Home /News /kolkata /
SSC: হাই কোর্টের শ্যেনদৃষ্টি, পার্থর সিবিআই হাজিরা, আমূল বদলে যেতে চলেছে SSC?

SSC: হাই কোর্টের শ্যেনদৃষ্টি, পার্থর সিবিআই হাজিরা, আমূল বদলে যেতে চলেছে SSC?

এসএসসি-তে আমূল বদল?

এসএসসি-তে আমূল বদল?

SSC: সূত্রের খবর, দক্ষ একজন আইএএস অফিসারকে বসানো হতে পারে ওই পদে। যদিও এই বিষয় নিয়ে মুখে কুলুপ শীর্ষ আধিকারিকদের।

  • Share this:

#কলকাতা: বদল করা হচ্ছে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে? সূত্রের খবর, মৌখিকভাবে ইতিমধ্যে বিষয়টি জানানো হয়েছে চেয়ারম্যানকে। যদিও নির্দেশিকা জারি হয়নি এখনও এ বিষয়ে। সূত্রের খবর, দক্ষ একজন আইএএস অফিসারকে বসানো হতে পারে ওই পদে। যদিও এই বিষয় নিয়ে মুখে কুলুপ শীর্ষ আধিকারিকদের।

এসএসসি দুর্নীতি কাণ্ডে শোরগোল পড়ে গিয়েছে রাজ্যে। এই পরিস্থিতিতে সিবিআই দফতরে গিয়েছেন তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়৷ রাজ্যের মন্ত্রীর আবেদন ফিরিয়ে দিয়েছে ডিভিশন বেঞ্চ৷ পার্থবাবুর আবেদনও ধোপে টেকেনি। ফলে ঠিক বিকেল ৫.৪০ মিনিটে নিজাম প্যালেসে, সিবিআই-এর অফিসে পৌঁছান পার্থ চট্টোপাধ্যায়। এদিকে, পার্থ চট্টোপাধ্যায় পৌঁছানোর আগেই বেনজির নিরাপত্তায় ঢেকে ফেলা হয় নিজাম প্যালেস চত্বর। কেন্দ্রীয় বাহিনির পাশাপাশি কলকাতা পুলিশের সংখ্যাও কম নয়। এদিনই হাই কোর্ট জানিয়েছে, তদন্তের প্রয়োজনে সিবিআই কেন্দ্রীয় বাহিনিকেও ব্যবহার করতে পারে।

আরও পড়ুন: সব পথ বন্ধ, শেষমেশ সিবিআই অফিসে পার্থ চট্টোপাধ্যায়! নিজাম প্যালেসে বেনজির দৃশ্য

এই পরিস্থিতিতে এসএসসি-র ক্ষেত্রে আমুল বদল করতে পারে রাজ্য সরকার। কমিশনের আধিকারিকদের বিষয় নিয়ে আলোচনাও হয়েছে সরকারের শীর্ষ মহলে। সেই আলোচনায় কমিশনের খোল নলচে বদলানোর কথা উঠে এসেছে। সেই সূত্রেই কমিশনের গুরুত্বপূর্ণ পদে রদবদলের সম্ভাবনা জোরাল হয়েছে। এই বিষয় নিয়ে স্কুল শিক্ষা সচিব মুখ্যসচিব বিশেষভাবে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

Published by:Suman Biswas
First published:

Tags: SSC

পরবর্তী খবর