Home /News /life-style /
Benefits of curd in summer : গরমে যৌন উদ্দীপনাও তলানিতে? রোজ একবাটি দই খান

Benefits of curd in summer : গরমে যৌন উদ্দীপনাও তলানিতে? রোজ একবাটি দই খান

Benefits of curd in summer

Benefits of curd in summer

Benefits of curd : দই হল দুধের সবচেয়ে স্বাস্থ্যকর উপজাত, যা প্রোবায়োটিক, ভিটামিন এবং খনিজ পদার্থে ভরপুর

  • Share this:

পরীক্ষা দিতে যাওয়ার আগে কপালে দইয়ের ফোঁটা লাগায়নি এমন বাঙালি বিরল। আসলে দইকে শুভ ধরা হয়। তাই যে কোনও শুভ কাজে যাবার আগে মা-ঠাকুমারা মুখে দেন এক চামচ দই, সঙ্গে ফোঁটা লাগিয়ে দেন কপালে।

দইয়ের মতো সুস্বাদু খাবার আর একটা আছে কি না সন্দেহ। মধ্যাহ্নভোজে ভাতের সঙ্গে দই থাকবেই, বিশেষ করে গরমকালে। অস্বীকার করার কোনও উপায় নেই, দই হল দুধের সবচেয়ে স্বাস্থ্যকর উপজাত, যা প্রোবায়োটিক, ভিটামিন এবং খনিজ পদার্থে ভরপুর। দই সম্পর্কে এমন হাজারটা ভালো ভালো কথা বলা যায়। কিন্তু এটা জানা আছে কি, প্রতিদিন এক বাটি দই খেলে যৌন উদ্দীপনা বাড়ে!

দই ও যৌন উদ্দীপনা: দই হল ল্যাকটোব্যাসিলাস ব্যাকটেরিয়ার একটি সমৃদ্ধ উৎস, যা ভাল ব্যাকটেরিয়া হিসাবেও পরিচিত। দই শুধুমাত্র লিবিডো বুস্টার নয়, এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে, বিপাক ক্রিয়া, অন্ত্রের স্বাস্থ্যের উন্নতিতে এবং ক্যালসিয়ামের মতো খনিজগুলির উপস্থিতির কারণে হাড় মজবুত করতে এবং ওজন কমাতে সাহায্য করে। যাইহোক, বেশিরভাগ মানুষের কাছেই যেটা অজানা সেটা হল দইয়ের সঙ্গে একটি স্বাস্থ্য কর সুষম খাদ্য এবং ন্যূনতম ব্যায়াম যৌন উত্তেজনা বাড়িয়ে তুলতে পারে।

আরও পড়ুন : এই ফলই শরীরের যৌবন ও উর্বরতাকে চিরকাল ধরে রাখে, বিশ্বাস ছিল প্রাচীন মিশরে

দই কি সত্যিই কামশক্তি বৃদ্ধি করে: ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজি ৪০টি পুরুষ এবং ৪০টি মহিলা ইঁদুরের উপর একটি গবেষণা চালিয়েছিল। এদের মধ্যে অর্ধেককে খাওয়ানো হয়েছিল জাঙ্ক ফুড। বাকিদের দেওয়া হয়েছিল নির্দিষ্ট পরিমাণে ভ্যানিলা দই। যে ফলাফল আসে তাতে অবাক হয়ে যান গবেষকরা। দেখা যায় জাঙ্ক ফুড খাওয়া ইঁদুরের তুলনায় দই খাওয়া ইঁদুরগুলির অণ্ডকোষ ১৫ শতাংশ বেশি ভারি। গবেষকরা এই বিকাশের জন্য দই-এর প্রোবায়োটিক যৌগকে দায়ী করেছেন, যার ফলশ্রুতিতে হজমশক্তি উন্নত হয়েছে, স্বাস্থ্য ভালো হয়েছে এবং ইঁদুরগুলির যৌন চাহিদা বেড়েছে।

আরও পড়ুন : নারকেলের জলের স্বাদ খুব প্রিয়? ব্যবহার করুন রূপচর্চাতেও, চোখের নিমেষে উজ্জ্বল হবে ত্বক

পরিশেষে: বেশ কিছু পরীক্ষা এবং গবেষণায় দেখা গিয়েছে, প্রতিদিন দই খাওয়ায় পুরুষ এবং মহিলাদের যৌন চাহিদা এবং উর্বরতা শক্তির বিস্ময়কর উন্নতি হয়েছে। প্রতিদিনের ডায়েটে দই শুধু পুরুষদের যৌন উত্তেজনা বৃদ্ধি করে তাই নয়, শুক্রাণুর গুণমান উন্নত করতেও সাহায্য করে। গবেষণায় এও দেখা গিয়েছে, ভ্যানিলা দই মেজাজ ভালো রাখে। ফলে এটা প্রতিষ্ঠিত যে এই গরমে প্রতিদিন এক বাটি দই শরীর তো ভালো রাখবেই, সঙ্গে কামোত্তেজনা বাড়াতেও সাহায্য করবে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Curd, Healthy Lifestyle

পরবর্তী খবর