Home /News /life-style /
Red Lipstick For Bridal Make Up: বিয়েতে লাল লিপস্টিকে মোহময়ী হয়ে উঠতে চান? যা করবেন আর যা এড়িয়ে যাবেন দেখে নিন!

Red Lipstick For Bridal Make Up: বিয়েতে লাল লিপস্টিকে মোহময়ী হয়ে উঠতে চান? যা করবেন আর যা এড়িয়ে যাবেন দেখে নিন!

Summer Wedding Make Up 2022: বিয়ের দিন যদি নিজেকে নিজেকে আভিজাত্যে মুড়ে উপস্থিত করতে হয় তবে ঠোঁটে লাগাতেই হবে লাল লিপস্টিক।

  • Share this:

#নয়াদিল্লি: পয়লা বৈশাখের পালা চুকতে না চুকতেই শুরু হয়ে গিয়েছে বিয়ের মরসুম। কনের পোশাক থেকে মেকআপ, সব কিছু নিয়ে এখন এক্সপেরিমেন্টের সময়। যদিও এই মরসুমে অনেক কনেই মেকআপে আরও সাহসী হয়ে উঠতে চান। তাই তাঁরা বেছে নিচ্ছেন প্যাস্টেল রঙা লেহঙ্গা এবং শাড়ি। তবে টুকটুকে লাল রঙের আধিপত্যও নজর এড়াচ্ছে না।

বিশেষজ্ঞরা বলছেন, বিয়ের দিন যদি নিজেকে আভিজাত্যে মুড়ে উপস্থিত করতে হয় তবে ঠোঁটে লাগাতেই হবে লাল লিপস্টিক। এতে রানির মতো দেখাবে। তবে কিছু সাবধানতাও অবলম্বন করতে হবে। এখানে তেমনই ডুজ এবং ডোন্টসের তালিকা দেওয়া হল, যা বিয়ের দিন মেনে চলতেই হবে।

আরও পড়ুন- এই ঘামে-গরমে হাঁসফাঁস! ঘর ঠান্ডা রাখতে মেনে চলুন এই কয়েকটি প্রাকৃতিক উপায়!

যা করতে হবে:

১। স্কিন টোন অনুযায়ী লাল লিপস্টিকের শেড বেছে নিতে হবে। শ্যামলা স্কিনটোন হলে কমলা বা লাল আন্ডারটোনযুক্ত লিপস্টিক বেছে নিতে হবে। সাদা স্কিন টোন হলে লাল বা গোলাপি আন্ডারটোনযুক্ত লিপস্টিক মানাবে সবচেয়ে ভালো।

২। নিখুঁত লিপস্টিক লাগানোর জন্য লিপ লাইনার ব্যবহার করতেই হবে। লিপস্টিক লাগানোর আগে লিপ লাইনার দিয়ে ঠোঁটের আউটলাইন করে নিয়ে তারপর লিপস্টিক লাগানোও বুদ্ধিমানের কাজ। লিপ লাইনার অবশ্যই লিপস্টিকের শেডের সঙ্গে ম্যাচিং হতে হবে।

৩। সবার আগে ঠোঁটে লিপ বাম বা পাইমার লাগাতে হবে। তারপর দিতে হবে লিপস্টিক। এটা ঠোঁটে কন্ডিশনের কাজ করবে। তাছাড়া লিপস্টিকও দীর্ঘস্থায়ী হবে।

৪। ম্যাট লিপস্টিক লাগানোর পর ঠোঁট হালকা শুষ্ক হয়ে যায়। তাই লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে হালকা করে ময়েশ্চারাইজার লাগাতে হবে। এতে ঠোঁট নরম থাকবে এবং সুন্দর দেখাবে।

৫। ডেড স্কিন ও পিগমেন্টেশনের কারণে ঠোঁটের রঙ কালচে হয়ে যায়। আর, কালো ঠোঁটে লিপস্টিকের রঙ ঠিকমতো ফোটে না। তাই, লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে কন্সিলার ও ফাউন্ডেশন বেস লাগিয়ে নেওয়া সবচেয়ে ভালো। ঠোঁটে সরাসরি লিপস্টিক লাগালে লিপস্টিক ঘেঁটে যেতে পারে, তাই ব্রাশের সাহায্যে লিপস্টিক লাগানো যায়।

আরও পড়ুন- রেকর্ড ভাঙল দিল্লি, ১২ বছর পর সর্বোচ্চ অসহনীয় তাপমাত্রায় কাহিল রাজধানী!

যা করা চলবে না:

১। ম্যাট লাল লিপস্টিক সবচেয়ে ভালো দেখায়। তবে ঝলমলে লিপস্টিকগুলো এড়িয়ে যাওয়াই ভালো। এগুলো দীর্ঘস্থায়ী হয় না মোটেই।

২। ঠোঁটে গাঢ় লিপস্টিক ব্যবহার করলে চোখে বোল্ড মেকআপ বা আইনলাইনার এড়িয়ে চলতে হবে। দুটো একসঙ্গে হলে ফোকাস ঘেঁটে যায়। যদি গাঢ় ঠোঁট লক্ষ্য হয়, তাহলে মুখের অন্যান্য মেকআপগুলোকে হালকা করে দিতে হবে।

৩। ঠোঁট এক্সফোলিয়েট না করে গাঢ় লিপস্টিক ব্যবহার না করাই ভালো। ফাটা ঠোঁটে গাঢ় রঙ মোটেই ভালো দেখায় না।

৪। ঠোঁটে হালকা রঙের ফাউন্ডেশনই ভালো। তবে সেটা যেন খুব হালকা না হয়ে যায়। তাহলে লাল রঙ গোলাপি দেখাতে পারে।

৫। লিপ লাইনার ব্যবহার করলেও তা যেন অতিরিক্ত না হয়। না হলে গোটাটাই মাটি। প্রাকৃতিক শেপ বজায় রাখতে খুব হালকা হাতে ব্যবহার করতে হবে। তবে সবচেয়ে ভালো হয় যদি বিনা লিপ লাইনারেই লিপস্টিক দেওয়া যায়।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Lipstick, Wedding

পরবর্তী খবর