Make up tips| Durga puja 2021: গরমেও দীর্ঘক্ষণ ঠিক থাকবে মেক আপ ! জেনে নিন কী করবেন

photo source collected

Make up tips| Durga puja 2021: শুধু ভালো সাজগোজের দিকে নজর দিলেই হবে না। বরং জানতে হবে দীর্ঘক্ষণ মেক আপ ধরে রাখার ‘ম্যাজিক ট্রিকস’!

  • Share this:

#কলকাতা: উৎসবের দিনে আমরা পছন্দসই পোশাকের সঙ্গে মেক আপ করে প্রিয় মানুষের সঙ্গে বেরোতে সবাই ভালোবাসি। কিন্তু কয়েক ঘণ্টা খরচ করে মেক আপ করেও সকালের সাজ দুপুর গড়াতেই যদি ‘ঘেঁটে ঘ’ হয়ে যায়? নামী সংস্থার দামি উপকরণ ব্যবহার করেও অনেক সময়ে এই সমস্যার সমাধান পাওয়া যায় না। তাই শুধু ভালো সাজগোজের দিকে নজর দিলেই হবে না। বরং জানতে হবে দীর্ঘক্ষণ মেক আপ ধরে রাখার ‘ম্যাজিক ট্রিকস’!

মেক আপের আগে প্রাইমার

মেক আপ শুরুর আগে আমাদের প্রাইমার ব্যবহার ভুললে চলবে না। কারণ আমাদের মেক আপ কতক্ষণ ত্বকে একই রকমভাবে থাকবে তা অনেকটাই প্রাইমার ব্যবহারের উপর নির্ভর করে।

দীর্ঘক্ষণের ফাউন্ডেশন ব্যবহার

রোজকার ফাউন্ডেশনের বদলে উৎসবের মরসুমে এমন ফাউন্ডেশন বাছতে হবে যা আমাদের ত্বকে দীর্ঘক্ষণ সতেজতা বজায় রাখে। একই সঙ্গে হাত দিয়ে ঘষে না লাগিয়ে ফাউন্ডেশন ব্লেন্ড করার জন্য স্পঞ্জ ব্যবহার করতে হবে। এতে অতিরিক্ত তেল শুষে নিয়ে ফাউন্ডেশন ত্বকে ভালোভাবে বসে যাবে।

চোখের মেক আপে হাইলাইট

চোখ বড় দেখাতে গাঢ় কালো কাজল ব্যবহার না করলে যেন কোনও ভারতীয় লুকই সম্পূর্ণ হয় না। চোখকে হাইলাইট করতে হলে লাগাতে হবে আইলাইনারও। প্রিয়জনের সঙ্গে প্যান্ডেল হপিং-এর সময়ে যাতে আই মেক আপ ঘেঁটে না যায় তাই সামান্য পাউডার দিয়ে সেট করতে পারেন।

লিপ লাইনার ব্যবহার

পোশাকের সঙ্গে মানানসই লিপসিস্টের শেড সকলেরই পছন্দ। কিন্তু সেজেগুজে বেরোনোর কিছুক্ষণ পরেই যদি আমাদের ঠোঁটের লিপস্টিক ঠিক না থাকে তাহলে তা বিরক্তির তো বটেই। তাই দীর্ঘক্ষণ ঠোঁটে লিপস্টিকের লাস্যময়ী লুকের জন্য লিপ লাইনার ব্যবহার করতে হবে। তবে লিপ লাইনের রঙ যেন লিপস্টিকের শেডের কাছাকাছি হয়। নচেৎ লিপলাইনারটি লিপস্টিকের সঙ্গে বেমানান লাগবে।

মেক আপ সেটের জন্য স্প্রে

মেক আপ ঠিক মতো সেট করার জন্য শেষে স্প্রে করা মেক আপের একটি খুবই জরুরি অংশ। মেক আপ শেষ হওয়ার পর সামান্য একটু স্প্রে করে নিলেই তা অতিরিক্ত ত্বক থেকে তেল ও ঘাম শুষে নিয়ে ভালো করে মেক আপ সেট করতে সাহায্য করে।

দেশি লুকে টিপ

ভারতীয় পোশাকের সঙ্গে টিপ না পড়লে যেন সাজ শেষই হয় না। শাড়ি বা সালোয়ার কামিজের সঙ্গে দেশি লুকে ছোট্ট একটি টিপই যেন উৎসবের মরসুমে অনেক সুন্দর করে তুলতে পারে।

Published by:Piya Banerjee
First published: