হোম /খবর /কলকাতা /
বিশ্বকাপে কে জিতবে? কলকাতা বসে চলছিল বেটিং, পরের কাণ্ড মারাত্মক

বিশ্বকাপে কে জিতবে? কলকাতা বসে চলছিল বেটিং, পরের কাণ্ড মারাত্মক

পুলিশ- প্রতীকী ছবি

পুলিশ- প্রতীকী ছবি

বিশ্বকাপের সময়ে কলকাতায় বসে রমরমিয়ে চলছিল বেটিং চক্র।

  • Share this:

#কলকাতা: বিশ্বকাপের সময়ে কলকাতায় বসে রমরমিয়ে চলছিল বেটিং চক্র। এই খবর আগেই ছিল কলকাতা পুলিশের গোয়েন্দাদের কাছে। এবার অভিযান চালিয়ে হাতেনাতে ধরা পড়ল পাঁচ জন। ইলিয়ট রোডের ‘হীরা ইন্টারন্যাশনাল’ নামে একটি হোটেলে চলছিল বিশ্বকাপ নিয়ে বেটিং। গোপন সূত্রে খবর পেয়ে, সোমবার সন্ধ্যায় অভিযান চালায় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। অভিযানে গ্রেফতার করা হয় চার জনকে। বেশ কয়েকটি মোবাইল ফোনও বাজেয়াপ্ত করে পুলিশ।

গোয়েন্দারা জানতে পারেন, ঘানা বনাম সাউথ কোরিয়া ম্যাচের সময় বেটিং এর পরিকল্পনা চলছিল। গোয়েন্দাদের অভিযানে উদ্ধার হয় ছয়টি মোবাইল ও একটি টিভি। প্রথমে চারজনকে গ্রেফতার করে জিজ্ঞেস করে জানতে পারে হাওড়ার একটি জায়গায় এই বেটিং চক্রের আরও এক মাথা বসে কন্ট্রোল করছে। এই তথ্য পাওয়া মাত্রই হাওড়াতে হানা দেন লালবাজার থেকে অফিসাররা। গ্রেফতার করা হয় ওই ব্যাক্তিকে। সব মিলিয়ে গ্রেফতার করা হয় মোট পাঁচ জনকে।

আরও পড়ুন, সরকারি হাসপাতালে 'ONLINE' আউটডোর পরিষেবা, উপকৃত লাখ লাখ মানুষ! কী ভাবে নেবেন সুবিধা? জানুন বিস্তারিত...

গোয়েন্দাদের মতে এই বেটিং প্রথম না হলেও, বিশ্বকাপে মরশুমে বেটিংয়ের পরিকল্পনা যথেষ্টই গুরুত্বপূর্ণ। কলকাতা পুলিশ অভিযুক্তদের জিজ্ঞেস করে এই চক্রের বাকিদের খোঁজে রয়েছে। গোয়েন্দারা অভিযান চালিয়ে হাতেনাতে বেশ কিছু তথ্যও পেয়েছে। এবার সেই তথ্য ধরে আরও বেটিং চক্রের পর্দাফাঁস করতে চায় লালবাজার।

আরও পড়ুন, কবে আসছে হাড় কাঁপানো শীত? আবহাওয়ার বড় পূর্বাভাস দিল হাওয়া অফিস

অভিযুক্তদের মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালত পেশ করে পুলিশ হেফাজতে আবেদন জানানো হয়। আদালত আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত পুলিশ হেফাজতে নির্দেশ দিয়েছে। গোয়েন্দাদের অনুমান, এই হেফাজতে থাকাকালীন ধৃতদের জিজ্ঞেস করে আরও বেটিং চক্রের হদিস মিলতে পারে।

Published by:Suvam Mukherjee
First published:

Tags: Crime, Kolkata Police, Police, World Cup 2022, পুলিশ