Home /News /life-style /
Bridal Glow|| বিয়ের দিন আলিয়া, ক্যাটরিনার মতো আলো ছড়াবে ত্বক, রোজ ডায়েটে থাকুক 'এই' জুস...

Bridal Glow|| বিয়ের দিন আলিয়া, ক্যাটরিনার মতো আলো ছড়াবে ত্বক, রোজ ডায়েটে থাকুক 'এই' জুস...

Bridal Glow: বিয়ে মানে জীবনের বিশেষ দিন। সুতরাং কোনও দিকেই কোনও খুঁত থাকা চলবে না। ড্রেস থেকে শুরু করে মেকআপ সব কিছু হতে হবে একদম পারফেক্ট।

  • Share this:

#নয়াদিল্লি: বিয়ের সাজে দীপিকা পাডুকোন, ক্যাটরিনা কাইফ বা আলিয়া ভাটকে দেখে চোখ ফেরানোই যাচ্ছিল না। রূপ যেন চুঁইয়ে পড়ছে। একথা মানতেই হবে যে দীপিকা, ক্যাটরিনা বা আলিয়ারা জন্মগত সুন্দরী। কিন্তু তার পরেও তাঁরা নির্দিষ্ট রূপচর্চার রুটিন মেনে চলেন। আর দুইয়ে মিলে তৈরি হয় ঐশ্বরিক আভা। বিয়ের দিন এর সঙ্গে যোগ মানসিক প্রশান্তি। সব মিলিয়ে চোখ সরাতে পারেন না সাধারণ মানুষ।

বিয়ে মানে জীবনের বিশেষ দিন। সুতরাং কোনও দিকেই কোনও খুঁত থাকা চলবে না। ড্রেস থেকে শুরু করে মেকআপ সব কিছু হতে হবে একদম পারফেক্ট। আর এর সঙ্গে যদি মেলে দীপিকা, ক্যাটরিনা বা আলিয়ার মতো রূপের আভা, তাহলে তো গোটা ব্যাপারটা জমে ক্ষীর। হ্যাঁ, এই বলি অভিনেত্রীদের মতো রূপের ছটা পেতে পারেন কোনও সাধারণ মেয়েও। তবে তার জন্য ডায়েটে রাখতে হবে বিশেষ জুস। যা পান করতে হবে নিয়মিত।

আরও পড়ুন: বয়সের সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে হাড়ের সমস্যা, সুস্থ থাকতে মেনে চলুন 'এই' ১০ পদ্ধতি...

কী কী লাগবে: এই জুস তৈরি করতে লাগবে হাফ কাপ সিদ্ধ বিট, হাফ কাপ গাজর, ১ টা আপেল, হাফ ইঞ্চি কাঁচা হলুদ, ১টা আমলকী এবং এক কাপ ডালিম।

তৈরির পদ্ধতি: এবার সবকটা উপকরণ এক সঙ্গে ব্লেন্ডারে নিয়ে ভালো করে মেশাতে হবে। ২-৩ মিনিট ব্লেন্ড করে নিলেই তৈরি হয়ে যাবে জুস। এটা এভাবে খেলেই সবচেয়ে ভালো উপকার পাওয়া যায়। শরীরে পর্যাপ্ত ভিটামিন এবং ফাইবার পৌঁছয়। তবে স্বাদের জন্য এতে পুদিনা পাতা, পাতিলেবুর রস এবং কালো নুন যোগ করা যায়।

পুষ্টিগুণ: বিটে পরিমাণে কার্বোহাইড্রেট থাকে। এর জুস পান করলে অক্সিজেন গ্রহণের মাত্রা বৃদ্ধি পায়। বিটে থাকা হাই অ্যান্টি-অক্সিডেন্টের ফলে শরীর থেকে টক্সিন উপাদান বের হয়ে যায় এবং রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়।

গাজরে আছে বিটাক্যারোটিন। যা ত্বককে টানটান এবং উজ্জ্বল করে।

আরও পড়ুন: চুলে তেল নাকি সিরাম? কোনটা চুলের জন্য উপকারী? কোনটা প্রয়োজন আপনার?

আপেলে ক্যালোরির পরিমাণ কম। তাই ওজন নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাছাড়া এতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে এবং রোগ প্রতিরোধক্ষমতা বাড়ায়।

নিয়মিত ক্ষয়রোধ ও প্রদাহ রোধ করে খাদ্যনালীর সুস্থতা নিশ্চিত করে হলুদ। নিয়মিত খেলে গায়ের রঙে যেন অদ্ভুত সোনালি দ্যুতি ছড়াবে।

আমলকীতে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন ‘সি’। পুষ্টি বিজ্ঞানীদের মতে, আমলকীতে পেয়ারা ও কাগজি লেবুর চেয়ে ৩ গুণ ও ১০ গুণ, কমলার চেয়ে ১৫ থেকে ২০ গুণ, আপেলের চেয়ে ১২০ গুণ, বেশি ভিটামিন ‘সি’ রয়েছে।

ডালিমে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিডেন্ট থাকার কারণে ডালিম রক্তচাপ কমাতে সহায়তা করে। ফলে স্ট্রেস এবং টেনশন কমে, ত্বক উজ্জ্বল হয়।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Alia Bhatt, Deepika padukone, Health drink, Katrina kaif

পরবর্তী খবর