Home /News /life-style /
Skin Care: বজায় থাকবে ত্বকের নিজস্ব আভা; পুজোয় ঝলমলে থাকতে ব্যবহার করুন বাড়িতে তৈরি কোরিয়ান রাইস ওয়াটার মিস্ট!

Skin Care: বজায় থাকবে ত্বকের নিজস্ব আভা; পুজোয় ঝলমলে থাকতে ব্যবহার করুন বাড়িতে তৈরি কোরিয়ান রাইস ওয়াটার মিস্ট!

photo source collected

photo source collected

Puja Fashion 2021: এই রাইস ওয়াটার মিস্ট ব্যবহার করার ফলে ভিতরের সৌন্দর্য ফুটে উঠবে এবং তার সঙ্গে পাল্লা দিতে বাড়বে ত্বকের জেল্লা।

  • Share this:

#কলকাতা: পুজোর সময় ত্বকের একটু বাড়তি যত্ন অনেকেই করেন। তার জন্য বিস্তর দৌড়াদৌড়ি এবং রেস্ত খরচ করতেও অনেকে দ্বিধা করেন না। আমরা বলছি এত কিছু করার প্রয়োজন নেই। ত্বকের লাবণ্যই হচ্ছে আসল।

একগাদা প্রসাধনী আর পার্লারের অত্যাচারে সেই ত্বককে আর ব্যতিব্যস্ত করে তোলার কোনও দরকার নেই। বিউটি টিপস বা রূপ চর্চার ক্ষেত্রে এক নম্বরে রয়েছে কোরিয়ান প্রসাধনী ও সেখানকার রূপচর্চার বিশেষ পদ্ধতি। পুজোর মাত্র কয়েকদিন আগে ত্বকের স্বাভাবিক লাবণ্য বজায় রাখতে ব্যবহার করা যায় রাইস ওয়াটার মিস্ট।

গোটা বিশ্বে অনেক মহিলাই কিন্তু ইতিমধ্যে এটা ব্যবহার করতে শুরু করে দিয়েছেন। আর ব্যবহারের ফল যে হাতেনাতে পেয়েছেন সেটা তো বলাই বাহুল্য। এই রাইস ওয়াটার মিস্ট ব্যবহার করার ফলে ভিতরের সৌন্দর্য ফুটে উঠবে এবং তার সঙ্গে পাল্লা দিতে বাড়বে ত্বকের জেল্লা। এর জন্য খরচ প্রায় শূন্য এবং বাড়িতে বসেই এটা তৈরি করে নেওয়া যায়।

কোরিয়ান পদ্ধতিতে রূপচর্চা করতে প্রথমেই এই রাইস ওয়াটার মিস্ট দিয়ে শুরু করা যাক।

কী ভাবে তৈরি করতে হবে এই রাইস ওয়াটার মিস্ট

এক বাটি ভাত ভালো করে ফুটিয়ে নিতে হবে। এবার সেই ভাতের যে জল সেটা ছেঁকে নিয়ে রাখতে হবে। ভাতের জল ঠাণ্ডা হলে একটা স্প্রে বোতলে ঢেলে নিতে হবে। এবার দুই থেকে তিন দিনের জন্য এটাকে ফারমেন্ট হতে দিতে হবে। এবার রাইস ওয়াটার মিস্ট একদম রেডি!

কী ভাবে ব্যবহার করতে হবে?

সকালে ও রাত্রে এই জল মুখে স্প্রে করতে হবে। কিছু দিন পরেই ত্বকের জেল্লা দেখে এর প্রভাব বোঝা যাবে। ভালো ফল পেতে অন্তত এক সপ্তাহ নিয়মিত এই রাইস ওয়াটার ব্যবহার করতে হবে।

কেন রাইস ওয়াটার এত গুরুত্বপূর্ণ?

কারণ এতে আছে অ্যামাইনো অ্যাসিড, অ্যান্টি-অক্সিড্যান্ট এবং প্রচুর খনিজ। এই জল মুখে স্প্রে করলে বার্ধক্যর গতি ধীর হয়ে যায়। রাইস ওয়াটার শুধু ত্বকের লাবণ্য ও আভা ফিরিয়ে আনে তা নয়, এটি একটি খুব ভালো মানের প্রাকৃতিক টোনারও। যেহেতু এতে স্টার্চ আছে তাই ত্বকের বিভিন্ন রোগও এটি সারিয়ে তুলতে সক্ষম।

Published by:Piya Banerjee
First published:

Tags: Durga Puja 2021, Puja-fashion-2021, Rice Water Mist

পরবর্তী খবর