নয়া চাল প্রশান্ত কিশোরের, মন ফেরাতে ৭ হাজার গ্রামে প্রচার করবে তৃণমূল

নয়া চাল প্রশান্ত কিশোরের, মন ফেরাতে ৭ হাজার গ্রামে প্রচার করবে তৃণমূল
‘দিদিকে বলো’র ঢঙেই নতুন প্রচারের পরিকল্পনা তৃণমূলের৷ File Photo

দিদিকে বলো ক্যাম্পেনের মতোই এই নতুন ক্যাম্পেন সাজিয়েছেন প্রশান্ত কিশোর। মোট ১০ ধাপে হবে এই ক্যাম্পেন।

  • Share this:

#কলকাতা:‘দিদিকে বলো’-র ঢঙেই  নতুন রাজনৈতিক প্রচার পরিকল্পনা করছে তৃণমূূল৷ তবে এই প্রচারের অভিমুখ মানুষের অভিযোগ শোনা নয় বরং  মানুষকে তৃণমূল সুপ্রিমোর অপরিহার্যতা বোঝানো৷

আগামী ২ রা মার্চ নেতাজী ইন্ডোর স্টেডিয়ামের ‘মেগা’ জনসভা থেকেই এই নতুন প্রচার ক্যাম্পেন শুরু করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরবর্তী ৭৫ দিন ধরে এই চলবে এই প্রচার৷ দলের ১ লক্ষ সংগঠক নেতারা ৭ হাজার গ্রামে মানুষের কাছে পৌছবেন রাজনৈতিক বার্তা নিয়ে।

দিদিকে বলো ক্যাম্পেনের মতোই এই নতুন ক্যাম্পেন সাজিয়েছেন প্রশান্ত কিশোর। মোট ১০ ধাপে হবে এই ক্যাম্পেন।

কেন এমন ক্যাম্পেন ?  সূত্রের খবর, ইউপিএ টু-এর ব্যর্থতার কার্যকারণ থেকেই এই নতুন ক্যাম্পেন মডেল তৈরি হয়েছে৷ নামপ্রকাশে অনিচ্ছুক এক নেতার কথায়, ‘‘‘ইউ পিএ টু অনেক কাজ করেছিলো,  কিন্তু সেই কাজকে রাজনৈতিক ভাবে বিক্রি করতে পারেনি ৷ এই ‘পলিটিক্যাল সেলিং’ -এর কাজ টা ই করবে টিএমসি র এই নয়া প্রচার৷ দিদিকে বলোর মতোই যে প্রচারের মুখ মমতা বন্দ্যোপাধ্যায়।

২০২১-এর ভোটে তৃনমূল-বিজেপি দ্বৈরথ যে তুংগে উঠবে,  তা নিয়ে সংশয় নেই রাজনৈতিক  মহলের।  বিজেপি তাঁর সমস্ত শক্তি দিয়েই ঝাপাবে মসনদ দখলের লড়াইয়ে। তার আগে এই  নতুন রাজনৈতিক ক্যাম্পেনকে সামনে রেখেই দলের প্রধান মুখকে সামনে রেখে করতে প্রচার সাজাতে চায় তৃনমূল।

ভোটকুশলী প্রশান্ত কিশোর ঘনিষ্ঠমহলে বহুবার বলেছেন '২১ র লড়াইয়ে বাম কংগ্রেস  জোট কোন ও ফ্যাক্টর হবে না। লড়াই হবে বিজেপি-তৃনমূলের মধ্যেই। তাই এ ক্ষেত্রে এ রাজ্যে বিজেপি কেন খারাপ আর মমতা কেন প্রয়োজনীয়,  তা মানুষের কাছে প্রচারে নিয়ে যেতেই নতুন এই প্রচার পরিকল্পনা তৃনমূলের।

Sourav Guha

First published: February 29, 2020, 5:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर