• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Make up tips: সামান্য মেকআপেও কেন্দ্রবিন্দুতে! কীভাবে নজর কাড়বেন টিপস নিন এই নায়িকাদের থেকে

Make up tips: সামান্য মেকআপেও কেন্দ্রবিন্দুতে! কীভাবে নজর কাড়বেন টিপস নিন এই নায়িকাদের থেকে

ছবি - ইনস্টাগ্রাম

ছবি - ইনস্টাগ্রাম

Make up tips: ডিভাদের পথ অনুসরণ করেই দেখা নেওয়া যাক কয়েকটি আপাত সাদামাটা মেক আপ ট্রিক যা সব সময় কাজে দেয়।

  • Share this:

#কলকাতা: অনেকেই মনে করেন বলিউডের নায়িকারা অসম্ভব মেক আপ প্রিয়। ব্যাপারটা কিন্তু তা নয়। বরং তাঁরা নিজেদের ত্বক নিয়ে অনেক বেশি সচেতন। তবে বেশিরভাগ নায়িকাই কিছু বিশেষ ট্রিক ব্যবহার করেন যা তাঁদের ক্যামেরার সামনে আরও বেশি আকর্ষণীয় করে তোলে। আমরা অনেকেই প্রিয় নায়িকার ফ্যাশন বা বিউটি টিপস অনুসরণ করে থাকি। এবার সেই ডিভাদের পথ অনুসরণ করেই দেখা নেওয়া যাক কয়েকটি আপাত সাদামাটা মেক আপ ট্রিক যা সব সময় কাজে দেয়।

ক্লাসিক রেড লিপস

লাল টুকটুকে ঠোঁট কখনওই আউট অফ ট্রেন্ড হয় না। আর সেই জন্যই তো এই লুক ক্লাসিক বা চিরন্তন। কোথাও পার্টি বা অনুষ্ঠান থাকলে করিনা কাপুর খানের (Kareena Kapoor Khan) শুধু লাল লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙিয়ে নিতে হবে। আর বাকি মেক আপ থাকবে একদম মিনিমাল বা কোনও মেক আপ থাকবেই না। ঠোঁটের সৌন্দর্য ফুটিয়ে তুলতে আগে ভালো করে স্ক্রাব করে নিতে হবে, তার পর লিপলাইনার ব্যবহার করতে হবে। সামান্য আইলাইনার ও ফাউন্ডেশন দিয়ে মেক আপ শেষ করতে হবে।

নো মেক আপ লুক

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) হলেন এর আদর্শ উদাহরণ। প্রথমে কন্সিলার দিয়ে চোখের নিচে, নাকে ও আপার লিপে লাগিয়ে নিতে হবে। সামান্য আলগা পাউডার দিয়ে লুক সেট করতে হবে। এবার সফট পিঙ্ক লিপস্টিক, হাল্কা ব্লাশ ও মাস্কারা লাগালেই কেল্লা ফতে।

রোজি লুক

যারা গোলাপি রঙ এবং ফেমিনিন স্টাইল পছন্দ করেন এটা তাঁদের জন্য। জাহ্নবী কাপুর (Janhvi Kapoor) মাঝে মধ্যেই এই লুক ট্রাই করেন আর তাঁকে দেখতেও দিব্যি লাগে। এই লুক ট্রাই করতে গোলাপি লিপস্টিক, গোলাপি ব্লাশ এমনকি গোলাপি আইশ্যাডোও কাজে লাগাতে হবে। মেক আপ বেস তৈরি করতে হবে কন্সিলার, ফাউন্ডেশন, আলগা পাউডার দিয়ে।

গ্লাস স্কিন মেকআপ

অনেকেই জানেন এই ধারা এসেছে কোরিয়া থেকে। যেখানে মেক আপের আগে সমান গুরুত্ব দেওয়া হয় ত্বক পরিচর্যার ক্ষেত্রেও। এর জন্য প্রথমে ময়শ্চারাইজিং সিরাম এবং ক্রিম দিয়ে ত্বক প্রস্তুত করতে হবে। মুখের প্রধান পয়েন্টগুলিতে হাইলাইটার ব্যবহার করতে হবে, যেমন উপরের গালের হাড়, কপালের কেন্দ্র, নাকের অগ্রভাগ, কিউপিড বোন এবং চিবুক। কিয়ারা আদবানিকে(Kiara Advani) এই লুকে প্রায়ই দেখা যায়।

পপ লুক

প্রিয়াঙ্কা চোপড়া জোনাসকে (Priyanka Chopra Jonas) এই সাজে আমরা অনেক বার দেখেছি। নানা রকম ফাঙ্কি কালার ব্যবহার করা এই লুকের ইউএসপি। আর সেই কারণেই এটা একদম আদর্শ পার্টি লুক। এখানে মূলত চোখের উজ্জ্বল মেক আপ করে বাকিটা সাদামাটা রাখা হয়। চোখে নানা রকমের এক্সপেরিমেন্ট করা যায় এমনকি কালার ব্লক ট্রাই করা যায়। তবে বাকিটা ন্যুড লিপস্টিক ও সফট ব্লাশ দিয়েই সারতে হবে।

Published by:Swaralipi Dasgupta
First published: