Home /News /life-style /
Hair Care: কলপ করা ছাড়ুন ! সাদা চুল থেকে মুক্তি পেতে স্থায়ী সমাধান করুন এই উপায়ে !

Hair Care: কলপ করা ছাড়ুন ! সাদা চুল থেকে মুক্তি পেতে স্থায়ী সমাধান করুন এই উপায়ে !

photo source collected

photo source collected

Hair Care: পাকা চুল ঢাকতে বার বার কলপ করতে হচ্ছে? তা হলে এখুনি বন্ধ করুন কলপ করা। তার বদলে সাদা চুল থেকে স্থায়ী মুক্তি পান এই উপাদানে...

  • Share this:

    #কলকাতা: পাকা চুল মানেই একটা সমস্যা (Hair Care)। কম বয়সে পাকা চুল তো আরও ঝামেলার। যদিও আজকাল অনেকেই খুব অল্প বয়সে স্টাইলের জন্য চুলে সাদা রঙ করে নেন। আবার অনেকে কীভাবে চুল কালো করা যায় সে নিয়ে থাকেন চিন্তায়। অনেকেই পাকা চুলের হাত থেকে মুক্তি পেতে বাজার থেকে নানা ক্যামিকাল মেশানো রঙ বা কলপ কিনেও চুলে ব্যবহার করেন। যা সাময়িক ভাবে চুলকে কালো করে ঠিকই , তবে তা বেশি দিন থাকে না।

    কয়েকবার শ্যাম্পু করার পরেই ফের সাদা চুল(Hair Care) বেরিয়ে আসতে থাকে। এর ফলে বার বার বাজার থেকে কেনা রঙ চুলে করতে হয়। আবার অনেকে হাজার হাজার টাকা খরচা করে প্রায় প্রতি মাসেই স্যালোঁতে গিয়ে চুলে কালার করান। কিন্তু জানেন কী এতে চুলের ভয়ঙ্কর ক্ষতি হয়ে যাচ্ছে। বার বার চুলে রঙ করলে, চুলের ঘনত্ব কমে যায়। চুল পড়া বেড়ে যায়। চুলের স্বাভাবিক ঔজ্বল্য চলে যায়। খুব কম বয়সেই চুলের কারণে বুড়োটে দেখতে লাগে।

    আরও পড়ুন: নাইটি পরে বিমানে উঠলেন স্যান্ডি সাহা ! 'টুনির মা' গানে নাচলেন ! কাণ্ড দেখে অবাক নেটিজেনরা

    তবে এই ধরণের কালার চুলে(Hair Care) ব্যবহার না করে একবারের জন্য মুক্তি পা পাকা চুলের হাত থেকে। এর জন্য খুব বেশি ছোটাছুটি করতে হবে না। আপনার রান্না ঘরেই আছে চুল কালো করার জাদু মন্ত্র। গবেষকরা বলছেন চুল কালো করতে দারুণ সহায়ক গুড় ও মেথি। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে গুড় মেথি খেতে পারলেই সব সমস্যার সমাধান। চুল গোড়া থেকে মজবুত তো হবেই সেই সঙ্গে কালো হতে শুরু করবে পাকা চুলও। আগের দিন রাতে মেথি ভিজিয়ে রেখে সকালে ভালো করে মেথি বেঁটে নিয়ে তাতে একটু গুড় মিশিয়ে খালি পেটে খান। এভাবে তিন মাস করলেই ফল পেয়ে যাবেন হাতে নাতে।

     আরও পড়ুন: মানুষের চুল দিয়ে সোয়েটার বানিয়ে তাক লাগালেন সোফিয়া! অবাক বিশ্ব !

    তবে আপনার যদি ডায়াবেটিসের সমস্যা থাকে, তাহলে সকালে গুড় মেথি না খাওয়াই ভাল(Hair Care)। সে ক্ষেত্রে রয়েছে আরও এক পথ। রাতে কিছুটা মেথি জলে ভিজিয়ে রাখুন। সকালে প্রথমে মেথি ভেজানো জলটা খেয়ে নিন। শরীরের জন্য বেশ ভাল। এর পর মেথি ভাল করে বেঁটে নিয়ে সারা মাথায় ভাল করে লাগিয়ে ফেলুন। গোড়া থেকে চুলের শেষ প্রান্ত পর্যন্ত লাগান। এভাবে মিনিট ৪০ মাথায় রাখুন। তারপর ভাল করে শ্যাম্পু করে নিন। এভাবে সপ্তাহে তিনি দিন করলেই হাতে নাতে ফল পাবেন। তবে মনে রাখতে হবে মেথি কিন্তু ঠাণ্ডা লাগায়। তাই ঠাণ্ডা লাগার ধাত থাকলে মাথায় বেশিক্ষণ না রাখলেও চলবে।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Hair Care, Health, Lifestyle

    পরবর্তী খবর