West Bengal Weather Update: ইয়াস যেতে ফিরেছে গরম, আজ থেকেই ফের বৃষ্টি? যা জানাচ্ছে আবহাওয়া দফতর...

আজ ফের বৃষ্টি

West Bengal Weather Update: গরম থেকে কি মিলবে মুক্তি? রবিবার থেকেই কি স্বস্তির বৃষ্টি? কী বলছে আলিপুর আবহাওয়া দফতর

  • Share this:

    কলকাতা: ঘূর্ণিঝড় ইয়াসের (Cyclone Yaas) প্রভাব কাটতেই ফের প্যাচপ্যাচে গরমে ভুগছে বাংলা। নাগাড়ে কদিন প্রবল বৃষ্টির পর ফের চড়ছে পারদ। কিন্তু এরই মধ্যে আশার আলো দেখাল আলিপুর আবহাওয়া দফতর। রবিবার সহ আগামী বেশ কয়েকদিন কলকাতা সহ রাজ্যের বেশ কিছু জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও।

    আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার দুপুরের পর থেকেই কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ার মতো দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে, উত্তরবঙ্গের জন্য রবিবার কোনও বৃষ্টির পূর্বাভাস নেই। কিন্তু সোমবার থেকে দার্জিলিং, জলপাইগুড়ি সহ প্রায় গোটা উত্তরবঙ্গেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলতে পারে।

    জানা গিয়েছে, কলকাতায় এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।

    প্রঙ্গগত, ইয়াস' এখন শক্তি হারিয়ে নিম্নচাপ। অবস্থান বিহার-উত্তরপ্রদেশ সংযোগস্থলে। জানিয়েছেন আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

    অপরদিকে, আপাত ভাবে দেখা যাচ্ছে, সাইক্লোনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ চব্বিশ পরগণার। ঘূর্ণিঝড় ইয়াসের ক্ষয়ক্ষতি পর্যালোচনা করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় শুক্রবার থেকে জেলা সফর করেছেন। সরেজমিনে পরিস্থিতি পরিদর্শনের পাশাপাশি সংশ্লিষ্ট জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে তিনি ক্ষয়ক্ষতির পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপও করতে বলেছেন তিনি।

    Published by:Suman Biswas
    First published: