পদ্মাবতীর পাশে টলিউড, আজ ‘ব্ল্যাক আউট’ প্রতিবাদ

পদ্মাবতীর পাশে টলিউড, আজ ‘ব্ল্যাক আউট’ প্রতিবাদ
পদ্মাবতীর সমর্থনে এগিয়ে এল টলিউড

পদ্মাবতীর পাশে টলিউড, আজ ‘ব্ল্যাক আউট’ প্রতিবাদ

  • Share this:

 #কলকাতা: পদ্মাবতীর সমর্থনে টলিউড। টেকনিশিয়ান্স স্টুডিওতে এক সাংবাদিক বৈঠকে করেন প্রসেনজিৎ, গৌতম ঘোষ, বাংলা ছবির অভিনেতা ও পরিচালকরা। আজ অর্থাৎ মঙ্গলবার পনেরো মিনিট শুটিং বন্ধ রেখে প্রতিবাদ করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। শিল্পী স্বাধীনতা নিয়েও জোর সওয়াল করেন পরিচালক গৌতম ঘোষ। পদ্মাবতী নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে যে হুমকি দেওয়া হয়েছে, তারও নিন্দা করেন তাঁরা।

পদ্মাবতী বিতর্কে এক হচ্ছে ফিল্ম ইন্ড্রাস্ট্রি। ভারত সবসময়ই শিল্পীর স্বাধীনতায় বিশ্বাসী। পদ্মাবতী নিয়ে যা হচ্ছে, তা একেবারেই ঠিক নয়। এবার সঞ্জয় লীলা বনশালীর পাশে দাঁড়াল টলিউেডের কলাকুশলীরা। টেনকিনিয়ান্স স্টুডিওতে এই নিয়ে এক শিল্পী ও কলাকুশলীরা বৈঠক করেন। সেখানে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, গৌতম ঘোষ সহ অন্যান্যরা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার বেলা বারোটা থেকে বারোটা পনেরো পর্যন্ত ব্ল্যাক আউট করে প্রতিবাদ জানানো হবে।

ছবি নিয়ে এই ধরণের অশান্তি কোনওভাবেই কাম্য নয় বলে জানালেন পরিচালক গৌতম ঘোষ। তিনি জানান, ‘পদ্মাবতী নিয়ে যা হচ্ছে, তা অনভিপ্রেত ৷ ছবি নিয়ে এধরনের অশান্তি কাম্য নয় ৷ বেলা ১২টা থেকে ১২টা ১৫ পর্যন্ত ব্ল্যাক আউট ৷ এটা আমাদের প্রতিবাদ ৷’

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে যে ভাষা ব্যবহার করা হয়েছে, তা নিয়েও মর্মাহত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এই ঘটনা চলতে থাকলে সিনেমা শিল্প বন্ধ হয়ে যাবে বলে আশঙ্কা করেছেন তিনি।

পদ্মাবতী বিতর্কে নির্মাতাদের পাশে থাকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হিমকি দেওয়া হয়। গেরুয়া শিবিরের লাগামছাড়া আক্রমণের সমালোচনা করেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তিনি বলেন, যে কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীকে তাঁর যোগ্য সম্মান দেওয়াটা অত্যন্ত জরুরি।

Loading...

গোটা দেশে করণী সেনার বিক্ষোভ একের পর এক হামলা চলছে। এর মধ্যেই ধীরে ধীরে একত্র হচ্ছে ফিল্ম ইন্ড্রাস্ট্রি। এবার বাংলার তারকারা পদ্মাবতীর পাশে দাঁড়িয়ে প্রমাণ করল শিল্পীর স্বাধীনতায় বিশ্বাসী তাঁরা।

First published: 08:48:51 AM Nov 28, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर