Home /News /kolkata /
TMC|BJP : ২১শে জুলাই তৃণমূলের সভার পাল্টা মিছিল ও সভার জোড়া কর্মসূচি ঘোষণা বিজেপির 

TMC|BJP : ২১শে জুলাই তৃণমূলের সভার পাল্টা মিছিল ও সভার জোড়া কর্মসূচি ঘোষণা বিজেপির 

Kolkata News: একই দিনে ২১ জুলাইয়ের  আয়োজনে জোর তৎপরতা শুরু হয়েছে দুই ফুল শিবিরে। 

  • Share this:

#কলকাতা:  তৃণমূলের একুশে জুলাই কর্মসূচির দিনই প্রতিবাদ কর্মসূচির ডাক আগেই দিয়েছিল বিজেপি। এবার কর্মসূচি ঘোষণা করল গেরুয়া শিবির। একুশে জুলাই সলপ থেকে উলুবেড়িয়া পর্যন্ত একটি প্রতিবাদ মিছিলের ডাক বিজেপির। মিছিল শেষে ভাঙচুর হওয়া বিজেপির পার্টি অফিসেও যাবেন বিজেপির বিধায়ক ও নেতৃত্বের এক প্রতিনিধি দল। মিছিল এবং দলীয় কার্যালয়ে পরিদর্শনের পর একটি প্রতিবাদ সভা করার পরিকল্পনাও করেছেন বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন Kolkata News: বিছানায় পড়ে মহিলার দেহ, দেখেই চমকে উঠল বন্ধু! নরেন্দ্রপুরে আতঙ্ক গুলিবিদ্ধ লাশে

দলীয় সূত্রের খবর, রাজ্যের বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে সেই সভায় অংশ নিতে পারেন রাজ্য বিজেপির বেশ কিছু গুরুত্বপূর্ণ নেতা। ওই সভা থেকে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেবেন বিজেপির রাজ্য নেতারা। তৃণমূলের শহীদ স্মরণ সমাবেশের দিনই আন্দোলন কর্মসূচির ঘোষণা বিজেপির রাজনৈতিকভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ।  গত বিধানসভা ভোটের ফলাফলের পর থেকেই শাসকদলের বিরুদ্ধে হিংসা ও সন্ত্রাসের অভিযোগে লাগাতার সরব হয়ে আসছে গেরুয়া শিবির।

গত দু’বছর করোনার কারণে ভার্চুয়ালি একুশে জুলাই উদযাপন করা হলেও ২০২২ এ ধর্মতলাতেই দিনটি পালন করবে তৃণমূল কংগ্রেস। সামনেই পঞ্চায়েত ও লোকসভা নির্বাচন। তাই একুশের মঞ্চ থেকেই  আগামী দিনের রাজনৈতিক আন্দোলনের দিশা দেখাবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেই মনে করছে রাজনৈতিক মহল। আর ঠিক এই দিনেই পথে বিজেপি। পদ্ম শিবিরের নেতৃত্বের কথায়, যেভাবে ক্রমাগত হিংসা ও সন্ত্রাসের বাতাবরণ গ্রাস করেছে বাংলাকে, তার প্রতিবাদ হিসেবেই বিজেপির এই কর্মসূচি।

আরও পড়ুন Aditi Munshi || রাজারহাট গোপালপুরের মানুষের জন্য বিরাট সুখবর! নতুন প্রকল্প চালু করলেন বিধায়ক অদিতি মুন্সি

বিজেপি সূত্রের খবর,  শুভেন্দু অধিকারী ছাড়াও বঙ্গ বিজেপির প্রথম সারির নেতারা এদিন উলুবেড়িয়ার প্রতিবাদ সভা ও মিছিলে অংশ নেবেন। তবে শুধু প্রতিবাদ সভাই নয়, এদিনের সভামঞ্চে  'আক্রান্ত'দের হাজির করে ক্ষতিপূ্রণও দেবে বিজেপি বলে দলীয় সূত্রের খবর। সাম্প্রতিক সময়ে একাধিক ইস্যুতে কোণঠাসা করার চেষ্টা করা হয়েছে তৃণমূলকে এমনটাই অভিযোগ করছেন শাসক নেতারা। তবে ২১-এর বাংলার বিধানসভা ভোটের ফল, পরবর্তী সময় জুড়ে একাধিক উপনির্বাচনের ফল জোড়া ফুল শিবিরের দিকেই গিয়েছে। এই আত্মবিশ্বাসকে সামনে রেখেই এবারের ২১ জুলাইয়ের  আয়োজনে জোর তৎপরতা শুরু হয়েছে ঘাসফুল শিবিরে। তৎপর গেরুয়া শিবিরও।

Published by:Pooja Basu
First published:

Tags: BJP, Kolkata News, TMC

পরবর্তী খবর