Home /News /life-style /
Durga Puja 2021 | Resto-puja: গ্রিলড ফিশ স্যালাড থেকে গন্ধরাজ চিকেন টিক্কা! কলকাতার এই রেস্তোরাঁয় পুজো স্পেশাল মেন্যুতে চমক দেখুন

Durga Puja 2021 | Resto-puja: গ্রিলড ফিশ স্যালাড থেকে গন্ধরাজ চিকেন টিক্কা! কলকাতার এই রেস্তোরাঁয় পুজো স্পেশাল মেন্যুতে চমক দেখুন

Durga Puja 2021 | Resto-puja 2021: এই যুগের বাঙালি এখন রেস্তোরাঁয় ঢুঁ মারে পুজোর সময়ে। আর সেই জন্যই রেস্তোরাঁতেও এই ক'দিন থাকে পুজোর স্পেশাল মেন্যুও।

  • Share this:

    #কলকাতা: পুজোর (Durga Puja 2021) পাঁচদিন পঞ্চব্যঞ্জনের রসাস্বাদন না করলে ষোলো কলা পূর্ণ হয় না। মণ্ডপে ঘোরা, প্রতিমা দর্শন, নতুন পোশাক, বন্ধুদের সঙ্গে সাক্ষাৎ, এসবের মধ্যে মধ্যমণি হয়ে থাকে পূজোর ভূরিভোজ। ডায়েট, নিষেধ ইত্যাদি ভুলে এই পাঁচদিন কব্জি ডুবিয়ে খাওয়ার দিন। তবে বাড়িতে পঞ্চব্যঞ্জন রাঁধা এই কদিন বেশ ঝক্কি। তাই এই যুগের বাঙালি এখন রেস্তোরাঁয় (Resto-puja 2021) ঢুঁ মারে পুজোর সময়ে। আর সেই জন্যই রেস্তোরাঁতেও এই ক'দিন থাকে পুজোর স্পেশাল মেন্যুও। সল্টলেক-এর রেস্তোরাঁ মোনোটেল-এও রয়েছে পুজো স্পেশাল খাওয়া দাওয়া । প্রতিবছরই পুজো স্পেশাল মেন্যু থাকে মোনোটেল-এ। এবারও অন্যথা হলো না।

    রেস্তারাঁর ম্যানেজার হরজোত সিং বলছেন, আমাদের শেফ বিভিন্ন রকমের খাবার বানিয়েছেন এবং অবশ্যই রান্নায় তিনি সুবিচারই করেছেন। খাবারে যেমন সাবেকিয়ানা বজায় থাকবে, তার সঙ্গে কিছু নতুনত্বও আনা হয়েছে। কিছু খাবার অচেনা লাগতে পারে, তবে ভালো লাগবে। বিভিন্ন রকমের স্টার্টার্স রাখা হয়েছে। চাট ও ফুচকা কাউন্টারও আছে। চিংড়ি মাছের পেঁয়াজি থেকে শুরু করে নানা রকমের আমিশ স্টার্টার্সও আছে। মেন কোর্সেও আমিশ ও নিরামিশ মিলিয়ে নানা রকমের পদ রয়েছে। অবশ্যই কলকাতা স্পেশান মুর্গ বিরিয়ানি রয়েছে। এছাড়া পাবদা মাছের ঝাল, ভেটকি পাতুড়ি ইত্যাদি রয়েছে। ষষ্ঠী থেকে নবমী লাঞ্চ ও ডিনারের জন্য স্পেশাল মেন্যু থাকছে।

    হরজোত সিং জানাচ্ছেন , "এছাড়াও রেস্তোরাঁয় বেভারেজেস ও ককটেলেরও ব্যবস্থা আছে। কোভিডের কথা মাথায় রেখে সমস্ত সতর্কতা বজায় রাখা হচ্ছে। স্যানিটাইজ করা হচ্ছে। মোনোটেল-এর সমস্ত কর্মীই টিকা নিয়েছেন।" ষষ্ঠী ও অষ্টমীতে একই মেন্যু থাকছে। আবার সপ্তমী ও নবমীর জন্য এক মেন্যু রাখা হয়েছে। দেখে নেওয়া যাক কী কী রয়েছে-

    ষষ্ঠী ও অষ্টমীতে পুজো (Durga Puja 2021) স্পেশাল খাবার থাকছে- পোট্যাটো স্যালাড উইথ চিলি ফ্লেক্স, লেবু লঙ্কা দিয়ে পেয়ারা স্যালাড, আম কাশুন্দি স্যালাড, চিকেন হাওয়াইয়ান স্যালাড, তন্দুরি কাতলা, চিংড়ি মাছের পেঁয়াজি, আমের চপ ইত্যাদি। মেন কোর্সে থাকছে ধোকার ডালনা, লাউ ঘণ্ট, আলু ফুলকপি রোস্ট, আলু দিয়ে মাংসের ঝোল, পার্শে কালিয়া, আড় মাছের ঝাল, নারকেল দিয়ে ছোলার ডাল ইত্যাদি। ডেজার্টেও রয়েছে চমক। যেমন- ভাপা মিষ্টি দই, ছানার মালপোয়া, অ্যাপল পাই, মিহিদানা ইত্যাদি।

    আরও পড়ুন- মহিষাদল রাজবাড়ি জুড়ে ভাঙা-গড়ার খেলা, দুর্গামন্দিরে রূপ পাচ্ছেন মৃন্ময়ী

    সপ্তমী ও নবমীর (Durga Puja 2021) মেন্যু- চিকেন থাই স্যালাড, গ্রিলড ফিশ স্যালাড, চাট ও ফুচকা কাউন্টার, তোপসে ফ্রাই, গন্ধরাজ চিকেন টিক্কা, মোচার চপ, পনীর টিক্কা। মেন কোর্সে আছে ইঁচোড় ডালনা, ছানার ডালনা, দই ফুলকপি, কচু শাক, কাঁচকলার কোফতা, কষা মাংস, সোনা মুগের ডাল, খেজুর আমসত্তের চাটনি, ছানার পায়েস, লেমন টার্ট, ইত্যাদি।

    আরও পড়ুন- অতিমারীর প্রকোপ কমতেই আশার আলো, আর্থিক ক্ষতি কাটিয়ে লড়াই শুরু প্রতিমা শিল্পীদের

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Durga Puja 2021, Resto-puja-2021

    পরবর্তী খবর