গরমে বিয়ে করছেন? কেমন হবে কনের সাজ? টিপস দিচ্ছেন অনিরুদ্ধ চাকলাদার

গরমে বিয়ে করছেন? কেমন হবে কনের সাজ? টিপস দিচ্ছেন অনিরুদ্ধ চাকলাদার

শীতকালের মতো বিয়ের বাড়ির পাট চুকে গিয়েছে। কাজ ম্যানেজ করে কব্জি ডুবিজে খাওয়া, সুন্দর করে সাজা, বর- কনের সাজের চুল চেরা বিশ্লেষণ করা, এ বছরের মতো শেষ।

  • Share this:

#কলকাতা: শীতকালের মতো বিয়ের বাড়ির পাট চুকে গিয়েছে। কাজ ম্যানেজ করে কব্জি ডুবিজে খাওয়া, সুন্দর করে সাজা, বর- কনের সাজের চুল চেরা বিশ্লেষণ করা, এ বছরের মতো শেষ। আজ্ঞে না। গরমেও প্রচুর বিয়ে হয়। শীতের সময় ভারী বেনারসি, উজ্জ্বল মেকআপ, ওজন ওয়ালা গয়না পরে বিয়ে করতে সমস্যাই নেই। তবে মার্চ, এপ্রিল, মে মাসে বিয়ে যাঁদের, সেই কনেরা কেমন সাজবেন? সামার ব্রাইডদের টিপস দিলেন অনিরুদ্ধ চাকলাদার। নিউজ 18 এর পাঠকদের জন্য রইল সেই সব টিপস।

গরমকালে, বিয়ের কনেদের কেমন সাজ হওয়া উচিত, সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে প্রথমেই অনিরুদ্ধ বললেন, ' ২৫ বছর ধরে কনে সাজাচ্ছি। সামার ব্রাইডদের নিয়ে প্রচুর জিনিস বলি, করার চেষ্টা করি। তবে ব্রাইডস আর ব্রাইডস। তাঁরা গরম হোক আর শীত একই রকম সাজতে চান। কারণ এখন সকলে বিশেষ দিনটার চেয়েও ছবি নিয়ে বেশি ভাবেন। দশ বছর পর এলবাম পাল্টে সকলে নিজের সেরা সাজটাই দেখতে চান। তাই বিয়ের দিন, যেই ঋতুই হোক না কেন, যত কষ্টই হোক না কেন, উজ্জ্বল ভাবেই সাজতে চান।'

অনিরুদ্ধর মতে, গরমকালে বেনারসী না পরাটাই সবচেয়ে ভাল। ঢাকাই, শিফন, কটন বেনারসী এই ধরনের ফ্যাব্রিক পরলে সাজটাও সুন্দর হবে সঙ্গে ঘাম হবে না। তাই মেক আপ নষ্ট হওয়ার কোনও সম্ভাবনা থাকে না। প্রথা মানা কনেদের থেকে আপনাকে অনেকটা আলাদা দেখাবে। সামার ব্রাইডদের সবার আগে এই টিপটা মানা উচিত।

মেকআপ এর দিক থেকে এমন প্রোডাক্ট ব্যবহার করা উচিত যাতে মেকআপ দীর্ঘ স্থায়ী হয়। অনিরুদ্ধর কথায়, 'গরমের সময় ঘাম হওয়ার একটা প্রবণতা থাকে, তাই কনেদের ম্যাট বেসড প্রোডাক্ট দিয়েই সাজানো উচিত। শীতের সময় যে গ্লসি মেকআপ আমরা করি, সেইটা একেবারেই করা উচিত নয়। আর একটা জিনিস মাথায় রাখা উচিত, আই শ্যাডো হোক কিংবা কম্প্যাক্ট ক্রিম বেসড না লাগিয়ে, পাউডার বেসড লাগান এতে ঘাম কম হবে।'

হেয়ার স্টাইল এর ক্ষেত্রে বিয়ের কনের চুল, খোলা রাখা হয় না সাধারণত। খোঁপা বা বানের ক্ষেত্রে এখন নানা রকম এক্সপেরিমেন্ট করা হয়। গরমের সময় জুঁই, বেল ফুল পাওয়া যায়, হেয়ার স্টাইল করার সময় এই ফুলের মালা ব্যবহার করুন।

অবাঙালি ব্রাইডরা, যাঁরা লেহেঙ্গা পরে বিয়ে করেন, অনিরুদ্ধর মতে তাঁদের লাল,পিঙ্ক, মেরুন ঘরানা থেকে বেরিয়ে গরমে প্যাসটেল শেড-এর লেহেঙ্গা পরা উচিত।

First published: February 26, 2020, 6:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर