• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • FROM SHILLONG TO MUSSOORIE 5 STUNNING TRAVEL DESTINATIONS FOR REMOTE WORK DD TC

প্রকৃতির শোভা দেখতে দেখতে অফিসের কাজ? রিমোট ওয়ার্কের সুযোগ মিলবে এই ৫ জায়গায়!

from shillong to mussoorie 5 stunning travel destinations for remote work

দীর্ঘ দিন বাড়ি বসে কাজ করতে করতে অনেকেই ক্লান্ত হয়ে গিয়েছেন। তাই কিছু অফিস তাদের কর্মীদের দিচ্ছেন যেখান থেকে খুশি কাজ করার সুযোগ।

  • Share this:

#কলকাতা: করোনা অতিমারীর সময় থেকেই শুরু হয়েছে বাড়ি থেকে বসে কাজ করা বা ওয়ার্ক ফ্রম হোমের রেওয়াজ। তবে দীর্ঘ দিন বাড়ি বসে কাজ করতে করতে অনেকেই ক্লান্ত হয়ে গিয়েছেন। তাই কিছু অফিস তাদের কর্মীদের দিচ্ছেন যেখান থেকে খুশি কাজ করার সুযোগ।এরকম কিছু করার প্ল্যান করে থাকলে রইল পাঁচটি দুর্দান্ত জায়গার হদিশ।

জিভি (Jibhi), হিমাচল প্রদেশ (Himachal Pradesh)

যদি প্রকৃতির কোলে কিছুটা সময় বিশ্রাম নেওয়া উদ্দেশ্য হয়,, তাহলে হিমাচল প্রদেশের জিভি হতে পারে আদর্শ। হিমাচল প্রদেশের একটি লুকানো রত্ন এই স্থান। এখানকার সৌন্দর্য রীতিমতো দম বন্ধ করে দেয়। এই অফবিট জায়গায় আছে মিষ্টি জলের ধারাপ্রস্রবণ এবং উষ্ণ অভ্যর্থনা জানায় এমন একটি কটেজ। শান্তিতে বিশ্রাম এবং কাজ- দুই করা যাবে এখানে। এখানে থাকার অনেক জায়গা আছে, আর এই ট্রিপ যথেষ্ট বাজেট ফ্রেন্ডলি।

শিলং (Shillong), মেঘালয় (Meghalaya)

শিলং পেশাদারদের জন্য উপযুক্ত গন্তব্য যাঁরা দেশের উত্তর-পূর্ব বেল্টটি একটু একটু করে উপভোগ করতে চান। শিলংকে বলা হয় পূর্ব প্রাচ্যের স্কটল্যান্ড। মেঘেদের আনাগোনা দেখতে দেখতে দিব্যি গুছিয়ে নেওয়া যায় অফিসের কাজ। মূলত পেশাদারদের কথা মাথায় রেখেই এখানে অনেক হোম স্টে অপশন আছে।

ভরকলা (Varkala), কেরল (Kerala)

যদি পাহাড় না হয়ে সমুদ্র আপনার বেশি পছন্দের হয় তাহলে রয়েছে কেরালার এই জায়গাটি। ভরকলা সমুদ্রসৈকত খুব দীর্ঘ। এখানে সকাল-বিকেল হাঁটাহাঁটি করে সামুদ্রিক বাতাস ফুসফুসে ভরে নিয়ে কাজ করার মজাই আলাদা। ভরকলার সৌন্দর্যের জন্য একে আরব সাগরের মুক্তো বলা হয়। এখানে প্যারাগ্লাইডিং, প্যারাসেলিং এবং সার্ফিং করা যায়। কাছাকাছি পাহাড়ি অঞ্চল, দুর্গ ইত্যাদি দেখাও যাবে।

মুসৌরি (Mussoorie), উত্তরাখণ্ড (Uttrakhand)

মুসৌরি হল পাহাড়ের রানি। ২০১৫ সালে একে ফ্রি ওয়াইফাই শহর ঘোষণা করা হয়েছে। এখানে গিয়ে বেশ কিছু দিন থেকে কাজ করা সহজ। কাজ করতে করতে ছুটির দিনে অল্প বিস্তর হাইকিংও করা যায়। তার সঙ্গে উপরি পাওনা হল হিমালয়ের অপার সৌন্দর্য।

মাসিনাগুড়ি (Masinagudi), তামিলনাড়ু (Tamil Nadu)

ওয়াইল্ড লাইফ বা বন্যপ্রাণী যদি পছন্দের হয় তাহলে এখানে আসতে হবে। পর্ণমোচী অরণ্যের সৌন্দর্য আর তার সঙ্গে বন্যপ্রাণীর বিরল দর্শন, সব মিলিয়ে কাজ আর অ্যাডভেঞ্চার দুই হবে।

Published by:Debalina Datta
First published: