• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • UNION RAIL MINISTER PIYUSH GOYAL SAYS MAA KALI OF DAKSHINESWAR SAYS CHANGE IS NEEDED IN WEST BENGAL SPS

দক্ষিণেশ্বরের কালী মাতা বলেছে বাংলায় পরিবর্তনের সময় এসেছে: কেন্দ্রীয় রেলমন্ত্রী

Unio rail minister piyush Goyal says Maa Kali of Dakshineswar says change is needed in West Bengal

নোয়াপাড়া-দক্ষিণেশ্বর (Noapara to Dakshineswar) মেট্রো উদ্বোধনের উপলক্ষ্যে শহরে এসেছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal)৷ সোমবার সকালে দক্ষিণেশ্বরে পুজো দিয়েই কালীঘাটেও যান পীযূষ গোয়েল৷

  • Share this:

    #কলকাতা: নোয়াপাড়া-দক্ষিণেশ্বর (Noapara to Dakshineswar) মেট্রো উদ্বোধনের উপলক্ষ্যে শহরে এসেছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal)৷ সোমবার সকালে দক্ষিণেশ্বরে পুজো দিয়ে কালীঘাটেও যান পীযূষ গোয়েল৷ এদিন তিনি বলছেন, যে এই রাজ্যে বাম-তৃণমূল শাসনে কোনও বিকাশ হয়নি৷ তবে এবার পশ্চিমবঙ্গে পরিবর্তন হবে৷

    রেলমন্ত্রী এদিন বলেন, " বাংলা বহু বছর ধরে খুঁজে বেড়াচ্ছে এমন কাউকে যে, এই রাজ্যের বিকাশ করবে। বাংলা কমিউনিস্ট দেখেছে, মমতা দিদিকেও দেখেছে। কিন্তু বিকাশ থেকে বাংলা আজও বঞ্চিত৷ এবার পরিবর্তন হবে। পরিবর্তন আমরা করবই করব৷ আজ কালীঘাট-দক্ষিণেশ্বর মেট্রো পথে জুড়ে যাচ্ছে। ৪০ মিনিটে এক মন্দির থেকে অন্য মন্দিরে যাওয়া যাবে৷ আমি দক্ষিণেশ্বর গিয়েছিলাম। কালীমাতা বলেছে বাংলায় পরিবর্তনের সময় এসে গিয়েছে৷ কালীঘাটেও এদিন গিয়েছিলাম আমি।"

    এবারের বাজেটে রেল পরিষেবায় পশ্চিমবঙ্গের জন্য ঐতিহাসিক বরাদ্দ করা হয়েছে বলেও ট্যুইট করেছিলেন পীযূষ গোয়েল৷ তিনি লিখেছিলেন, "ভারতীয় রেলের ইতিহাসে পশ্চিমবঙ্গের জন্য এক ঐতিহাসিক বরাদ্দ ঘোষণা করা হয়েছে। ২০২১-২২ সালের মধ্যে ৬ হাজার ৬৩৬ কোটি টাকা খরচ করা হবে এখানে। এটা গত বছরের তুলনায় যা ২৬ শতাংশ বেশি। পশ্চিমবঙ্গ সরকারকে বলব ওই সব প্রকল্পের জন্য জমি তৈরি রাখতে যাতে কাজ দ্রুত শেষ করা যায়৷"

    এই ইস্যুতে কেন্দ্রকে সহযোগিতা না করার জন্যও রাজ্যকে বিঁধলেন পীযূষ গোয়েল৷ তিনি বলছেন, "এখানে জমি নেই। জমি দিয়ে কেউ সাহায্য করছে না। অনেক প্রকল্প আটকে আছে এই রাজ্যে। কারণ রাজ্য আমাদের সহযোগিতা করছে না। বারবার বলেও কোনও সহযোগিতা পাচ্ছি না। আরও প্রকল্প আজ উদ্বোধন হবে৷ বাংলায় পরিবর্তন হবে। সোনার বাংলা গড়ব আমরা। বিজেপি এখানে সরকার গঠন করলে নয়া চ্যাপ্টার তৈরি হবে। বাংলার বিকাশ হবে৷"

    নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর ভার্চুয়াল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্প্রসারিত রুটে যাত্রী পরিষেবা শুরু হবে আগামিকাল থেকে। দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনে এখন সাজো সাজো রব। উদ্বোধনের আগে দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনে এসে প্রস্তুতি ঘুরে দেখেন পীযূষ গোয়েল।

    Published by:Subhapam Saha
    First published: