Home /News /kolkata /

WB Corona update: রাজ্যে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা! তবে জেলার মধ্যে শীর্ষে এখনও কলকাতা

WB Corona update: রাজ্যে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা! তবে জেলার মধ্যে শীর্ষে এখনও কলকাতা

ফাইল ছবি

ফাইল ছবি

WB Corona update : রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমলেও কলকাতার রেকর্ডকে অন্য কোনও জেলা টপকাতে পারছে না।

  • Share this:

#কলকাতা: রাজ্যে মাঝে বেশ কয়েকদিন ধরেই করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা অনেকটাই কম থাকছিল। গতকাল করোনা আক্রান্তের (WB Corona update) সংখ্যা অনেকটাই কমে হয়েছিল ৫৭৪ জন। সেটা আজ আরও কিছুটা কমে হয়েছে ৫৬৭ জন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গতকাল ৬ জন ছিল,সেটা আজ বেড়ে গত ২৪ ঘন্টায় রাজ্যে ৭ জনের মৃত্যু হয়েছে। তবে গত বেশ কয়েকদিন পরে গতকাল রাজ্যে করোনা আক্রান্ত হওয়ার চেয়ে করোনা থেকে সুস্থতার সংখ্যা কমেছিল। আজ আবার সুস্থতার সংখ্যা আক্রান্ত হওয়ার থেকে বেড়েছে।

আজ করোনা আক্রান্ত (WB Corona update) হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৭১ জন। বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আরও কিছুটা কমে আট হাজারের নীচে নেমে ৭ হাজার ৫৬৫ জন হয়েছে। যদিও এই তথ্যে উল্লসিত হওয়ার কোনও কারণ নেই। কারণ উদ্বেগ বাড়িয়ে গোটা রাজ্যে গত ২৪ ঘণ্টায় গতকালের থেকেও কম হয়ে মাত্র ৩৭ হাজার ৩৩৩ জনের করোনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে ৫৬৭ জন করোনা পজিটিভ। যার ফলে রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের থেকে সামান্য কমে ১.৫২% হয়েছে। রাজ্যে চিকিৎসক মহলের একাংশ বলছেন, যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার করে বলছে, আরও বেশি করে করোনা পরীক্ষা করার কথা, সেখানে আমাদের রাজ্যে প্রতিদিন এতটাই কম করোনা পরীক্ষা করা হচ্ছে এবং তার ফলে আক্রান্তের সংখ্যা অনেক কম থাকছে। এটা যথেষ্ট চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে।

আরও পড়ুন - কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টিপাত! সপ্তাহের শেষে জাঁকিয়ে শীত, বাংলার আবহাওয়া আপডেট...

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা (WB Corona update) বেশ কিছুটা কমলেও কলকাতার রেকর্ডকে অন্য কোনও জেলা টপকাতে পারছে না। কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই সবথেকে বেশি থাকছে অন্য জেলার তুলনায়। রাজ্যে যেখানে গত ২৪ ঘন্টায় গত ২৪ ঘন্টায় মাত্র ৫৬৭ জন করোনা আক্রান্ত। সেখানে শুধু কলকাতাতেই এদিন ১৬৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ১ জনের। তবে এর পরেই উত্তর ২৪ পরগনা জেলায় গতকালের থেকে বেশ কিছুটা কমে ৯৫ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের। কলকাতার পাশের হাওড়া জেলায় আজ আক্রান্ত ৪২ জন।

দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করোনা আক্রান্ত হয়েছে ৩৯ জন,মৃত্যু হয়েছে ১ জনের। অন্যদিকে হুগলি জেলাতেও করোনা আক্রান্ত হয়েছে ৪২ জন। নদিয়া জেলায় আজ আবার আগের দিনের থেকে বেশ কিছুটা কমে করোনা আক্রান্ত হয়েছেন ২০ জন। তবে দিন নতুন করে পশ্চিম বর্ধমান জেলায় করোনা আক্রান্ত সংখ্যা বাড়ল। সেখানে আজ আক্রান্ত হয়েছেন ২৫ জন। বীরভূম জেলায় করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়ে আজ ২৫ জন হয়েছে। মৃত্যু হয়েছে ১ জনের। দক্ষিণবঙ্গের মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং বীরভূম বাদ দিয়ে আর কোনও জেলায় এদিন করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

আরও পড়ুন - কয়লাকাণ্ডে চাঞ্চল্যকর মোড়! গ্রেফতার বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্র...

তবে দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গের জেলাগুলির করোনা পরিস্থিতির আজ আরও অনেকটাই উন্নতি হয়েছে। দুদিন আগেই উত্তরবঙ্গের জেলাগুলিতে করোনা আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটা বাড়লেও গতকাল থেকেই সেটা আবার বেশ খানিকটা নিয়ন্ত্রণ হয়েছিল,আজ আরও খানিকটা কমে যাওয়ায় বেশ কিছুটা স্বস্তি গোটা উত্তরবঙ্গ জুড়ে। আজ উত্তরবঙ্গের মধ্যে দক্ষিণ দিনাজপুর জেলায় সর্বাধিক করোনা আক্রান্ত। সেখানে আজ ২০ জন করোনা আক্রান্ত হয়েছে। দার্জিলিঙে ১৭ জন করোনা আক্রান্ত হয়েছে। তারপরই কোচবিহারে আজ ১৪ জন এবং জলপাইগুড়িতে ১২ জন করোনা আক্রান্ত হয়েছেন। আজ বেশ কিছুটা স্বস্তি দিয়ে উত্তরবঙ্গের আটটি জেলার কোথাওই কারোর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়নি।

আজ রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত হয়েছেন দক্ষিণবঙ্গের পুরুলিয়া জেলা এবং উত্তরবঙ্গের কালিম্পঙে এবং মালদায়। এই তিনটি স্থানেই আজ মাত্র একজন করে করোনা আক্রান্ত হয়েছেন। এরপর উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জেলায় ২ জন এবং দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ জেলায় আজ মাত্র ৪জন করোনা আক্রান্ত হয়েছে।

অভিজিৎ চন্দ

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Corona, Corona in Bengal

পরবর্তী খবর