• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • West Bengal Covid Guidelines: প্রেক্ষাগৃহে বাড়ল দর্শক, আউটডোর শুটিংয়েও মিলল অনুমতি! রাজ্যে করোনা বিধিনিষেধে একগুচ্ছ ছাড়

West Bengal Covid Guidelines: প্রেক্ষাগৃহে বাড়ল দর্শক, আউটডোর শুটিংয়েও মিলল অনুমতি! রাজ্যে করোনা বিধিনিষেধে একগুচ্ছ ছাড়

West Bengal Covid Guidelines রাজ্যে বিধিনিষেধে ছাড়: সিনেমা হলে ৭০% দর্শক

West Bengal Covid Guidelines রাজ্যে বিধিনিষেধে ছাড়: সিনেমা হলে ৭০% দর্শক

West Bengal Covid Guidelines: আউটডোরে করা যাবে সিনেমা ও সিরিয়ালের শুটিং। পাশাপাশি সিনেমা হলে ৭০ শতাংশ দর্শক বসার অনুমতি দেওয়া হল নয়া বিজ্ঞপ্তিতে।

  • Share this:

    #কলকাতা : আগামী পয়লা নভেম্বর থেকে রাজ্যে করোনা বিধি-নিষেধে(West Bengal Covid Guidelines) একগুচ্ছ ছাড়ের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। এবার থেকে আউটডোরে করা যাবে সিনেমা ও সিরিয়ালের শুটিং (Cinema Halls and outdoor shooting)। শুক্রবার নির্দেশিকা দিয়ে জানিয়ে দিল রাজ্য সরকার(West Bengal Covid Guidelines)। পাশাপাশি সিনেমা হলে ৭০ শতাংশ দর্শক বসার অনুমতি দেওয়া হল নয়া বিজ্ঞপ্তিতে।

    আরও পড়ুন: আর স্টাফ স্পেশ্যাল নয়, লোকাল ট্রেন নিয়ে বড় ঘোষণা করল নবান্ন

    আজ এই বিজ্ঞপ্তিতে (West Bengal Covid Guidelines) বিনোদন জগতের ছাড়ের কথা ঘোষণা করা হয়। সেখানেই জানানো হয়, করোনাবিধি মেনে আউটডোরে সিনেমা ও সিরিয়ালের শুটিং(Cinema Halls and outdoor shooting) করা যাবে এবার থেকে। সেখানেও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। পাশাপাশি স্যানিটাইজেশনের ব্যবস্থাও থাকতে হবে।

    এবার সিনেমা হলের ক্ষেত্রেও ছাড় (West Bengal Covid Guidelines) দেওয়া হয়েছে। ইতিপূর্বে লকডাউন শেষে হল খোলার পর থেকে ৫০ শতাংশ দর্শক বসার অনুমতি ছিল। তাও এদিন বাড়িয়ে দেওয়া হয়। জানিয়ে দেওয়া হয়, সিনেমা হল, থিয়েটার, মঞ্চ, অডিটোরিয়াম, স্টেডিয়াম, শপিং মল, বাজার, রেস্তরাঁ, স্পা, জিমের ৭০ শতাংশ মানুষ থাকতে পারবে (Cinema Halls and outdoor shooting)। তা রাত এগারোটা পর্যন্ত খোলা রাখা যাবে।

    অতিমারীর জেরে ২০২০ সালের মার্চ মাস থেকে করোনার (Coronavirus) প্রকোপে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় বিনোদন ইন্ডাস্ট্রি। সেই সময় বেশ কিছুদিন টলিপাড়ার শুটিং বন্ধ ছিল। বহুদিন পর শুটিং ফ্লোরের দরজা খোলে। কিন্তু অতিমারী আবহে আউটডোরে শুটিং করার অনুমতি মেলেনি। এতদিনে সেই অনুমতি দেওয়া হল। তাই স্বভাবতই খুশির মেজাজ টলিপাড়ায়।

    অন্যদিকে, সিনেমা হলের দর্শকসংখ্যা বাড়ানোয় সুবিধা হবে বলে মনে করা হচ্ছে। বহুদিন সিনেমা হলের দরজা বন্ধ থাকার পর তা খোলা হলেও পঞ্চাশ শতাংশ দর্শক বসার অনুমতি দেওয়া হয়। তাতেও ফল মিলেছে। পুজোর সময় একধিক বাংলা সিনেমা মুক্তি পেয়েছে। মাত্র সাতদিনেই ২ কোটির বেশি ব্যবসা করেছে দেবের ‘গোলন্দাজ’, আবার অঙ্কুশের ‘এফ আই আর’-ও ভাল ব্যবসা করেছে। সবমিলিয়ে বিনোদন জগতের বড় লাভ হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

    Published by:Sanjukta Sarkar
    First published: