• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TMC TO RESHUFFLE DISTRICT PRESIDENT POST WITHIN A WEEK SPECULATION OVER ENTRY AND EXIT OF NAMES AKD

TMC District President reshuffle: আগামী সপ্তাহেই জেলা সভাপতি বদল তৃণমূলের, এক ব্যক্তি এক পদ নীতি রূপায়ণের প্রথম পদক্ষেপ!

তৃণমূলে জেলা সভাপতি রদবদল আগামী সপ্তাহেই। ফাইল চিত্রে তৃণমূল ভবন।

কারা যাবেন, কারা নতুন করে দায়িত্ব পাবেন, আপাতত জল্পনা এই নিয়েই।

  • Share this:

#কলকাতা: তৃণমূলের জেলা সভাপতি বদল নিয়ে জোর জল্পনা চাউর। সূত্রের খবর, আগামী সপ্তাহেই ঘোষণা হতে পারে নতুন সভাপতির নাম। বেশ কয়েকটি জেলা সভাপতি বদলের (TMC District President reshuffle) সম্ভাবনা রয়েছে বলেই জানা যাচ্ছে। তৃণমূল থেকে আগেই ঘোষণা করা হয়েছিল এক ব্যক্তি এক পদ নীতির কথা। সেই নীতি প্রণয়নে, জেলা সংগঠনের শক্তিবৃদ্ধি নিশ্চিত করতেই এই বদল। কারা যাবেন, কারা নতুন করে দায়িত্ব পাবেন, আপাতত জল্পনা এই নিয়েই। সভাপতি বদল ঘিরে দলের অন্দরেও তৎপরতা তুঙ্গে বলেই তৃণমূল সূত্রে খবর।

২০২১ বিধানসভা নির্বাচনে তৃণমূল নিঃসন্দেহে ভালো ফল করেছে। কিন্তু ৭৭টি আসন নিয়ে বিরোধী আসনে বসা বিজেপি সহজে জমি ছাড়বে না তা বোঝা কঠিন নয়। সেক্ষেত্রে জেলায় জেলায় সংগঠন মজবুত করতে চাইছেন তৃণমূল সুপ্রিমো স্বয়ং। ৫  জুন কোর কমিটির বৈঠক এই এক ব্যক্তি এক পদ নীতি প্রণয়নের কথা বলেই দেওয়া হয়েছিল। এবার জুলাইয়ে সেই কর্মসূচি বাস্তবায়ন করতে চলেছে ঘাসফুল শিবির। নতুন দায়িত্ব কাদের হাতে তুলে দেওয়া হবে, এই নিয়ে তৃণমূলের তরফে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানো হয়নি।

তবে স্বভাবতই প্রশ্ন আসছে এক ব্যক্তি এক পদ আদৌ চালু করতে পারবে তৃণমূল? গ্রাউন্ড রিপোর্ট বলছে, বহু ক্ষেত্রেই দেখা গিয়েছে এমন অনেক ব্যক্তি রয়েছেন যাঁরা দলীয় এবং প্রশাসনিক দুটি দায়িত্বই সব্যসাচীর মতো অনায়াসে সামলেছেন এক দশকের বেশি সময় । এই মুহূর্তে হঠাৎ করে তাঁদের হাত থেকে দায়িত্ব সরিয়ে নিলে ক্ষতি হতে পারে দলের কাঠামোয়। কাজেই কিছু ব্যতিক্রমী সিদ্ধান্ত নিলেও নিতে হতে পারে, এমনটাই সূত্রের খবর।

কোনও কোনও ব্যক্তিকে সাময়িকভাবে হয়তো একাধিক দায়িত্বই দেওয়া হতে পারে। তবে ঘাসফুল শিবিরের মূল লক্ষ্য মন্ত্রীদের প্রশাসনিক দায়িত্ব নিবিড় ভাবে পালনে অতিরিক্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া। এবং জেলা সংগঠনের জন্য আলাদা করে এমন সংগঠক নির্বাচন করা যিনি তৃণমূলকে চাঙ্গা করার লক্ষ্যেই নিয়োজিত থাকবেন। আপাতত অপেক্ষা দেখার তালিকায় তাদের নাম থাকছে।

Published by:Arka Deb
First published: