ফের স্বমহিমায় প্রশান্ত কিশোর, আজ তৃণমূলে কোন যুবনেতার অভিষেক! জল্পনা চরমে

আজ মমতার বৈঠকে থাকবেন প্রশান্ত কিশোরও।

এই বৈঠকে আজকে হাজির থাকবেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। তাঁর পরবর্তী ভূমিকাও কি নির্ধারিত হবে এই বৈঠক থেকেই, এই নিয়েও আগ্রহ থাকবে।

  • Share this:

#কলকাতা:  আজ সর্বভারতীয় স্তরে অভিষেক হতে চলেছে তৃণমূলের এক যুবনেতার। কে তিনি, কোন পদ পেতে চলেছেন, এই নিয়েই চরম জল্পনা।দলীয় সূত্রে খবর, বেশ কিছু জেলায় রাজ্য সভাপতি বদল হতে পারে৷ আজ এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি উল্লেখযোগ্য হল, রাজ্য-জেলা-যুব-ছাত্র সংগঠনে ব্যাপক রদবদল হতে পারে আজ৷ এই বৈঠকে আজকে হাজির থাকবেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। তাঁর পরবর্তী  ভূমিকাও কি নির্ধারিত হবে এই বৈঠক থেকেই, এই নিয়েও আগ্রহ থাকবে।

সূত্রের খবর, ২০২৪ সালের লোকসভা ভোটের স্ট্র‍্যাটেজি আজকের বৈঠক থেকে স্থির করতে পারেন মমতা বন্দোপাধ্যায়। সূত্রের খবর, আজকের বৈঠকে এক পদ, এক ব্যক্তি নীতি গ্রহণ করতে পারে দল। উত্তর ২৪ পরগণার জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক। যিনি একাধারে মন্ত্রী। হাওড়া জেলায় গ্রামীন সভাপতি পুলক রায়৷ তিনি আবার পি এইচ ই মন্ত্রী। হাওড়ায় অরুপ রায়। তিনি একাধারে মন্ত্রী। অন্য দিকে সাংগঠনিক দায়িত্ব। পূর্ব মেদিনীপুর জেলার সভাপতি সৌমেন মহাপাত্র। তিনিও একাধারে মন্ত্রী এবং সংগঠক। বিপ্লব মিত্র, তিনি দক্ষিণ দিনাজপুর জেলার সভাপতি। অন্য দিকে তিনি এবার রাজ্য মন্ত্রীসভার সদস্য। সূত্রের খবর, এই সমস্ত জেলা সভাপতি বদল হতে পারে এমন ইঙ্গিত মিলেছে। তবে দলের অন্দরের বক্তব্য, বহু জায়গায় নতুন ব্যক্তিকে আনা হলেও একাধিক জায়গায় তারাও সাংগঠনিক দায়িত্বে থাকবেন।

বহু জায়গায় যুবদের দায়িত্ব বাড়তে পারে আজকেই। তবে সবটাই নির্ভর করে থাকবে আগামী ২০২৪ সালের লোকসভা ভোট তাদের প্রধান লক্ষ্য। এছাড়া শিলিগুড়ি-আলিপুরদুয়ার-কোচবিহারের মতো জেলার ফল পর্যালোচনা হতে পারে আজকের বৈঠকে। বিধানসভা ভোটের ইস্তাহার প্রকাশের সময় তৃণমুল কংগ্রেস ঘোষণা করেছিল মানুষের পক্ষে, মানুষের পাশে থাকার বার্তা। প্রথমে কোভিড পরিস্থিতি, পরবর্তী সময়ে ঘূর্ণিঝড় ইয়াসের মোকাবিলায় যেভাবে দলীয় কর্মীরা পথে নেমে কাজ করেছেন সেই উৎসাহ নিয়ে খুশি দল। মানুষের পাশেই থাকতে হবে এই বার্তা এদিন আরও একবার দিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আজকের বৈঠকে কার্যকরী কমিটির সদস্যদের সাথে সরাসরি আলোচনা হলেও, বাকিদের সাথে ভার্চুয়ালি কথা বলবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Published by:Arka Deb
First published: