Home /News /life-style /
National Pet Day 2022: জাতীয় পোষ্যদিবস, জেনে নিন ইতিহাস ও তাৎপর্য

National Pet Day 2022: জাতীয় পোষ্যদিবস, জেনে নিন ইতিহাস ও তাৎপর্য

National Pet Day

National Pet Day

National Pet Day 2022: বিখ্যাত প্রাণি কল্যাণ অ্যাডভোকেট এবং লাইফস্টাইল বিশেষজ্ঞ কলিন পেইজ ২০০৬ সালে জাতীয় পোষ্য দিবস শুরু করেন।

  • Share this:

    পোষ্যের বাবা-মা হওয়া বোধহয় সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং আনন্দদায়ক কাজগুলির মধ্যে একটি। আপনার পোষা বন্ধুটি কিন্তু আপনাকে সবচেয়ে বেশি ভালবাসে এবং কোনওরকম স্বার্থের তোয়াক্কা করে না। ধীরে ধীরে সে আপনার সন্তান হয়ে ওঠে। ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে শুরু হয়ে যায় তার ও আপনার যাপন। আপনার পোষা প্রাণীর সাথে আপনার সম্পর্ক উদযাপন করার জন্য কলিন পেইজ, যিনি একজন প্রাণী কল্যাণ অ্যাডভোকেট এবং বিশেষজ্ঞ, তিনি ১১ এপ্রিল জাতীয় পোষ্য় দিবস পালন করা শুরু করেন এবং তারপর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি বছর দিনটি পালন করা হয়। জাতীয় পোষ্য দিবসের সেরা বৈশিষ্ট্য হল এটি উদযাপন করার কোনও উপায়ই ভুল বা বেঠিক না। আপনি যাই করুন না কেন আপনার পোষ্য় আনন্দে গদগদ হয়ে যাবে। কারণ, তারা অল্পেই খুশি।

    আরও পড়ুন: ধোনির কোনও ম্যাচেই গ্যালারিতে দেখা নেই স্ত্রী-মেয়ের, সাক্ষী-জিভার হলটা কী?

    এর ইতিহাসটা শুনুন৷ বিখ্যাত প্রাণি কল্যাণ অ্যাডভোকেট এবং লাইফস্টাইল বিশেষজ্ঞ কলিন পেইজ ২০০৬ সালে জাতীয় পোষ্য দিবস শুরু করেন। এই দিনটি একদিকে যেমন জনসচেতনতা তুলে ধরে এবং আমাদের জীবনে তাদের ভূমিকা বোঝায়। বর্তমানে দিনটি প্রধানত মার্কিন যুক্তরাষ্ট্রে পালন করা হয় তবে অন্যান্য দেশেও এর জনপ্রিয়তা আছে।

    বিশেষজ্ঞদের মতে, পোষা প্রাণি থাকা আপনার মানসিক স্বাস্থ্যের উন্নতি করে৷ কারণ তাদের বিভিন্ন আচরণ আপনার মানসিক স্বাস্থ্যের উন্নতি ঘটায়। অদ্ভুতভাবে তারা সব চাপ কমিয়ে দেয়।

    এবার জেনে নিন এই দিনটির জন্য কয়েকটি উদ্ধৃতি৷

    প্রাণিরা এমনই বন্ধু - তারা কোনও প্রশ্ন করে না; তারা কোনও সমালোচনা করে না - জর্জ এলিয়ট

    কুকুর আমাদের কাছে স্বর্গের দূত। তারা অসন্তুষ্ট হতে জানে না -মিলান কুন্ডেরা

    যখন আমরা ভয় পাব তখন আমাদের আমার পোষ্য বিড়ালকে দেখব এবং আমাদের সাহস ফিরে আসবে - চার্লস বুকভস্কি

    প্রাণিদের প্রতি সমবেদনা দেখানো অনেক সহজ। তারা কখনই দুষ্টু নয় - হেইল সেলাসি

    একটি জাতির মহিমা এবং তার নৈতিক অগ্রগতি বিচার করা যেতে পারে, যেভাবে তারা তার পোষ্যদের সঙ্গে আচরণ করেন তার উপর - মহাত্মা গান্ধি

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Pets

    পরবর্তী খবর