Happy Kiss Day 2021: চুম্বনের সঙ্গে ঠোঁটে জমা কথাগুলি বলে ফেলুন, জমে উঠুক কিস ডে!

Happy Kiss Day 2021: চুম্বনের সঙ্গে ঠোঁটে জমা কথাগুলি বলে ফেলুন, জমে উঠুক কিস ডে!
প্রতীকী ছবি

আজ ১৩ ফেব্রুয়ারি। কিস ডে। কাছের মানুষটির আরও কাছে যাওয়ার দিন। ঠোঁটে ঠোঁট রেখে হাজার গল্প বলে ফেলার দিন। তাই এবারের কিস ডে হয়ে উঠুক আরও স্পেশাল। আর এই অবসরে প্রিয়জনকে পাঠিয়ে দিতে পারেন কিস ডে-এর কিছু সেরা কোটস।

  • Share this:

শেষের দিকে ভ্যালেন্টাইন'স উইক। রোজ, প্রোপোজ, প্রমিস, হাগ পেরিয়ে এবার আরও কাছাকাছি দু'টি মানুষ। আজ ১৩ ফেব্রুয়ারি। কিস ডে। কাছের মানুষটির আরও কাছে যাওয়ার দিন। ঠোঁটে ঠোঁট রেখে হাজার গল্প বলে ফেলার দিন। তাই এবারের কিস ডে হয়ে উঠুক আরও স্পেশাল। আর এই অবসরে প্রিয়জনকে পাঠিয়ে দিতে পারেন কিস ডে-এর কিছু সেরা কোটস।

আমায় চুম্বন কর, তাহলেই বুঝতে পারবে তোমার জীবনে আমি কতটা অপরিহার্য - সিলভিয়া পাথ ( Sylvia Plath, The Unabridged Journals of Sylvia Plath)।

একটা চুম্বনে আমায় অমর করে দাও - ক্রিস্টোফার মারলো ( Christopher Marlowe, Doctor Faustus and Other Plays)।


একদিন একজন পুরুষকে চুম্বন করবে তুমি। যাকে ছাড়া পরে আর শ্বাসও নিতে পারবে না তুমি। কারণ ওই পুরুষটির মধ্যেই তোমার শ্বাস-প্রশ্বাসকে খুঁজে পাবে - কেরেন মেরি মনিং (Karen Marie Moning, Bloodfever)।

আমার মতো মানুষের প্রেমে পোড়ো না। আমি তোমাকে মিউজিয়াম, পার্ক, মনুমেন্ট সর্বত্র নিয়ে যাব। বিশ্বের প্রতিটি সুন্দর জায়গায় তোমাকে চুম্বন করব। যাতে তোমার মুখে রক্ত লেগে থাকার মতো অভ্যেসে মিশে যাই আমি। যাতে আমাকে ছেড়ে তুমি আর তাদের কাছে ফিরে না যাও। যতটা সম্ভব সুন্দর ভাবে তোমায় ধ্বংস করে দিতে চাই আমি। আর যখন তোমায় ছেড়ে যাব, তখন বুঝতে পারবে কেন কোনও মানুষের নামে একটা ঝড়ের নামকরণ করা যায় - কেইটলিন সিল (Caitlyn Siehl, Literary Sexts)।

প্রকৃতির এক অদ্ভুত ম্যাজিক হল এই চুম্বন। যখন কথারা যথেষ্ট নয়, তখন তা থামিয়ে দিয়ে আরও কাছে টেনে আনে এই চুম্বন - ইনগ্রিড বার্গম্যান (Ingrid Bergman)।

আমি অক্সিজেন। আর সামনের মানুষটি শ্বাস নেওয়ার জন্য মৃতপ্রায় - তেহরি মাফি (Tahereh Mafi, Shatter Me)।

এটা সেই চুম্বন, যা আকাশে তারাদের উঠতে সাহস জোগায়। গোটা পৃথিবীকে আলোকিত করার অনুপ্রেরণা দেয় - তেহরি মাফি (Tahereh Mafi, Ignite Me)।

একটি চুম্বনে লুকিয়ে রয়েছে গূঢ় রহস্য। না বলা কথাগুলো শুনতে যা ঠোঁটকে কানের কাছে নিয়ে যায় - এডমন্ড রস্ট্যান্ড (Edmond Rostand, Cyrano de Bergerac)।

সূর্যের উজ্জ্বল আলো সাজিয়ে দেয় পৃথিবী। চাঁদের জোৎস্না সমুদ্রকে চুম্বন করে। কিন্তু এই চুম্বনগুলি আদৌ যথেষ্ট নয়, যতক্ষণ পর্যন্ত না তুমি আমায় চুম্বন কর - পার্সি বিশি শেলি (Percy Bysshe Shelley)।

তাই এবারের কিস ডে-তে শুধু চুম্বন নয়। সুযোগ বুঝে ঠোঁটে জমা কথাগুলো বলে ফেলা দরকার। সঙ্গীর হোমস্ক্রিন জুড়ে থাকুক আপনার ভালোবাসার বার্তা। কিংবা কাছের মানুষের জন্য সাজিয়ে নিতে পারেন নিজের Whatsapp Status, Facebook Story বা Instagram Reel। তবে হ্যাঁ, শেষে যেন লেখা থাকে 'হ্যাপি কিস ডে'!

শোভন চন্দ

Published by:Raima Chakraborty
First published: