Home /News /kolkata /

'আলো মানে ফিলিপ, পাগল মানে....',  কী বললেন মদন মিত্র

'আলো মানে ফিলিপ, পাগল মানে....',  কী বললেন মদন মিত্র

নেট মাধ্যমে বিপুল জনপ্রিয় মদন মিত্রের এই ফেসবুক লাইভ

  • Share this:

#কলকাতা: প্রার্থী ঘোষণা করার সময়ে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের বলেছিলেন, আপনাদের বন্ধু দাঁড়িয়েছে কামারহাটি থেকে। মাঝে বেশ কয়েক বছর রাজনীতির লড়াইয়ে না থাকলেও, তিনি ছিলেন নেট মাধ্যমে স্ব-মহিমায়। ভোটে জিতে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শপথ নেওয়ার পরেই ফের নেট মাধ্যমে ছক্কা হাঁকালেন মদন মিত্র। এতটাই প্রচার পেয়েছে এই ফেসবুক লাইভ। যে তিন দিন ধরে শেয়ার আর ভিউজ বেড়েই চলেছে। লাইকের সংখ্যা না হয় ছেড়েই দিলাম। কিন্তু কি এমন বলেছিলেন ফেসবুক লাইভে? মদন মিত্র দক্ষিণেশ্বর থেকে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তার ফেসবুক লাইভে বলেছেন, "আলো মানেই ফিলিপ। আর পাগল মানেই দিলীপ।" শুধু এই দুই লাইনের জেরেই নেটমাধ্যমে হিট মদন মিত্র।

ভোটের প্রচারের শুরু থেকেই মদন মিত্র নিয়ে নানা চমক ছিল গোটা অধ্যায় জুড়ে। তার মধ্যে এক সংবাদমাধ্যমের অনুষ্ঠানে শ্রাবন্তী, পায়েল সরকার যেভাবে মদন মিত্রের সাথে নৌকা বিহার করেছেন তা নিয়ে চর্চা হয়েছে সব মহলে। বিজেপির অন্দরেই শুরু হয় আলোচনা, বিরোধী রাজনৈতিক দলের প্রার্থীদের সাথে কেন বিজেপির তারকা প্রার্থীরা নৌকা বিহার করলেন। মদন মিত্র অবশ্য তার স্বভাবসিদ্ধ ভঙ্গিতে প্রচার চালিয়ে গেছেন। ভোটের রেজাল্ট বেরনোর পরে দেখা গেল কামারহাটিতে প্রায় ৪৪ হাজার ভোটে জিতে গিয়েছেন মদন মিত্র। আর তার পরেই মদন মিত্র বলছেন, "রোজ তলোয়ার দেখাতেন না দিলীপ বাবু! খালি বলতেন, বুঝে নেব। কোথায় গেল সে সব? আসলে আলো মানেই ফিলিপ। পাগলা মানেই দিলীপ। এর কি কোনও উত্তর হয়?"

প্রসঙ্গত,মদন মিত্রের সঙ্গে তনুশ্রী-পায়েল-শ্রাবন্তী'র নৌকাবিহার নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে। বাংলায় বিজেপি-র পরাজয়ের কারণ খুঁজতে গিয়ে মদনের সঙ্গে নৌকাবিহার নিয়ে ওই তারকা প্রার্থীদের ‘নটী নর্তকী’ বলে কটাক্ষ করেছিলেন বিজেপি নেতা তথাগত রায়। মদনকে ‘প্লেবয়’ বলে উল্লেখ করেছিলেন। তাঁর সেই কটাক্ষের জবাব দিতে বুধবার ফেসবুক লাইভে আসেন মদন। সেখানে তিনি নিজেকে ‘প্লেবয়’ নয় ‘লাইফবয়’ বলে উল্লেখ করেন।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Dilip Ghosh, Madan Mitra, TMC, West Bengal Assembly Elections 2021

পরবর্তী খবর