Home /News /life-style /

মেনোপজ হওয়া মানেই যৌন চাহিদা কমে গেল! দূর করুন এই ভ্রান্ত ধারণা

মেনোপজ হওয়া মানেই যৌন চাহিদা কমে গেল! দূর করুন এই ভ্রান্ত ধারণা

representative image

representative image

মেনোপজ হওয়া মানেই যৌন চাহিদা কমে গেল! দূর করুন এই ভ্রান্ত ধারনা

  • Share this:

    #কলকাতা: মেনোপজের পর অনেকেই মনে করেন, শরীরের যৌন চাহিদা কমে যায়! এই ভ্রান্ত ধারনা দূর করুন! এটা ঠিক, মেনোপজের পর শরীর এবং মানসিক দিক থেকে একটা ডিপ্রেশন আসে, মুড সুইং হয়! ফলে, যৌন জীবনে সাময়িক একটা অনীহা দেখা দিতে পারে। কিন্তু মেনোপজ মানেই যৌন জীবন শেষ এটা ভাবার কোনও কারণ নেই। এটা সম্পূর্ণ মনের ব্যাপার!

    মেনোপজের পর, রাতারাতি শরীরে কোনও পরিবর্তন হয় না। আজ মেনোপজ হল, কাল থেকেই আপনি বুড়িয়ে যাবেন, এমনটা ভাবার কোনও কারণ নেই। শরীরে পরিবর্তন আসে খুব ধীরে ধীরে। আর সেই সময় যদি আপনি সঠিক ডায়েট, রূপচর্চা, আর সঠিক ব্যায়াম বেছে নেন, তা হলে দেখবেন, আপনার যৌন চাহিদা এতটুকু কমেনি।

    মেনোপজ নিয়ে আরও কিছু ভুল ধারণা রয়েছে! যেমন, মেনোপজের সঙ্গে সঙ্গে ভ্যাজাইনার ত্বক কুঁচকে যায়, বয়সের ছাপ এসে পড়ে। ফলে, দেখা দিতে পারে অবসাদ। কিন্তু এমনটা কখনওই হয় না! মেনোপজের সঙ্গেসঙ্গেই ভ্যাজাইনা বা তার আশেপাশের ত্বকে কোনও পরিবর্তন আসে না! পরিবর্তন আসে ধীরে ধীরে।

    এইসময় রক্ত সঞ্চালন কমে যায়। ফলে, ভ্যাজাইনাল ত্বকে ঢিলেভাব চলে আসে। ভ্যাজাইনা শুকনো হতে আরম্ভ করে। কিন্তু, আবারও মনে রাখবেন, এই সমস্তটাই হয় ধীরে ধীরে, অনেকটা সময় ধরে হয়! আজ মেনোপজ হল, আর কালকেই আপনার শরীরে আমূল পরিবর্তন এল... এটা একেবারেই ভ্রান্ত ধারণা!

    আরও পড়ুন-বাড়িতেই, হাতের কাছে মজুত থাকা উপাদান দিয়ে সহজেই বানান রুম ফ্রেশনার

    First published:

    Tags: Aged woman, Menopause, Sexual life, Woman

    পরবর্তী খবর