Cheaters: বিশ্বাসঘাতকদের মধ্যে নাকি এই মিলগুলো থাকেই! মিলিয়ে নিন পরিচিতদের সূত্রে

যারা বরাবরই মানুষকে ঠকিয়ে এসেছে তাদের কয়েকটি কারণ হুবহু একরকমের হয়ে থাকে।

যারা বরাবরই মানুষকে ঠকিয়ে এসেছে তাদের কয়েকটি কারণ হুবহু একরকমের হয়ে থাকে।

  • Share this:

#কলকাতা:

একজন মানুষ আরেকজন মানুষকে কেন ঠকায়, তার নেপথ্যে শতাধিক কারণ থাকতে পারে। কেউ প্রতিশোধ নিতে এরকম করে কেউ বা আবার স্বভাবের বশেই এরকম করে। কথায় বলে সব চেয়ে বেশি ঠকানোর কারবার চলে সম্পর্কের আঙিনায়। প্রেমিকাকে লুকিয়ে অন্য মেয়ের সঙ্গে ডেট করা বা বর্তমান প্রেমিকের অজান্তে প্রাক্তনের সঙ্গে সম্পর্ক রাখা হামেশাই চলতে থাকে। অবশ্যই একজনের কারণ অন্যজনের সঙ্গে মেলে না। কিন্তু একটা বিন্দুতে এসে সব বিশ্বাসঘাতকদের লোক ঠকানোর কারণ এক হয়ে যায়। অর্থাৎ দেশ, স্থান, কাল বা পাত্র যাই হোক না কেন, যারা বরাবরই মানুষকে ঠকিয়ে এসেছে তাদের কয়েকটি কারণ হুবহু একরকমের হয়ে থাকে। সেই কারণগুলো কী কী দেখে নেওয়া যাক!

১) এরা সব সময় ঠকানোর কারণ দেখায়

বেশিরভাগ ক্ষেত্রেই এরা অভিযোগের আঙুল নিজের সঙ্গীর দিকে তোলে। নানা কথার মাধ্যমে এরা বুঝিয়ে দেয় যে তাদের সঙ্গীর অযোগ্যতার কারণেই চিটিং করতে বাধ্য হয়েছে সেই ব্যক্তি। সম্পর্ক বিশেষজ্ঞরা বলেন দু'জন মানুষের মধ্যে কমিউনিকেশনের অভাব হলেই এরকমটা হয়ে থাকে।

২) এরা দাবি করে এদের কেউ বোঝে না

এই কারণটিকে প্রথম কারণের বর্ধিত রূপ হিসাবে দেখানো যেতে পারে। এক্ষেত্রেও যারা ঠকায় তারা তাদের সঙ্গীকে দোষারোপ করে। ঠকানোর পরেও এরা দাবি করে যে সঙ্গী তাকে ঠিক মতো বুঝতে পারছে না। আর বুঝতে পারছে না বলেই প্রবঞ্চনার পথে হাঁটতে বাধ্য হয়েছে সে। এরকম ঘটার মূল কারণ হচ্ছে এরা সম্পর্কে কোনও কিছু অপছন্দ হলে সেই নিয়ে মুখ খোলে না।

৩) এরা নিজেরা সুখী থাকতে পারে না

নিজেদের মতো করে ভালো থাকতে শেখেনি এরা। এরা ভাবে তাদেরকে ভালো রাখার দায়িত্ব অন্যদের। বিশেষ করে সঙ্গী যদি এমন কিছু করে যেটা তাদের পছন্দ হচ্ছে না এরা সহজেই প্রবঞ্চনার পথ বেছে নেয়।

৪) এরা একা থাকতে পারে না

এদের আত্মবিশ্বাস খুব কম হয় এবং আত্মসম্মানও থাকে না। আর তার থেকেই এদের মনে বাতিল হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দেয়। তাই এরা এক সঙ্গী থাকা স্বত্বেও অন্যের কাছে যায় এই ভেবে যে অনেক জনের সঙ্গে থাকলে এদের কেউ ছেড়ে যাবে না।

৫) এরা ভাবে এদের কেউ ভালবাসে না

এদের মনের মধ্যে এক অজানা ভয় কাজ করে। আর এই ভয় তাদের বোঝায় যে এদের কেউ ভালোবাসে না। এদের বিষয়ে মানুষ সত্যিই কী ভাবে সেটা না দেখে এরা ঠকানোর রাস্তা বেছে নেয়।

Published by:Suman Majumder
First published: