Home /News /life-style /
Beauty Tips: Bollywood -র ‘এই’ সুন্দরী অভিনেত্রী-র চকচকে ত্বকের কামাল গাছ থেকেই, রইল টিপস

Beauty Tips: Bollywood -র ‘এই’ সুন্দরী অভিনেত্রী-র চকচকে ত্বকের কামাল গাছ থেকেই, রইল টিপস

Beauty Tips: jersey actress mrunal thakur's beauty secret lies in a plant- Photo- Collected

Beauty Tips: jersey actress mrunal thakur's beauty secret lies in a plant- Photo- Collected

বলিউডের (Bollywood) ‘সুপার থার্টি’ থেকে শুরু করে ‘জার্সি’ (Jersey Movie) – প্রতিটা ছবিতেই সবার নজর কেড়েছেন অভিনেত্রী ম্রুণাল ঠাকুর (Mrunal Thakur)। নিজের অভিনয় দিয়ে তো বটেই, একই সঙ্গে নিজের রূপেও সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন সুন্দরী এই অভিনেত্রী।

আরও পড়ুন...
  • Share this:
#কলকাতা:  বলিউডের (Bollywood) ‘সুপার থার্টি’ থেকে শুরু করে ‘জার্সি’ (Jersey Movie) – প্রতিটা ছবিতেই সবার নজর কেড়েছেন অভিনেত্রী ম্রুণাল ঠাকুর (Mrunal Thakur)। নিজের অভিনয় দিয়ে তো বটেই, একই সঙ্গে নিজের রূপেও সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন সুন্দরী এই অভিনেত্রী। মৃণালের এই নিখুঁত ত্বকের রহস্য (Skin Care) জিজ্ঞেস করা হলে উনি জানান যে, প্রাকৃতিক উপায়েই ত্বক পরিচর্যা (Skin Care) করতে পছন্দ করেন তিনি। ত্বকচর্চার জন্য বিশেষ করে উদ্ভিজ্জ উপাদানই তাঁর বেশি পছন্দ। কারণ এই সব উপাদানের মধ্যে ক্ষতিকর রাসায়নিক উপস্থিত থাকে না, ফলে ত্বকের (Beauty Tips) জন্য খুবই ভালো।
অ্যালোভেরা:
সেই প্রাচীন কাল থেকেই অ্যালোভেরাকে সব থেকে বেশি গুরুত্ব দেওয়া হয়। কারণ এটি ত্বক থেকে শুরু করে যে কোনও রকম কাটা-ছেড়া অথবা ক্ষতস্থান– সব ক্ষেত্রেই খুব কার্যকর। মৃণাল অ্যালোভেরা কফি অথবা চিনির সঙ্গে মিশিয়ে রোজ নিজের ত্বকে ব্যবহার করেন, যার ফলে তাঁর ত্বক খুবই সুন্দর ও স্বাস্থ্যোজ্জ্বল। (Bollywood) মৃণাল জানিয়েছেন, অনেক সময় সানস্ক্রিন হিসেবেও অ্যালোভেরা ব্যবহার করেন তিনি। সে ক্ষেত্রে প্রথমে তিনি একটু ঠান্ডা জলে মুখটা ধুয়ে নেন, তার পর মেখে নেন অ্যালোভেরা জেল।
মৃণালের ঘন কালো চুলের রহস্যও (Beauty Tips) জানিয়েছেন একটি সাক্ষাৎকারে। নারকেল তেলের সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়ে তা সপ্তাহে ৪ বার অন্তত ব্যবহার করেন তিনি। তার পর মধু মেখে নেন। তাঁর মতে, মধু আসলে প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে কাজ করে।
পেঁপে ও মধু ফেস মাস্ক:
সারা দিনের শ্যুটিংয়ের ব্যস্ত রুটিনের শেষে মৃণাল নিজের ত্বককে সুন্দর ও মোলায়েম রাখেন কী করে? প্রশ্নের উত্তরে অভিনেত্রী জানান, রোজ তিনি পাকা পেঁপে নিজের মুখে মাখেন। সেটা কিছুক্ষণ রেখে দিয়ে তার পর মধু অথবা চিনি দিয়ে স্ক্রাব করে নেন।
পরিমাণমতো জল খাওয়া:
জলের থেকে উপকারী আর কিছুই নেই। দিনে মোটামুটি ৩ লিটার মতো জল খাওয়া উচিত। মৃণাল ঠাকুরের মতে, পরিমাণ মতো জল পান করলে ত্বক সুন্দর হতে বাধ্য। কারণ যত জল খাওয়া হবে, ত্বক তত হাইড্রেটেড থাকবে। আর এতে ত্বক সুস্থও থাকবে। মৃণাল ঠাকুরের সব থেকে প্রিয় খাবার কী জিজ্ঞেস করা হলে তিনি জানান, হালকা খাবার খেতেই পছন্দ করেন তিনি। যেমন– সবজি, ফল অথবা ফলের রস। আসলে এই সব খাবার যেমন মানুষের শরীর ভালো রাখে, তেমনই ভিতর থেকে শরীরকে তরতাজাও করে।
ফলে বোঝাই যাচ্ছে, এই কয়েকটি নিয়ম পালন করলেই পাওয়া যাবে মৃণাল ঠাকুরের মতো সুন্দর, মসৃণ-পেলব ত্বক (skin care tips)। তা হলে আর দেরি না-করে আজ থেকেই নিয়ম করে শুরু করে দিতে হবে এই কাজগুলি।
Published by:Debalina Datta
First published:

Tags: Beauty tips, Bollywood, Skin Care

পরবর্তী খবর