• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • West Bengal Covid: সতর্ক থাকুন, বাংলার করোনা পরিস্থিতি কিন্তু এখনও যথেষ্ট দুশ্চিন্তার!

West Bengal Covid: সতর্ক থাকুন, বাংলার করোনা পরিস্থিতি কিন্তু এখনও যথেষ্ট দুশ্চিন্তার!

করোনা সংক্রমণ বাড়ছে বাংলায়

করোনা সংক্রমণ বাড়ছে বাংলায়

West Bengal Covid: করোনা সংক্রমণে সবার উপরে যথারীতি মহানগর কলকাতা এবং তার পার্শ্ববর্তী উত্তর ২৪ পরগনা, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, নদীয়া।

  • Share this:

#কলকাতা: নভেম্বর মাসের মাঝামাঝি। শীত পড়ব-পড়ব করছে। তবু নভেল করোনাভাইরাসের দাপট অব্যাহত। রাজ্যের (West Bengal Covid) প্রতিটি জেলাতেই প্রতিদিন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যাচ্ছে। মৃত্যু হচ্ছে বহু জেলায়। মাঝে উত্তরবঙ্গের জেলাগুলির করোনার দাপট অনেকটা কম থাকলেও গত কয়েকদিন ধরে আবারও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় করোনা আক্রান্তের ভালোমতোই  সন্ধান পাওয়া যাচ্ছে। তবে সবার উপরে যথারীতি মহানগর কলকাতা এবং তার পার্শ্ববর্তী উত্তর ২৪ পরগনা, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, নদীয়া। দার্জিলিং জেলায় গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গের মধ্যে সর্বাধিক করোনা আক্রান্ত।

রাজ্যে গত ২৪ ঘন্টায় ৮৬০ করোনা আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে রাজ্যে মৃত্যু হয়েছে ১৪ জনের। তবে গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় মাত্র ৪১,১১৩ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৮৬০ জন পজিটিভ। অর্থাৎ রাজ্যে করোনা পজিটিভিটি রেট ২.০৯%। গত কয়েকদিন ধরে এটাই একমাত্র একটু আশার আলো দেখাচ্ছে যে, এই পজিটিভিটি রেট কিছুটা হলেও কমের দিকে।

আরও পড়ুন: ফের বৃষ্টি আসছে বঙ্গে, শীতের আমেজের মধ্যে হাওয়া অফিসের সতর্কবার্তা

তবে রাজ্যের মধ্যে যথারীতি সবাইকে ছাপিয়ে শহর কলকাতা করোনা আক্রান্তের নিরিখে সবথেকে বেশি। গত ২৪ ঘন্টায় কলকাতায় ২৩৩ জন করোনা আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে ৪ জনের। অন্যদিকে এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় ১৪৮ জন করোনা আক্রান্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে ৫ জনের। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করোনা আক্রান্ত হয়েছে ৭৬ জন এবং মৃত্যু হয়েছে একজনের।

আরও পড়ুন: নন্দীগ্রাম মামলা কি ভিন রাজ্যে? মমতা-শুভেন্দু দ্বৈরথে সব নজর ১৫ নভেম্বরের দিকে

অন্যদিকে হুগলি জেলায় করোনা আক্রান্ত হয়েছে ৭২ জন। কলকাতার পাশের হাওড়া জেলায় আক্রান্ত হয়েছে ৫১ জন। নদীয়া জেলায় আক্রান্ত হয়েছে ৩৪ জন এবং মৃত্যু হয়েছে একজনের। পিছিয়ে নেই পশ্চিম বর্ধমান জেলা, সেখানে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৩২ জন।

অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিংয়ের অবস্থা সবথেকে খারাপ। সেখানে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৪৪ জন, মৃত্যু হয়েছে একজনের। এর পরেই স্থান দক্ষিণ দিনাজপুরের সেখানে করোনা আক্রান্ত হয়েছে ২০ জন।গোটা রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্তের সংখ্যা উত্তর দিনাজপুর জেলায় সেখানে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে ২ জন।

Published by:Suman Biswas
First published: