Home /News /kolkata /
SSC: পার্থকে CBI জেরার মধ্যেই ইস্তফা এসএসসি-র চেয়ারম্যানের! কেন? নতুন দায়িত্বে কে?

SSC: পার্থকে CBI জেরার মধ্যেই ইস্তফা এসএসসি-র চেয়ারম্যানের! কেন? নতুন দায়িত্বে কে?

পদত্যাগ সিদ্ধার্থ মজুমদারের

পদত্যাগ সিদ্ধার্থ মজুমদারের

SSC: রাজ্য সরকারের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এসএসসি-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার পদত্যাগ করেছেন।

  • Share this:

#কলকাতা: সম্ভাবনা তৈরি হয়ে গিয়েছিল। সেই সম্ভাবনাই বাস্তবের রূপ নিল। বদল করা হল স্কুল সার্ভিস কমিশনের (SSC) চেয়ারম্যানকে। রাজ্য সরকারের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এসএসসি-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার পদত্যাগ করেছেন। তাঁর জায়গায় আপাতত সর্বশিক্ষা মিশনের অধিকর্তা শুভ্র চক্রবর্তী দায়িত্ব সামলাবেন।

আজ সন্ধ্যে ৭ টা ৫০ নাগাদ ssc দফতর থেকে বেরোন চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তাঁকে ফুলের তোড়া দিয়ে বিদায় শুভেচ্ছা জানানো হয়। সেই সময় বেরিয়ে তিনি বলেন, ''খুব ভালো কেটেছে, সবার জন্য শুভেচ্ছা রইল।'' যদিও কোর্টের রায়ের বিষয়ে সিদ্ধার্থ মজুমদার কোনও প্রতিক্রিয়া দিতে চাননি। সূত্রের খবর, এসএসসি নিয়ে হাই কোর্টে চরম বিপর্যয়ের মুখে পড়ার পরপরই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছিল। মৌখিকভাবে বিষয়টি জানিয়েও দেওয়া হয়েছিল সিদ্ধার্থ মজুমদারকে। নবান্ন সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর নির্দেশ মতোই এগিয়েছে গোটা প্রক্রিয়া।

আরও পড়ুন: হাই কোর্টের শ্যেনদৃষ্টি, পার্থর সিবিআই হাজিরা, আমূল বদলে যেতে চলেছে SSC?

এসএসসি দুর্নীতি কাণ্ডে শোরগোল পড়ে গিয়েছে রাজ্যে। এই পরিস্থিতিতে সিবিআই দফতরে গিয়েছেন তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়৷ এখনও জেরা করা চলছে তাঁকে। রাজ্যের মন্ত্রীর আবেদন ফিরিয়ে দিয়েছে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ৷ পার্থবাবুর আবেদনও ধোপে টেকেনি। ফলে ঠিক বিকেল ৫.৪০ মিনিটে নিজাম প্যালেসে, সিবিআই-এর অফিসে পৌঁছে যান পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন: সব রহস্য মোবাইলেই? পল্লবী মৃত্যু রহস্যে যাবতীয় নজর চলে যাচ্ছে যেদিকে...

এই পরিস্থিতিতে এসএসসি-র ক্ষেত্রে আমুল বদল করতে পারে রাজ্য সরকার, এমন সম্ভাবনাই জোরাল হচ্ছিল। কমিশনের আধিকারিকদের নিয়ে এ বিষয়ে আলোচনাও হয়েছে সরকারের শীর্ষ মহলে। সেই আলোচনায় কমিশনের খোল নলচে বদলানোর কথাই উঠে এসেছিল। সেই সূত্রেই কমিশনের গুরুত্বপূর্ণ পদে রদবদলের সম্ভাবনা জোরাল হচ্ছিল ক্রমশ। এই বিষয় নিয়ে স্কুল শিক্ষা সচিব, মুখ্যসচিবের মধ্যে এদিনই আলোচনা হয়েছিল বলে সূত্রের খবর।

Published by:Suman Biswas
First published:

Tags: CBI, SSC

পরবর্তী খবর