Home /News /kolkata /

Omicron: কলকাতা পুর এলাকায় ওমিক্রনের গতিবিধি বুঝতে করোনা পরীক্ষা নিয়ে নয়া নির্দেশিকা রাজ্যের

Omicron: কলকাতা পুর এলাকায় ওমিক্রনের গতিবিধি বুঝতে করোনা পরীক্ষা নিয়ে নয়া নির্দেশিকা রাজ্যের

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Omicron: শনিবারই রাজ্যে আরও এক ওমিক্রন (Omicron) আক্রান্তের খোঁজ মিলেছে৷ এ বার ওমিক্রনের খোঁজ মিলেছে কলকাতা মেডিক্যাল কলেজের এক জুনিয়র চিকিৎসকের শরীরে (Omicron in West Bengal)

  • Share this:

#কলকাতা: করোনা নিয়ে আরও সতর্ক হচ্ছে রাজ্য প্রশাসন। বিশেষত কলকাতায় করোনার নতুন প্রজাতি ওমিক্রনের সংক্রমণ (Omicron Infection In kolkata) নিয়ে একাধিক পদক্ষেপ করতে চলেছে রাজ্য সরকার। শনিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে, যে সমস্ত ব্যক্তি কলকাতা পুর এলাকায় করোনা আক্রান্ত হবেন এবং যাঁদের সিটি ভ্যালু ৩০ এর নিচে থাকবে, তাঁদের প্রত্যেকের হোল জিনোম সিকোয়েন্স করতে হবে। শনিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে এই নির্দেশিকা জারি করা হয়েছে। বলা হয়েছে,  প্রত্যেকটি জিনোম সিকোয়েন্সিংয়ের নমুনা পাঠাতে হবে কলকাতা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে।

আরও পড়ুন: বিদেশে না গিয়েই ওমিক্রন আক্রান্ত কলকাতা মেডিক্যালের চিকিৎসক! বাড়ল গোষ্ঠী সংক্রমণের ভয়

শনিবারই রাজ্যে আরও এক ওমিক্রন (Omicron) আক্রান্তের খোঁজ মিলেছে৷ এ বার ওমিক্রনের খোঁজ মিলেছে কলকাতা মেডিক্যাল কলেজের এক জুনিয়র চিকিৎসকের শরীরে (Omicron in West Bengal)৷ সবথেকে বড় কথা, সাম্প্রতিক সময়ে ওই তরুণ চিকিৎসকের বিদেশ যাত্রার কোনও খবর পাওয়া যায়নি৷ ফলে বিদেশ ফেরত কোনও ওমিক্রন আক্রান্তের সংস্পর্শে এসেই তিনি সংক্রামিত হয়েছেন বলে মনে করা হচ্ছে৷ এই ঘটনা সামনে আসার পরই রাজ্যে ওমিক্রনের গোষ্ঠী সংক্রমণের আশঙ্কাও শুরু হয়েছে৷ আর সেই কারণেই কলকাতা শহরে গোষ্ঠী সংক্রমণ নিয়ে আরও সতর্ক হচ্ছে রাজ্য প্রশাসন।

আরও পড়ুন: নতুন আতঙ্ক ওমিক্রন, কাদের সংক্রামিত হওয়ার সম্ভাবনা বেশি? জানুন

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ওমিক্রন আক্রান্ত হওয়া অবস্থাতেই ওই চিকিৎসক নদিয়ার কৃষ্ণনগরের বাড়িতে চলে যান৷ স্বাস্থ্য দফতরের উদ্যোগে সেখান থেকেই তাঁকে ফিরিয়ে নিয়ে এসে বেলেঘাটা আইডি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে৷ ওই চিকিৎসক কার কার সংস্পর্শে এসেছিলেন তা খুঁজে বের করার চেষ্টা করছে স্বাস্থ্য দফতর৷ সম্ভবত দেশে এই প্রথম বার বিদেশ থেকে না ফেরা সত্ত্বেও কারও শরীরে ওমিক্রনের খোঁজ পাওয়া গেল৷ এই নিয়ে রাজ্যে সক্রিয় ওমিক্রন রোগীর সংখ্যা বেড়ে হল চার জন৷

Avijit Chanda

Published by:Uddalak B
First published:

Tags: Omicron

পরবর্তী খবর