Home /News /kolkata /
সল্টলেক সেন্ট্রাল পার্ক থেকে সেক্টর ফাইভ পর্যন্ত ছুটল প্রথম ইস্ট-ওয়েস্ট মেট্রো

সল্টলেক সেন্ট্রাল পার্ক থেকে সেক্টর ফাইভ পর্যন্ত ছুটল প্রথম ইস্ট-ওয়েস্ট মেট্রো

চলছে ট্রায়াল রান ৷ নিজস্ব চিত্র ৷

চলছে ট্রায়াল রান ৷ নিজস্ব চিত্র ৷

শুরুর তালমিলটুকুই হচ্ছিল না। বাইরের যন্ত্রের সাহায্যে কিছুটা টেনে নিতেই অবশ্য টরেটক্কা হল। থার্ড লাইন থেকে বিদ্যুৎ নিয়ে দৌড় শুরু করল ইস্ট ওয়েস্ট মেট্রোর ইঞ্জিন। তারপর নির্বিঘ্নেই পেরিয়ে গেল সল্টলেক সেন্ট্রাল পার্কের ডিপো থেকে সেক্টর ফাইভ পর্যন্ত পথ।

আরও পড়ুন...
  • Share this:

    #কলকাতা: শুরুর তালমিলটুকুই হচ্ছিল না। বাইরের যন্ত্রের সাহায্যে কিছুটা টেনে নিতেই অবশ্য টরেটক্কা হল। থার্ড লাইন থেকে বিদ্যুৎ নিয়ে দৌড় শুরু করল ইস্ট ওয়েস্ট মেট্রোর ইঞ্জিন। তারপর নির্বিঘ্নেই পেরিয়ে গেল সল্টলেক সেন্ট্রাল পার্কের ডিপো থেকে সেক্টর ফাইভ পর্যন্ত পথ। দিনের শেষে মেট্রো কর্তাদের মুখে স্বস্তির হাসি। প্রথম ট্রায়াল রানে সসম্মানে উত্তীর্ণ, ইস্ট ওয়েস্ট মেট্রোর প্রথম অত্যাধুনিক কোচ।

    আরও পড়ুন: Video: সল্টলেক সেন্ট্রাল পার্ক থেকে সেক্টর ফাইভ পর্যন্ত ছুটল প্রথম ইস্ট-ওয়েস্ট মেট্রো

    পুজোর আগেই নতুন মেট্রো পাওয়ার কথা কলকাতার। সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম। পাঁচ কিলোমিটারের যাত্রায় ৬টি স্টেশন। এই পথ দিয়েই রোজ চলে ১৭টি রুটের বাস, ১৫০০ অটো। রয়েছে ট্যাক্সি, রিকশা। এবার মূলত অফিসযাত্রীদের জন্য সেই পতেই চলার কথা মেট্রোর ৷ কথা ছিল প্রথম পর্যায়ে ইস্ট-ওয়েস্ট মেট্রো চলবে সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত। যদিও পরে সিদ্ধান্ত বদলে এই যাত্রাপথের দৈর্ঘ্য ছোট করে সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত চূড়ান্ত হয়। এই পথের দুরত্ব মাত্র ৫ কিলোমিটার। থাকছে ছটি স্টেশন। তবে বহু প্রতীক্ষার পর অবশেষে ইস্ট-ওয়েস্টের চাকা ঘোরায় বেজায় খুশি শহরের মানুষ ৷

    আরও পড়ুন: কলকাতায় এসে গেল ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম কোচ, কী বিশেষত্ব রয়েছে এতে ?

    First published:

    Tags: East-West Metro, Salt lake, Successful, Trail run

    পরবর্তী খবর