখমেহনের মাধ্যমে তৃপ্তি কামনা করেন। কিন্তু সঙ্গিনীকে এ ভাবে আনন্দ দিতে তাঁদের অস্বস্তি হয়। তাঁদের মনে অনেকটা বদ্ধমূল হয়ে আছে এ ধারণা যে এই ব্যাপারে সক্রিয় হবেন কেবল নারীরাই!

পল্লবীর বক্তব্য, Oral Sex বা মুখমেহনের মাধ্যমে আনন্দলাভ করতে পুরুষের মতো নারীও চান, এ অত্যন্ত স্বাভাবিক এক দাবি! আর যদি যৌন অসুখ (Sexual Diseases) সংক্রমণের প্রসঙ্গই ওঠে, সে ক্ষেত্রে নারী যখন Oral Sex বা মুখমেহনের সক্রিয় থাকছেন, তখনও সেই সম্ভাবনা থেকে যায়। সম্ভাবনা থেকে যায় যোনিদ্বারে পুরুষাঙ্গ (Penis) প্রবেশ করানোর সময়েও। তা হলে দ্বিধা কাটানোর উপায় কী? এ ক্ষেত্রে কী করণীয়?

১. যদি যৌন অসুখের বিষয়টিতেই আবদ্ধ থাকতে হয়, তা হলে নিয়মিত ভাবে চিকিৎসকের দ্বারস্থ হওয়া উচিৎ। একমাত্র তিনিই পরীক্ষা করে বলতে পারবেন যে কোনও ব্যক্তি যৌন অসুখে আক্রান্ত হয়েছেন কি না!

২. যৌন অসুখের হাত থেকে নিষ্কৃতি পাওয়ার সেরা মাধ্যম কন্ডোম (Condoms), এটা ব্যবহার করার কথা ভুলে গেলে চলবে না।

৩. সঙ্গিনীকে Oral Sex বা মুখমেহনের মাধ্যমে আনন্দ দেওয়ার ক্ষেত্রে যদি মনে কোনও রকম অস্বস্তি কাজ করে, তবে ডেন্টাল ড্যাম (Dental Dams) ব্যবহার করা যেতে পারে। এই স্বচ্ছ পর্দা যোনিদেশ এবং মুখের মাঝে ব্যবধান রক্ষা করার কাজ করবে। তবে এই ডেন্টাল ড্যাম ওষুধের দোকানে পাওয়া যাবে না, তার জন্য অনলাইন শপিংই একমাত্র উপায় বলে জানিয়েছেন পল্লবী!

Pallavi Barnwal

Published by:Siddhartha Sarkar
First published: