Home /News /kolkata /

Salons & Beauty Parlors yet to Open|| সেলুন, বিউটি পার্লার খোলা নিয়ে নয়া সিদ্ধান্ত, বিজ্ঞপ্তি দিয়ে কী জানাল রাজ্য?

Salons & Beauty Parlors yet to Open|| সেলুন, বিউটি পার্লার খোলা নিয়ে নয়া সিদ্ধান্ত, বিজ্ঞপ্তি দিয়ে কী জানাল রাজ্য?

সেলুন, বিউটি পার্লার খুলবে। প্রতীকী ছবি।

সেলুন, বিউটি পার্লার খুলবে। প্রতীকী ছবি।

West Bengal Covid-19 Restrictions relaxation: শনিবার বিজ্ঞপ্তি জারি করে নবান্ন জানিয়েছে, করোনা বিধি মেনে সেলুন বিউটি পার্লার খুলতে পারবে রাত দশ'টা পর্যন্ত। তবে ৫০ শতাংশ আসনে উপভোক্তাদের পরিষেবা দেওয়া যাবে।

  • Share this:

    #কলকাতা: সেলুন, বিউটি পার্লার খোলা নিয়ে নয়া সিদ্ধান্ত রাজ্যের।  সেলুন, বিউটি পার্লার মালিকদের অনুরোধে সায়। শনিবার বিজ্ঞপ্তি জারি করে নবান্ন জানিয়েছে, করোনা বিধি মেনে রাজ্যের বিভিন্ন প্রান্তের ছোট-বড় সেলুন এবং বিউটি পার্লার খুলতে পারবে রাত দশ'টা পর্যন্ত। তবে ৫০ শতাংশ আসনে উপভোক্তাদের পরিষেবা দিতে হবে।

    রাজ্যের প্রায় ১০ লক্ষ মানুষ সেলুন এবং বিউটি পার্লারের সঙ্গে যুক্ত। ২০২০, ২০২১ সালের পরে ২০২২ সালেও করোনা অতিমারীর প্রভাব বৃদ্ধি পেতেই গত রবিবার রাজ্য সরকারের তরফে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জিম, সুইমিং পুলের পাশাপাশি বিউটি পার্লার এবং সেলুন বন্ধের নির্দেশ দেন। তারপর থেকে সাত দিন ধরে বন্ধ রয়েছে পরিষেবা। কিন্তু, এ বারে ব্যবসা বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন এই পেশার সঙ্গে যুক্ত সকলেই।

    আরও পড়ুন: জেলার করোনা পরিস্থিতি কেমন? গঙ্গাসাগর মেলার আগে আজ অভিষেকের প্রশাসনিক বৈঠক

    এরপরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ জানানো হয় সংশ্লিষ্ট পেশার সঙ্গে যুক্ত পরিষেবা প্রদানকারী  সংগঠনের পক্ষ থেকে। তাঁদের দাবি ছিল, সেলুন ও বিউটি পার্লার করোনা বিধি মেনে খোলার অনুমতি দেওয়াহক। তাতেই সাড়া দিয়ে শনিবার রাজ্য সরকারের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিধি মেনেই ৫০ শতাংশ গ্রাহকদের নিয়ে রাত ১০ টা পর্যন্ত সেলুন ও বিউটি পার্লার খোলা যাবে। সেক্ষেত্রে সেলুনে বা বিউটি পার্লারে কর্মরতদের করোনার জোড়া টিকা নেওয়া বাধ্যতামূলক। একইসঙ্গে স্যানিটাইজ করতে হবে নিদিষ্টভাবে এবং উপভোক্তাদের মধ্যে বজায় রাখতে হবে দূরত্ববিধি।

    সোমরাজ বন্দ্যোপাধ্যায় 

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Coronavirus, Salon

    পরবর্তী খবর