Home /News /kolkata /
West Bengal Weather Update: বৃষ্টিতে ভাসতে পারে উত্তরবঙ্গ, দক্ষিণে কি বাড়বে গরমের দাপট? জানালো হাওয়া অফিস

West Bengal Weather Update: বৃষ্টিতে ভাসতে পারে উত্তরবঙ্গ, দক্ষিণে কি বাড়বে গরমের দাপট? জানালো হাওয়া অফিস

উত্তরবঙ্গে বৃষ্টি চলবে৷

উত্তরবঙ্গে বৃষ্টি চলবে৷

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির সর্তকতা জারি থাকছেই।

  • Share this:

#কলকাতা: বৃষ্টি পিছু ছাড়ছে না উত্তরবঙ্গের৷ আজও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সর্তকতা। কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। আজ সকালেই জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর৷

হাওয়া অফিসের আরও পূর্বাভাস, আগামিকাল বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির সর্তকতা জারি থাকছেই।

আরও পড়ুন: মুসম্বির সঙ্গে পাল্লা দিচ্ছে পাতি লেবুও! এক পিসের দাম শুনে ক্রেতাদের মাথায় হাত

উত্তরবঙ্গের নীচের দিকের তিন জেলা- মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে উত্তরবঙ্গে।

তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। বিহার ও ঝাড়খণ্ডে তাপপ্রবাহের প্রভাবে পুরুলিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমানের মতো সংলগ্ন জেলাগুলির তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে তাপমাত্রা বাড়ার কোনএ সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে দুই এক জায়গায় বজ্রবিদ্যুৎ- সহ খুব হালকা বৃষ্টির ক্ষীণ সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: আপনার কেনা সরষের তেল খাঁটি তো? ল্যাবরেটরি রিপোর্টে ভয়ঙ্কর তথ্য! কলকাতায় বড় চক্রের পর্দাফাঁস...

কলকাতার আকাশ আজ মূলত পরিষ্কারই থাকবে। তাপমাত্রা বৃদ্ধির কোনও সম্ভাবনা নেই। দিনের বেলায় আর্দ্রতা জনিত সামান্য অস্বস্তি থাকবে। বিকেলের দিকে দখিনা বাতাসে গরম কম অনুভূত হতে পারে।

আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা এক ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা এক ডিগ্রিসেলসিয়াস কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৪১ থেকে ৮৯ শতাংশ৷ গত ২৪ ঘন্টায় কলকাতায় কোনও বৃষ্টি হয়নি।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Weather Report, West bengal weather update

পরবর্তী খবর