Home /News /kolkata /

West Bengal Coronavirus Update: ভয় দেখাচ্ছে ওমিক্রন, এরইমধ্যে পশ্চিমবঙ্গের করোনা আপডেট

West Bengal Coronavirus Update: ভয় দেখাচ্ছে ওমিক্রন, এরইমধ্যে পশ্চিমবঙ্গের করোনা আপডেট

West Bengal Coronavirus Update

West Bengal Coronavirus Update

West Bengal Coronavirus Update: যথারীতি একই চিত্র রাজ্যে করোনা পরীক্ষা বাড়তেই আক্রান্তের সংখ্যা অনেকটাই বাড়লো করোনা আক্রান্ত হয়ে মৃত্যুও বাড়ল...

  • Share this:

#কলকাতা: আতঙ্ক ছড়াচ্ছে ওমিক্রন (Coronavirus new variant omicron)। দক্ষিণ আফ্রিকায় চিহ্নিত করোনাভাইরাসের (Coronavirus) নতুন রূপ ' ওমিক্রন ' নিয়ে সব রাজ্যকে সতর্ক করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। গ্রেট ব্রিটেন,বাংলাদেশ,সিঙ্গাপুর,ইজরায়েল সহ ১২ টি দেশের বিমান যাত্রীদের ক্ষেত্রে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। ভাইরোলজির পরিভাষায় এই নতুন রূপের নাম বি.১.১৫২৯। অন্তত ৩২ বার স্পাইক প্রোটিন বদলে করোনাভাইরাসের এই রূপ (Coronavirus new variant omicron) তৈরি হয়েছে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

তবে এরই মধ্যে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের (Coronavirus) সংখ্যা এক ধাক্কায় অনেকটা বাড়ল। তবে সোমবার গোটা রাজ্যে (West Bengal Coronavirus Update) এতটাই কম করোনা পরীক্ষা করা হয়েছিল,যার ফলে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কম হয়েছিল বলে অভিমত চিকিৎসক মহলের। মঙ্গলবার করোনা পরীক্ষা গতকালের তুলনায় ১২ হাজার বাড়তেই মোট করোনা আক্রান্তের সংখ্যাও প্রায় দুশোর কাছাকাছি বাড়লো। যদিও রাজ্যে করোনা সংক্রমণের হার এখনো যথেষ্ট বেশি থাকায় উদ্বেগে চিকিৎসকরা।

আরও পড়ুন - Kolkata Municipality Election 2021: ৮৫ নম্বর ওয়ার্ডে দেবাশীষ কুমার গরীবের মসিহা,জনগণের বন্ধু

রাজ্যে বেশ কয়েকদিন ধরেই করোনা আক্রান্ত প্রায় প্রতিদিনই আটশোর উপরে থাকছিল। সেখান থেকে গত আট দিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমে। সোমবার তা  আরও অনেকটা কমে হয়েছিল ৫১১ জন, সেটা  আবার অনেকটাই বেড়ে West Bengal Coronavirus Update-এ করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ৭০৫ জন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গতকাল ১১ জন ছিল,সেটা আজ বেড়ে ১৩ জন হয়েছে। তবে ব্যতিক্রমী ভাবে গত বেশ কয়েকদিন আক্রান্তের থেকে সুস্থ হওয়ার সংখ্যা বেশি থাকছিল,সেটা মঙ্গলবার আবার বিপরীত অর্থাৎ সুস্থ হওয়ার থেকে  আক্রান্তের সংখ্যা বেড়ে গেল। আজ করোনা  আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৬৯৪ জন। বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আট হাজারের নিচে নেমে ৭ হাজার ৭৩১ জন। তবে উদ্বেগ বাড়িয়ে গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় মাত্র ৩৬ হাজার ৬০৩ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৭০৫ জন করোনা পজিটিভ। রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের ২.১১% থেকে কিছুটা কমে ১.৯৩% হলো। রাজ্যে চিকিৎসক মহলের একাংশ বলছেন,যেখানে বারবার করে বলা হচ্ছে, আরও বেশি করে করোনা পরীক্ষা করার কথা, সেখানে রাজ্যে  এখন এতটাই কম করোনা পরীক্ষা করা হচ্ছে এবং তার ফলে আক্রান্তের সংখ্যা অনেক কম থাকছে,এটা কিন্তু যথেষ্ট চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে।

আরও পড়ুন- Explained: বৈদ্যুতিক গাড়ি থেকেই একদিন বাড়িতে বিদ্যুৎ পাওয়া যাবে, এটা কী ভাবে সম্ভব?

রাজ্যের মধ্যে যথারীতি করোনা (Coroavirus) আক্রান্তের ক্ষেত্রে কলকাতার রেকর্ডকে অন্য কোন জেলা টপকাতে পারছে না। কলকাতা করোনা আক্রান্তের ক্ষেত্রে সবথেকে বেশি। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ১৯২   জন করোনা আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে ২ জনের। অন্যদিকে এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় গতকালের থেকে বেশ কিছুটা বেড়ে ১৩৭ জন করোনা আক্রান্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে এক ধাক্কায় ৪ জনের। নতুন করে কলকাতার পাশের হাওড়া জেলায় আক্রান্ত বেশ কিছুটা বেড়ে হয়েছে ৫৫ জন,মৃত্যু হয়েছে এক জনের। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করোনা আক্রান্ত হয়েছে ৬৪ জন, মৃত এক জন। অন্যদিকে হুগলি  জেলাতেও করোনা আক্রান্ত হয়েছে ৪৬ জন, মৃত্যু হয়েছে এক জনের। নদীয়া জেলায় আজ করোনা আক্রান্ত হয়েছেন ১৯ জন,করোনা আক্রান্ত হয়ে মারা যায় একজন। তবে আতঙ্ক বাড়িয়ে হঠাৎ করেই পশ্চিম বর্ধমান জেলায় আজ করোনা আক্রান্ত এক ধাক্কায় বেড়ে ৩৬ জন হয়েছে।

তবে দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গের জেলাগুলির পরিস্থিতি কিছুটা ভালো। সেখানে দার্জিলিং জেলায় আক্রান্তের সংখ্যা সর্বাধিক,আজ সেখানে করোনা আক্রান্ত ২১ জন। জলপাইগুড়ি জেলায় আক্রান্ত ১৬ জন,মৃত্যু হয়েছে এক জনের। অন্যদিকে দক্ষিণ দিনাজপুর জেলায় গতকালের থেকে কিছুটা বেড়ে আক্রান্তের সংখ্যা ১৫ জন,এক জনের মৃত্যু হয়েছে। এরপরই কোচবিহার জেলায় আজ আক্রান্ত হয়েছে ১১ জন।

রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত হয়েছে দক্ষিণবঙ্গের পুরুলিয়া জেলায়।সেখানে মাত্র একজন করোনা আক্রান্ত হয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গের মধ্যে কালিম্পং জেলাতে সবথেকে কম আক্রান্ত হয়েছে। সেখানে আক্রান্তের সংখ্যা মাত্র দুই জন।

ABHIJIT CHANDA

Published by:Debalina Datta
First published:

Tags: Corona in West Bengal, Coronavirus, Coronavirus in West Bengal

পরবর্তী খবর