• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Rajib Banerjee Join Tmc: 'ঘরে' ফিরতে কলকাতার বদলে আগরতলা কেন? 'রহস্য' ভাঙলেন রাজীব বন্দ্যোপাধ্যায়!

Rajib Banerjee Join Tmc: 'ঘরে' ফিরতে কলকাতার বদলে আগরতলা কেন? 'রহস্য' ভাঙলেন রাজীব বন্দ্যোপাধ্যায়!

রাজীব বন্দ্যোপাধ্যায়ের প্রত্যাবর্তন

রাজীব বন্দ্যোপাধ্যায়ের প্রত্যাবর্তন

Rajib Banerjee Join Tmc: কেন কলকাতা বা এ রাজ্যের কোথাও নয়, ত্রিপুরা গিয়ে কেন পুরনো দলে ফিরলেন, তা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়কে।

  • Share this:

#আগরতলা: জল্পনা বাড়ছিল দিনদিন, কিন্তু সেই জল্পনার বাস্তবায়ন যে ভিনরাজ্যের মাটিতে দাঁড়িয়ে, তার আন্দাজ ছিল না অনেকেরই। বাস্তবে সেটাই ঘটল রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) ক্ষেত্রে। আগরতলার মাটিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) হাত ধরে রবিবার আনুষ্ঠানিকভাবে তৃণমূলে (Trinamool Congress) ফিরলেন ডোমজুড়ের প্রাক্তন বিধায়ক রাজীব। একুশের বিধানসভা নির্বাচনের পূর্বে বিজেপিতে গিয়ে পরাজিত হওয়ার পর থেকে রাজীব কবে তৃণমূলে ফিরবেন, তা নিয়ে তুঙ্গে উঠেছিল আলোচনা। পার্থ চট্টোপাধ্যায়, কুণাল ঘোষদের বাড়িতে রাজীবের যাওয়া সেই জল্পনায় ইন্ধনও জুগিয়েছিল। কিন্তু মাঝে তা স্থিমিত হয়ে পড়ে। অবশেষে রবিবার আগরতলায় রাজীবের দলবদল। কিন্তু কেন কলকাতা বা এ রাজ্যের কোথাও নয়, ত্রিপুরা গিয়ে কেন পুরনো দলে ফিরলেন, তা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়কে।

আরও পড়ুন: উছ্বসিত অনুব্রত! বিস্ফোরক কল্যাণ! রাজীব তৃণমূলে ফিরতেই 'সতীর্থ'কে যা 'আখ্যা' দিলেন অনুপম হাজরা...

আগরতলায় গিয়ে নিজের 'ঘর ওয়াপসি' প্রসঙ্গে রাজীবের জবাব, ''আমাকে অভিষেক বন্দোপাধ্যায় বলেছিলেন, ওঁর হাত ধরেই আমাকে যোগ দেওয়াবেন দলে, তাই এখানে আসা। তৃণমূল এখন সর্বভারতীয় দল। তাই ত্রিপুরাতে যোগ দিলে আমার আপত্তি কেন থাকবে?'' একইসঙ্গে চার্টাড বিমানে গিয়ে বিজেপি-তে যোগ দিতে যাওয়ার প্রসঙ্গেও তিনি বলেন, ''আজ আর নাম বলতে চাইনা। কিন্তু আপনাকে বলছি, আমি চার্টাড ফ্লাইটে যেতে চাইনি। আমাকে নিয়ে যাওয়া হয়েছিল।''

আরও পড়ুন: অভিষেকের হাত ধরেই ত্রিপুরা BJP-তে ভাঙন শুরু, আশিসের যোগদানে আরও বড় জল্পনা

যদিও রাজনৈতিক মহলের একাংশ বলছেন, তৃণমূলে ফেরার চেষ্টা রাজীব ভোটের ফল প্রকাশের পর থেকেই করে যাচ্ছেন। কিন্তু সেখানে কল্যাণ বন্দ্যোপাধ্যায়, অরূপ রায়দের মতো আপত্তি বারবার উঠে আসছিল। এমনকী এখানে রাজীবকে যোগদান করালে বিক্ষোভের আশঙ্কাও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছিল না। সেই কারণেই ত্রিপুরায় নিয়ে গিয়ে যোগদান করানো হল তাঁকে। আশঙ্কা অবশ্য একেবারে অমূলকও নয়। রাজীবের যোগদানের পরই বিস্ফোরক মন্তব্য করেছেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: জেলা সভাপতির বিরুদ্ধে মারাত্মক অভিযোগ, কলকাতার দিকে-দিকে পোস্টার! বিড়ম্বনায় BJP

তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Anubrata Mandal Kalyan Banerjee and Anupam Hazra On Rajib Banerjee) স্পষ্টতই বলেন, ‘নির্বাচনের সময় ডোমজুড়ের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, দুবাইয়ে টাকার লেনদেন চলছে রাজীব বন্দ্যোপাধ্যায়ের। এমনকি গড়িয়াহাটে তাঁর নাকি ৩-৪ টি বাড়িও আছে। তবে বুঝতে পারছি না, এ রকম একটা টপ টু বটম দুর্নীতিগ্রস্ত লোককে কেন দলে ফিরিয়ে নেওয়া হল?’ রাজীব অবশ্য কল্যাণের অভিযোগ প্রসঙ্গে পাল্টা বলেছেন, "কল্যাণ বন্দ্যোপাধ্যায় আমার সম্মানীয় অভিভাবক। উনি কী বললেন আমাকে নিয়ে, তা নিয়ে আমি ভাবছি না।''

Published by:Suman Biswas
First published: