Cyclone Tauktae: ঝড়ে ভেঙে পড়ল গাছ, একটুর জন্য রক্ষা মহিলার ! ভাইরাল ভিডিও

photo source twitter

মহিলা আগে থেকে লক্ষ্য করেন বিষয়টি এবং উপস্থিত বুদ্ধি কাজে লিগিয়ে সেকেন্ডের মধ্যে দুর্ঘটনার হাত থেকে নিজেকে বাঁচাতে সক্ষম হন।

  • Share this:

#মুম্বই: কথায় আছে রাখে হরি তো মারে কে! এই প্রবাদ বাক্য সত্যি হতে দেখা গেল মুম্বইয়ের একটি ভাইরাল ভিডিওতে। একটি বিশাল গাছ উপড়ে পড়ার সময়ে উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে বেঁচে গেলেন এক মহিলা। মুম্বই-এর কোঙ্কন এলাকার এই রোমহর্ষক ভাইরাল ভিডিও দেখে চমকে উঠেছেন অনেকেই। ১৭ মে মুম্বই ও গুজরাত উপকূলে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় তাউকতাই (Cyclone Tauktae)। এর ফলে সোমবার ভারী বৃষ্টিপাত এবং তীব্র বাতাসের কবলে পড়েছিল উপকূলে সংলগ্ন জেলাগুলি। সংবাদ সংস্থা ANI-এর সোশ্যাল মাধ্যমে পোস্ট করা একটি ৮-সেকেন্ডের ভিডিওতে দেখা গিয়েছে, রাস্তায় ছাতা নিয়ে কোথাও যাচ্ছিলেন একটি মহিলা। সেই সময় হঠাৎ একটি বিশাল গাছ হুড়মুড়িয়ে উপরে পড়ে রাস্তার উপরে। মহিলা আগে থেকে লক্ষ্য করেন বিষয়টি এবং উপস্থিত বুদ্ধি কাজে লিগিয়ে সেকেন্ডের মধ্যে দুর্ঘটনার হাত থেকে নিজেকে বাঁচাতে সক্ষম হন।

ভিডিওটি একটি সিসিটিভি ফুটেজ এবং সংবাদ সংস্থা ANI Twitter-এ ভিডিওটি-কে শেয়ার করে। ফুটেজটি নেট মাধ্যমে সামনে আসতেই হু-হু করে বাড়তে থাকে এর ভিউ-এর সংখ্যা। এখনও পর্যন্ত ৭২ হাজারের বেশি মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন। সোমবার মহারাষ্ট্রের জেলাগুলিতে ঘূর্ণিঝড় তাউকতাই প্রবল তাণ্ডব চালায়। মহারাষ্ট্রের কোঙ্কনে ঘূর্ণিঝড়ের কারণে প্রাণ হারিয়েছেন ৬ জন। একাধিক মানুষের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। এখনও বহু মানুষ নিখোঁজ রয়েছে। এলাকাগুলিতে ভারী বৃষ্টিপাতের সঙ্গে ঘণ্টায় ১০০ কিমি বেগে ঝড় বয়ে গিয়েছে। প্রচুর গাছ উপড়ে পড়েছে। ২,৫০০-এরও বেশি বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দর প্রায় ১১ ঘন্টা বন্ধ রাখতে হয়েছে। ঘূর্ণিঝড় তাউকতাইয়ের কারণে ২৩০ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে হাওয়া অফিস সূত্রে খবর। আবহাওয়াবিদদের দাবি মুম্বই-এ এমন বৃষ্টি রেকর্ড গড়েছে যা ইতিহাস হয়ে থাকবে।

ঝড়ের দাপটে মহারাষ্ট্র ও গুজরাতের পাশাপাশি গোয়াতেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ৷ গোয়ায় বিদ্যুৎ পরিষেবা বিপর্যস্ত ৷ উপকূলবর্তী এলাকার উপর দিয়ে ঝড় যাওয়ার সময়ে প্রায় ৭০০ লাইট পোস্ট পড়ে গিয়েছে এবং ২০০-৩০০ ট্রান্সফরমার উপড়ে গিয়ে বিপর্যস্ত বিদ্যু‍‍‍‍‍ৎ সরবরাহ ব্যবস্থা। প্রশাসনের তরফে জানানো হয়েছে, বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে কিছু সময় লাগবে।

Published by:Piya Banerjee
First published: