রাজ্য সরকারের বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগ করছে PSC

File Photo

File Photo

  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন রাজ্য সরকারের বিভিন্ন দফতরে কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু করল। মোট ২৬টি পৃথক পৃথক শূন্য পদে কর্মী নিয়োগ করার কথা জানিয়েছে PSC। তবে শূন্য পদগুলি সবকটিই সাময়িক। আবেদনের শেষ দিন ১৭ জুলাই। যেসব পদে কর্মী নিয়োগ করা হচ্ছে তা হল-

    ১) জেলা গণশিক্ষা সম্প্রসারণ অফিসার/ অ্যাসিস্ট্যান্ট ডাইরেক্টর, গণশিক্ষা সম্প্রসারণ/ চিফ সুপারিটেন্ডেন্ট। এই নামাঙ্কিত পদে শূন্য পদের সংখ্যা ১৬। এই পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৩৬ বছরের বেশি হলে চলবে না। বেতনক্রম ১৫৬০০-৪২০০০ টাকা।

    ২) ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ এবং বস্ত্র দফতরের যৌথ ডাইরেক্টর। শূন্য পদের সংখ্যা ২টি। এই দুটি পদ এসসি প্রার্থীদের জন্য সুরক্ষিত। বেতনক্রম- ১৫৬০০-৪২০০০ টাকা।

    ৩) PWD অর্থাৎ পাবলিক ওয়াকর্স ডিপার্টমেন্টে অ্যাসিস্ট্যান্ট আর্কিটেক্ট। এই পদে শূন্য রয়েছে ৮টি আসন। বেতনক্রম- ১৫৬০০-৪২০০০ টাকা।

    আরও পড়ুন 

    কলেজে ভর্তিতে তোলাবাজি-চক্রের ঘটনা, শিক্ষামন্ত্রীকে তলব মুখ্যমন্ত্রীর

    সব কটি পদের ক্ষেত্রেই বাংলা বলতে ও লিখতে পারা আবশ্যক। সরকারী নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা। লিখিত পরীক্ষা ও পার্সোনালিটি টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন।

    নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত আরও বিস্তারিত তথ্যাদির জন্য ক্লিক করুন পিএসসিডব্লুবি সরকারি ওয়েবসাইটে। যোগ্য প্রার্থীরা পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইট থেকেই অনলাইনে আবেদন করতে পারবেন।

    First published:

    Tags: Government Job Vacancies, Government Jobs, Job Vacancy, PSC, Public Service Commission, State Government Job Vacancy, West Bengal Public Service Commission