Home /News /life-style /

চটজলদি ঘরকে দিন পুজো-ফিল! কী ভাবে?

চটজলদি ঘরকে দিন পুজো-ফিল! কী ভাবে?

ছবি সৌজন্য: চিত্রলেখা বিশ্বাস

ছবি সৌজন্য: চিত্রলেখা বিশ্বাস

পর্দা, বালিশের কভার নতুন হলে ভালো হয়। সে ক্ষেত্রে উজ্জ্বল রঙের উপরেই জোর দেওয়ার পরামর্শ দিচ্ছেন চিত্রলেখা। ঘরের রংও উজ্জ্বলের উপরেই জোর দেওয়া ভালো। প্রতিটি ঘরের থিম পরিবর্তনের জন্য ওয়ালপেপার ব্যবহার করতে পারেন।

  • Share this:

    #কলকাতা: 'ছোট ফ্লাটে রাখা টিপটপ সংসার...'৷ নগরজীবন এখন এমনই৷ দু কামরা৷ ডাইনিং হল৷ রান্নাঘর৷ একটা ব্যালকনি৷ 2 BHK সংসার সর্বস্ব৷ কপালজোরে একটা স্টাডি রুম৷ তাও যদি স্কোয়্যার ফুটে কুলোয়৷ ছোট ফ্ল্যাট তো কী? তারই মধ্যে পুজো লুক দেওয়া যায় না? আরে ভাই, দিনের বেশির ভাগ সময় যে জায়গায় কাটে, তাকে অন্তত 'মন্দির' করে রাখলে মন ভালো হয়ে যায়। উত্‍‌সবের দিনগুলিতে ঘুম থেকে উঠে যদি রোজ 'আশ্বিনের শারদপ্রাত' অনুভূত হয়, বেশ লাগে৷

    পুজোয় ফ্ল্যাটের ঘরকে পুজো-ফিল দিতে কিছু সহজ ইন্টেরিয়র টিপস News18Bangla.com-এর পাঠকদের জন্য জানালেন নামী ইন্টেরিয়র ডিজাইনার চিত্রলেখা বিশ্বাস

    পর্দা, বালিশের কভার নতুন হলে ভালো হয়। সে ক্ষেত্রে উজ্জ্বল রঙের উপরেই জোর দেওয়ার পরামর্শ দিচ্ছেন চিত্রলেখা। ঘরের রংও উজ্জ্বলের উপরেই জোর দেওয়া ভালো। প্রতিটি ঘরের থিম পরিবর্তনের জন্য ওয়ালপেপার ব্যবহার করতে পারেন। ডেকরেশনের জন্য বাহারি মোমবাতি, বাহারি আলো ও সঙ্গে ঘরে সুন্দর গন্ধের জন্য ভেষজ তেল রাখতে পারেন এক কোণে। পুজো পুজো আনন্দ পেতে সারাক্ষণ ঘরের মিউজিক সিস্টেমে চলুক মৃদু ঢাকের বাদ্যি। খুব আস্তে।

    ছবি সৌজন্য: চিত্রলেখা বিশ্বাস ছবি সৌজন্য: চিত্রলেখা বিশ্বাস

    ঘরে ঢোকার মুখে দরজায় উজ্জ্বল বাহারি আলো রাখতে পারেন। উত্‍‌সবকে স্বাগত জানাতে দরজার কাছে আলপনা বা রঙ্গোলি থাকলে তো জমে যাবে।

    সেন্টার টেবিল থেকে অকাজের জিনিস সরিয়ে ফেলুন। ছিমছাম থাক। ফুল রাখতে পারেন সেন্টার টেবিলে বা শো পিস।

    ছবি সৌজন্য: চিত্রলেখা বিশ্বাস ছবি সৌজন্য: চিত্রলেখা বিশ্বাস

    ব্যালকনিতে নানা রঙের ফুলে সাজান। ফুল শুধু মন ভালোই করে না, ঘরকেও সুন্দর করে তোলে। দুটি রঙের ফুলে কম্বিনেশন ঠিক করুন। যেমন সাদা ও হলুদ। এ ক্ষেত্রে পেশাদারের সাহায্য নিতে পারেন।

    সবুজ সময়ই মন ভালো করে। তাই কিছু বাহারি গাছ ঘরের কোণে রাখতে পারেন। তবে খেয়াল রাখবেন, যদি খুব ছোট ফ্ল্যাট হয়, তা হলে ঘিঞ্জি লাগতে পারে। না হলে সেই গাছে লাইট লাগান।

    দুর্গাপুজোর আগে এই ঘরসজ্জাই রেখে দিন কালীপুজো পর্যন্ত।

    এ তো গেল ফ্ল্যাটের ব্যাপার৷ পুরনো বাড়ির ক্ষেত্রে পুজো-ফিল দিতে গেলে প্রথমেই বলব, ঘরগুলি রং করুন৷ কাঠের আসবাবে নতুন পালিশ দিতে পারেন৷ না-হলেও অসুবিধে নেই৷ পুরনো বাড়ির ক্ষেত্রে উজ্জ্বল বাহারি আলো ব্যবহার করুন৷

    Published by:Arindam Gupta
    First published:

    Tags: Durga Puja 2019, Durga Puja interior 2019, Festival, Interior decoration, Puja Interoir, মেকওভার

    পরবর্তী খবর