Home /News /life-style /
Durga Puja 2021 | Puja fashion 2021: পুজোর সাজে সাবেকিয়ানা-আধুনিকতার মিশেল! ঘুরে আসুন কলকাতার এই দুই বুটিক থেকে

Durga Puja 2021 | Puja fashion 2021: পুজোর সাজে সাবেকিয়ানা-আধুনিকতার মিশেল! ঘুরে আসুন কলকাতার এই দুই বুটিক থেকে

৮. অ্যাকসেসরিজ খুব সাধারণ জামা কাপড়েও অন্যরকম লুক দেওয়া যায়। জ্যাকেটের ক্ষেত্রে সিল্ক পকেট স্কোয়্যারের ব্যবহার করা যেতে পারে।

৮. অ্যাকসেসরিজ খুব সাধারণ জামা কাপড়েও অন্যরকম লুক দেওয়া যায়। জ্যাকেটের ক্ষেত্রে সিল্ক পকেট স্কোয়্যারের ব্যবহার করা যেতে পারে।

Durga Puja 2021 | Puja fashion 2021: সারা শহর জুড়ে যখন এমন সাজো সাজো রব, তখন তো নিজেকেও সেজে উঠতে হয়। মহামারী থাকলেও পুজোর সাজে কোনও খামতি থাকা চলে না।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: আর মাত্র কয়েকটা দিন। কল্লোলিনী কলকাতা সেজে উঠবে আলো আর ঢাকের শব্দে। দুর্গা পুজোর (Durga Puja 2021) এই কয়েকটা দিন যেন গোটা কলকাতা-সহ বাংলা কোনও রূপকথার মায়ানগরীর রূপ ধরে। ঘুম ভাঙে ঢাক আর কাঁসর ঘণ্টার শব্দে। আর ঘুমোতে যাওয়ার সময়ে অন্ধকার ঘরেও জানলার ফাঁক দিয়ে আলো এসে পড়ে। সারা শহর জুড়ে যখন এমন সাজো সাজো রব, তখন তো নিজেকেও সেজে উঠতে হয়। মহামারী থাকলেও পুজোর সাজে কোনও খামতি থাকা চলে না। তাই মুখে মাস্ক ও হাতে স্যানিটাইজার দিয়েই সাজগোজ সারতে হবে। পুজোর আগেই দেখে নেওয়া যাক কলকাতারই দুটি বুটিকে রয়েছে কেমন কালেকশন।

দেবরূপা ভট্টাচার্যের উমাইরা (Ummaira by Debroopa Bhattacharya: বাহ্যিক সৌন্দর্য্য নিয়ে এখনও সমাজে কিছু গতে বাধা ধারণা বা স্টিরিওটাইপস রয়েছে। গায়ের রং, চেহারার গড়ন ইত্যাদি নিয়ে এখনও অনেকের মাথা ব্যথার শেষ নেই। উমাইরার মূল উদ্দেশ্যই হল এই ধরনের স্টিরিওটাইপস ভাঙা। নারী স্বাধীনতা নিয়ে কম কথা হয় না আজকের যুগে। কিন্তু কেন তবুও এই ধরনের স্টিরিওটাইপস ফ্যাশনের সামনে বাধা হয়ে দাঁড়াবে। বরং নিজের মধ্যে যদি সামান্য খুঁত থেকেও থাকে,আত্মবিশ্বাসের সঙ্গে সেটুকুই প্রকাশ করার মতো সাহস রাখতে হবে।

উমাইরার সাজে দুই মডেল

এই বিষয়গুলি মাথায় রেখেই তৈরি হয়েছে উমাইরার ডিজাইন ও কালেকশন। বালিগঞ্জের বুটিকে রয়েছে হাতে বোনা প্রিমিয়ান ডিজাইনের ব্লাউজ, শাড়ি, লেহেঙ্গা, ট্রাডিশনাল স্কার্ট। ভারতের বিভিন্ন রাজ্যের ফ্যাবরিকের উপরে রয়েছে তাঁদের কাজ। বিশেষ করে সিল্কের উপরে এমব্রয়ডারি কাজের উপরে তাঁরা নজর দেন। তাই যাঁরা পুজোর (Durga Puja 2021)  চারদিন ঝলমলে রঙিন সাজতে ভালোবাসেন তাঁরা যেতেই পারেন এই বুটিকে। আজকের স্বাধীনচেতা ও স্বনির্ভর মহিলাদের কথা ভেবেই তৈরি তাঁদের সংগ্রহ।

আরও পড়ুন- গ্রিলড ফিশ স্যালাড থেকে গন্ধরাজ চিকেন টিক্কা! কলকাতার এই রেস্তোরাঁয় পুজো স্পেশাল মেন্যুতে চমক দেখুন

সর্বরী স্টুডিওর সাজে দুই মডেল

সর্বরী স্টুডিও (Sharbari Studio since 1991 by Amalin and Kanaklata): পুজোয় (Durga Puja 2021) শুধু নারীরা সাজবে এমন তো নয়! তাই পুরুষরা যদি ডিজাইনার পোশাকে সেজে উঠতে চান চলে যান এই বুটিকে। আজকের শহুরে পুরুষ, যাঁরা অধিকাংশ দিন জিন্স টিশার্টেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন, তাঁদের কথা মাথায় রেখেই তৈরি শর্বরী স্টুডিওর ডিজাইন। কারণ পুজোর এই কটা দিন পুরুষরাও সাবেকি সাজতে চান। সম্প্রতি এই বুটিক লঞ্চ করেছে বিভিন্ন রকমের শেরওয়ানি, কুর্তা, ধুতি। ফ্যাবরিকের মধ্যে আছে ব্যাঙ্গালোর সিল্ক, এমব্রয়ডারি সিল্ক। তাই আর অপেক্ষা কীসের! নিজেকে ব্যতিক্রমী ভাবে সাজাতে চাইলে কেনাকাটা সেরে ফেলুন।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Durga Puja, Durga Puja 2021