Home /News /life-style /
Durga Puja 2021: কোন হেয়ার কাট মাতাচ্ছে চলতি ফ্যাশন উইক; পুজোর মুখে ট্রাই করে দেখবেন না কি?

Durga Puja 2021: কোন হেয়ার কাট মাতাচ্ছে চলতি ফ্যাশন উইক; পুজোর মুখে ট্রাই করে দেখবেন না কি?

Durga Puja 2021: আমরা নিয়ে এসেছি পুজোয় জমিয়ে হেয়ারস্টাইল করার নানা কেত, যা মাতাচ্ছে চলতি ফ্যাশন উইক!

  • Share this:

#কলকাতা: ছেলে হোক বা মেয়ে, পুজোর সময় একটু আধটু চুলের বাহার না করলে হয় না। কিন্তু কোনটা করা ভালো বা কী ভাবে করলে ভালো হয় সেটা নিয়ে অনেকেই নানা বিভ্রান্তিতে ভোগেন। এবার সব দ্বিধা দূর করার সময় এসেছে। কারণ আমরা নিয়ে এসেছি পুজোয় জমিয়ে হেয়ারস্টাইল করার নানা কেত, যা মাতাচ্ছে চলতি ফ্যাশন উইক!

কুইফ

এই স্টাইল পুরুষদের জন্য। এটাকে সিলভার ব্লন্ড রঙ বলা যেতে পারে। পাতি বাংলায় বললে কিছুটা চুল পাকা আর কিছুটা চুল কাঁচা রেখে একটু এলোমেলো করে দেওয়ার স্টাইলই হল কুইফ।

লং লেয়ার্ড ব্রেইডস

এটাকে প্লেটিং, লেসিং ও ইন্টারলেসিং স্টাইলও বলা হয়। তবে কঠিন নাম দেখে ঘাবড়ে যাওয়ার কিছু নেই। যতটা চুলের দৈর্ঘ্য সেই অনুযায়ী বেশ কয়েকটা বেণী বেঁধে নিয়ে বাকি চুলের সঙ্গে মিশিয়ে দিতে হবে। আরও ভালো লাগবে যদি রোস্টেড আমন্ড হাইলাইট করে নেওয়া যায়।

ফেদার বোয়া

এই স্টাইলের অন্য নাম হল মডার্ন শ্যাগ। একদম কেয়ারফ্রি স্টাইল। যেখানে চুলের লেয়ার ও টেক্সচারকে কাজে লাগানো হয়। মোটামুটি চার রকমের চুলে এই স্টাইল করা যায় যেমন ঢেউ খেলানো, সোজা, কোঁকড়া ও খুব কোঁকড়া চুল। ব্যাক কোম্বিং করে এই স্টাইল করা হয়। হেয়ার কনটুরিং ও মানি পিস স্টাইল একসঙ্গে করে এই স্টাইল হয়।

আরও পড়ুন- পুজোতেও অফিস যেতে হবে? ব্লেজার ড্রেসে কেমন সাজবেন, দেখুন বলি তারকাদের

দ্য লোব

এটি আসলে লং বব স্টাইল। সব রকমের চুলে এটা মানায় এবং মহিলাদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় এই স্টাইল। সব চেয়ে ভালো লাগবে যদি এই হেয়ার স্টাইলের সঙ্গে বার্ন ক্যারামেল হেয়ার কালার করে নেওয়া যায়। বাকি সাজ সম্পূর্ণ করতে ঠোঁটে লাগানো যায় যে কোনও গ্লসি শেড আর চোখ রাঙিয়ে তোলা যায় মেলন ওয়াশ দিয়ে।

মুলেট

এই হেয়ার স্টাইল করার জন্য আগে ভালো করে চুল আঁচড়ে নিতে হবে। তার পর ব্লো ড্রাই করে নিতে হবে। ড্রায়ার ব্যবহার করার পর আঙুলের ডগা দিয়ে চুল ঠিক করে নিতে হবে। মুলেট হেয়ার স্টাইলের অন্যতম অঙ্গ হল ছোট ছোট চুলগুলোকে কায়দা করে ম্যানেজ করা। সেই চুলগুলো এমনভাবে সাজানো যেন সেগুলো ছদ্ম বা সিউডো ব্যাংসের কাজ করে। একবার ফ্রিঞ্জ সেট হয়ে গেলে এই হেয়ার স্টাইল করা খুবই সোজা।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Durga Puja 2021, Durga Puja Fashion, Puja-fashion-2021

পরবর্তী খবর