Home /News /life-style /
Health Tips: শরীর সুস্থ রাখতে এবং পুরুষের যৌনক্ষমতা বাড়াতে যে ফলের জুড়ি মেলা ভার, জানুন তার বিষয়

Health Tips: শরীর সুস্থ রাখতে এবং পুরুষের যৌনক্ষমতা বাড়াতে যে ফলের জুড়ি মেলা ভার, জানুন তার বিষয়

যৌন সমস্যা সমাধানে বহু কিছু জিনিস রয়েছে আমাদের প্রকৃতিতে৷

  • Share this:

    #কলকাতা: যৌনতা বা গোপন সমস্যা নিয়ে খোলাখুলি কথা বলার চল প্রায় নেই বললেই চলে৷ এমনকী, যৌন সংক্রান্ত সমস্যা দেখা দিলে ডাক্তারের কাছে যেতেও অনেক সময় অনিহা দেখা দেয় ৷ অনেকে তো গোপন সমস্যা গোপনই রেখে দিতে পছন্দ করেন, যদি না তা বাড়াবাড়ি আকার নেয়৷ তবে যৌন সমস্যা সমাধানে বহু কিছু জিনিস রয়েছে আমাদের প্রকৃতিতে৷ ফলে সেই সব ফল হোক বা শস্য খেলে সত্যিই এই ধরনের রোগ থেকে নিজেকে দূরে রাখা সম্ভব৷ বিশেষজ্ঞরাই জানাচ্ছেন সে বিষয়৷

    আমেরিকার এক বিশ্ববিদ্যালয়ের গবেষণা অনুযায়ী, তরমুজ এক্ষেত্রে দারুণ কাজ করে৷ যাদের যৌণশক্তি অক্ষম বা দুর্বল, তাদের সক্ষমতার জন্য তরমুজই প্রাকৃতিক প্রতিষেধক। এর জুড়ি মেলা ভার৷ তরমুজ খেলে বাড়ছে শারীরিক শক্তি৷

    আরও পড়ুন Banana Eating benefits: কলা উপকারি বলেই যখন-তখন খেলে হবে না, রয়েছে নির্দিষ্ট সময়

     

    অর্থাৎ তরমুজে আস্থা রাখার কথা বলছেন বিশেষজ্ঞরা৷ তারা গবেষণার পর বিস্ময়কর ফল দেখতে পান, একটি তরমুজে সিট্রোলিন নামের অ্যামাইনো অ্যাসিডের পরিমাণ এত বেশি, যা আগে বিজ্ঞানীরা ধারণাও করতে পারেননি।

    তরমুজে আছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা শরীরের জন্য খুবই উপকারি। অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ তরমুজ খেলে অক্সিডেটিভ স্ট্রেসজনিত অসুস্থতা কমে যায়। এ ছাড়াও নিয়মিত তরমুজ খেলে প্রোস্টেট ক্যান্সার, কোলন ক্যান্সার, ফুসফুসের ক্যান্সার ও স্তন ক্যান্সারের ঝুঁকি কমে যায়।

    আরও পড়ুন Piles Problem and home remedy: অর্শ বা পাইলসের কষ্ট পাচ্ছেন? এই ঘরোয়া উপায়ে আরাম পেতে পারেন

    তরমুজে আছে ক্যারোটিনয়েড। আর তাই নিয়মিত তরমুজ খেলে চোখ ভাল থাকে এবং চোখের নানা সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। ক্যারটিনয়েড রাতকানা প্রতিরোধেও ভূমিকা রাখে।

    তরমুজে থাকে প্রচুর পরিমাণে জল এবং ক্যালোরির পরিমাণও অনেক কম। আর তাই তরমুজ খেলে পেট ভরে যায় কিন্তু সে অনুযায়ী তেমন কোনও ক্যালোরি বাড়ে না। ফলে তরমুজ খেয়ে পেট পুরে ফেললে ওজন বাড়ার সম্ভাবনা কম থাকে।

    লিকোপেন সমৃদ্ধ খাবারের আরেকটি গুণ হল হাড় ভাল রাখে। এটি হাড়ের অক্সিডেটিভ উপাদান দূর করে, যা হাড়ের ব্যথার জন্য দায়ী। এছাড়াও শরীরের বিভিন্ন রোগের জন্য দায়ী। তাই, প্রাকৃতিকভাবেই আপনার হাড়ের সমস্যা দূর করবে তরমুজ।

    তরমুজে যে অ্যামাইনো এসিড রয়েছে তা ব্যায়াম করার সময় শরীরকে বলিষ্ঠ রাখে ও শরীরের রক্তের গতি ঠিক রাখতে সাহায্য করে। শরীরের হরমোনের পরিমাণ বৃদ্ধি করতে তরমুজের জুরি নেই।

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Health Tips, Watermelon

    পরবর্তী খবর