corona virus btn
corona virus btn
Loading

ধেয়ে আসছে ঝড় ! ফের কালবৈশাখীর পূর্বাভাস দিল হাওয়া অফিস

ধেয়ে আসছে ঝড় ! ফের কালবৈশাখীর পূর্বাভাস দিল হাওয়া অফিস

কলকাতায় আজও আংশিক মেঘলা আকাশ। সকাল থেকেই আদ্রতা জনিত অস্বস্তি ।

  • Share this:

#কলকাতা: কলকাতায় আজও আংশিক মেঘলা আকাশ। সকাল থেকেই আদ্রতা জনিত অস্বস্তি । আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৬৮ থেকে ৮২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সামান্য বৃষ্টি হয়েছে কলকাতায়।

মঙ্গলবার উত্তর ও দক্ষিণ বঙ্গে কালবৈশাখীর প্রবল সম্ভাবনা। বইতে পারে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে রাজ্যজুড়ে। উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িও মালদা জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা।

একইভাবে বুধবারে ও ঝড় বৃষ্টির সম্ভাবনা প্রবল রাজ্যে। উত্তরবঙ্গের দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং এবং দক্ষিণবঙ্গের বীরভূম মুর্শিদাবাদ নদীয়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ঐদিন।

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে বৃহস্পতিবার রাতে জম্মু-কাশ্মীরে। এর ফলে শুক্র-শনিবার নাগাদ জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তরাখন্ড সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলি তে আবহাওয়ার পরিবর্তন। বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টি কোথাও কোথাও শিলাবৃষ্টি বা হালকা তুষারপাতের সম্ভাবনা।

আগামী এক সপ্তাহ জুড়ে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে ভারী বৃষ্টি ও কাল-বৈশাখীর পূর্বাভাস। ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে আসাম মেঘালয় মণিপুর মিজোরাম অরুণাচল প্রদেশ ত্রিপুরা সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই রাজ্যগুলিতে। আগামী কয়েকদিন ধূলিঝড়ের সম্ভাবনা রাজস্থানে। অন্যদিকে তাপমাত্রা বাড়বে কর্ণাটক, তেলেঙ্গানা ও গুজরাটে।

First published: April 19, 2020, 9:28 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर