Home /News /life-style /
Diabetes Control Tips: রান্নাঘরের এই একটিমাত্র মশলাই করবে কামাল! রক্তে সুগারের মাত্রা কমবে রেকর্ড গতিতে! ডায়াবেটিস রোগীরা অবশ্যই জানুন এই ঘরোয়া সিক্রেট

Diabetes Control Tips: রান্নাঘরের এই একটিমাত্র মশলাই করবে কামাল! রক্তে সুগারের মাত্রা কমবে রেকর্ড গতিতে! ডায়াবেটিস রোগীরা অবশ্যই জানুন এই ঘরোয়া সিক্রেট

ডায়াবেটিসে দুর্দান্ত বন্ধু রান্নাঘরের এই টোটকা

ডায়াবেটিসে দুর্দান্ত বন্ধু রান্নাঘরের এই টোটকা

Diabetes Control Tips: ডায়াবেটিস রোগীদের এমন কিছু স্বাস্থ্যকর খাবার খাওয়া উচিত যা তাদের স্বাস্থ্যের উন্নতি করবে। এমনই একটি দুর্দান্ত ঘরোয়া টোটকার খোঁজ দিতে আজকের এই প্রতিবেদন।

  • Share this:

    #লাইফস্টাইল টিপস : ডায়াবেটিস রোগীদের সর্বদা তাদের রক্তে শর্করার মাত্রার দিকে নজর রাখতে হবে তা না হলে আরও অনেক রোগের ঝুঁকি বাড়তে পারে। ডায়াবেটিস রোগীদের এমন কিছু স্বাস্থ্যকর খাবার খাওয়া উচিত যা তাদের স্বাস্থ্যের উন্নতি করবে। গ্রেটার নয়ডার জিআইএমএস হাসপাতালে কর্মরত বিখ্যাত ডায়েটিশিয়ান ডাঃ আয়ুশি যাদব বলেন, যদি রান্নাঘরের হলুদ ব্যবহার করা হয় তবে গ্লুকোজের মাত্রা নিয়ন্ত্রণে থাকে অনেক বেশি।

    ডায়াবেটিস রোগীদের হলুদ খেতে হবে? হলুদ এমন একটি মশলা যা অনেক সবজি এবং রান্নার নানাবিধ পদ তৈরিতে ব্যবহৃত হয়, কিন্তু আপনি হয়তো জানেন না যে হলুদের ব্যবহার ডায়াবেটিস রোগীদেরও উপকার করতে পারে।

    আরও পড়ুন : 'টাকাটা কার?' তিনবার একই উত্তর, ঝাঁঝিয়ে উঠলেন পার্থ! 'ষড়যন্ত্রে' চাপ বাড়ছে তৃণমূলে

    হলুদ খাওয়ার উপকারিতা: ১. আমাদের রক্তে খারাপ কোলেস্টেরল বাড়ার ফলে রক্তে শর্করার মাত্রাও বেড়ে যায়। হলুদে উপস্থিত অ্যান্টি অক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি গুণাবলী ক্রমবর্ধমান গ্লুকোজ নিয়ন্ত্রণে সাহায্য করে। এটি নিয়মিত সেবন করলে মাইগ্রেনের মতো সমস্যাও রাতারাতি কাটবে। এর জন্য জলে হলুদ মিশিয়ে পান করতে পারেন। এছাড়াও, আপনি যদি এই মশলাটি দুধের সঙ্গে মিশিয়ে পান করেন তবে এটি স্বাস্থ্যের জন্য উপকারী হবে। এছাড়া সকালের খাবারে দুধ, হলুদ ও গোলমরিচ মিশিয়ে খেলে তা অবশ্যই ডায়াবেটিস রোগীদের উপশম দেবে।

    ২. রক্তপাত বন্ধ করতেও হলুদ ব্যবহার করা হয়। আঘাত পেলে এই মশলার পেস্ট তৈরি করে আক্রান্ত স্থানে লাগান। এছাড়া জয়েন্টের ব্যথা থেকে মুক্তি পেতে হলুদ ব্যবহার করা হয়।

    ৩. সর্দি, কাশি হলে অবশ্যই হলুদের দুধ পান করলে দ্রুত উপশম হয়। যাদের ইউরিক অ্যাসিড বেড়ে যাচ্ছে তাদের প্রতিদিন হলুদ ও দুধ মিশিয়ে পান করা উচিত।

    আরও পড়ুন : ভুলেও 'এই' একটি মিথ্যা জীবনসঙ্গীকে বলবেন না, সম্পর্ক ভেঙে যেতে পারে চোখের নিমেষে!

    ৪. হলুদে উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, যা আমাদের অনেক ধরনের সংক্রমণ থেকে রক্ষা করে। রান্নাঘরের এই মশলা দিয়েই আমাদের হজমশক্তি ঠিক থাকে, যার ফলে আরও অনেক শারীরিক এমনকি ত্বকের সমস্যাও দূর হয়।

    Disclaimer: এখানে দেওয়া তথ্য ঘরোয়া প্রতিকার এবং সাধারণ তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এটি গ্রহণ করার আগে, অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন। নিউজ ১৮ বাংলা এটি নিশ্চিত করে না।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Blood Sugar Level, Diabetes Control Tips

    পরবর্তী খবর