Home /News /life-style /
Lifestyle: আড্ডার স্বাদের মধ্যমণি; পুজোয় দশ মিনিটে মাইক্রোওয়েভে পটাটো চিপস বানিয়ে চমকে দিন সবাইকে!

Lifestyle: আড্ডার স্বাদের মধ্যমণি; পুজোয় দশ মিনিটে মাইক্রোওয়েভে পটাটো চিপস বানিয়ে চমকে দিন সবাইকে!

Lifestyle: Recipe for microwave chips

Lifestyle: Recipe for microwave chips

মাইক্রোওয়েভে বানানো এই আলুর চিপস তৈরি হবে সৈন্ধব নুন এবং অলিভ অয়েল বা সাদা তেল দিয়ে।

  • Share this:

#কলকাতা: চিপসের কথা শুনলে জিভে জল আসে না এমন মানুষ বোধ হয় খুঁজে পাওয়া যাবে না। তার ওপর সিনেমা দেখার প্ল্যান হোক বা কিটি পার্টি, পিকনিক, ভ্রমণ এমনকী সাধের পুজোতেও বন্ধুদের সঙ্গে আড্ডার ঠেকে চিপস মাস্ট। আর এখন তো পুজোর মরসুমে এটা ওটা লেগেই থাকবে। বাইরের খাবার খেয়ে খেয়ে এমনিই পেটের অবস্থা খারাপ হওয়ার জোগাড়। তাই জিভের সঙ্গে সঙ্গে পেটের কথাটা ভুললে কিন্তু চলবে না। বাইরের চিপস না খেয়ে তাই এবারের পুজোয় খুব সহজে, একেবারে ঘরোয়া পদ্ধতিতে বানানো চিপস দিয়েই বন্ধুদের সঙ্গে আড্ডা জমানো যেতে পারে। আসুন জেনে নিই কী ভাবে অতিদ্রুত মাইক্রোওয়েভে মুচমুচে চিপস বানানো যেতে পারে।

মাইক্রোওয়েভে বানানো এই আলুর চিপস তৈরি হবে সৈন্ধব নুন এবং অলিভ অয়েল বা সাদা তেল দিয়ে। ফলে অতি দ্রুত বানানো হলেও সব বয়সের মানুষরাই খেতে পারবেন এবং স্বাস্থ্যেরও কোনও ক্ষতি হবে না।

উপকরণ: ৪টে মাঝারি মাপের আলু দেড় চা চামচ সৈন্ধব নুন দেড় কাপ অলিভ অয়েল বা সাদা তেল

আরও পড়ুন - PHOTOS: রেট্রো লুকে ঠিক যেন Sridevi-র ছায়া, স্মৃতি উসকে দিলেন মেয়ে Janhvi, ফটো Viral

কী ভাবে বানাতে হবে?

স্টেপ-১ চিপস বানানোর জন্য সব চেয়ে ভালো হয় যদি একটু বড় সাইজের আলু বাছাই করা যায়। তবে ঘরে যদি সে রকম মাপের আলু না থাকে তবে ছোট সাইজের আলুও ব্যবহার করা যেতে পারে।

স্টেপ-২ প্রথমে আলুগুলিকে ভালো করে ধুয়ে সমান মাপে গোল করে কেটে নিতে হবে। এ ক্ষেত্রে পিলারের সাহায্য নেওয়া গেলে সব চেয়ে ভালো হয়।

স্টেপ-৩ একটি কাচের বাটিতে কাটা আলুগুলোকে রেখে তার ওপর আলতো ভাবে অলিভ অয়েল বা সাদা তেল মাখিয়ে দিতে হবে এবং প্রয়োজন অনুসারে নুন ছড়িয়ে দিতে হবে। এবারে বাটিতে কেটে রাখা আলু তেল ও নুনের সঙ্গে মিশিয়ে দেওয়ার জন্য হালকা হাতে একটু টস করে নিলেই আলু ভাজার জন্য রেডি! নুনের ক্ষেত্রে আমরা কিন্তু সৈন্ধব নুন-ই ব্যবহার করব।

আরও পড়ুন - সাধ্যের মধ্যে দামে দারুণ এই সব ফিচার্স নিয়ে বাজারে MG Astor, জানুন দাম থেকে বুকিং ডেট

স্টেপ-৪ এবারে আলুগুলিকে মাইক্রোওয়েভে ব্যবহার করা প্লেটের ওপর ছড়িয়ে দিয়ে ৩-৪ মিনিটের জন্য বা যতক্ষণ না চিপস মুচমুচে হচ্ছে ততক্ষণ হাই ফ্লেমে বানিয়ে নিতে হবে।

স্টেপ-৫ হয়ে গেলে মাইক্রোওয়েভ থেকে বের করে ঠাণ্ডা করে নিয়ে পরিবেশন করতে হবে। ব্যস! চিপস রেডি। পুজোর আড্ডায় হোক বা রোজকার টি টাইম- চায়ের সঙ্গেও দারুণ লাগবে এই চিপস। সে ক্ষেত্রে বারে বারে চিপস বানানোর ঝামেলায় যেতে না চাইলে এয়ারটাইট বয়ামে ভরে বেশ অনেক দিন পর্যন্ত এই চিপস খাওয়া যেতে পারে। তবে গরম গরম চিপসের স্বাদই আলাদা!

Published by:Debalina Datta
First published:

Tags: Potato Chips, Recipe

পরবর্তী খবর