• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Kolkata Municipal Corporations 2021: দেওয়াল লিখন শুরু, বিরোধীদের আগেই পুরভোটের প্রচার শুরু তৃণমূলের

Kolkata Municipal Corporations 2021: দেওয়াল লিখন শুরু, বিরোধীদের আগেই পুরভোটের প্রচার শুরু তৃণমূলের

পুরভোটের প্রচার শুরু তৃণমূলের৷

পুরভোটের প্রচার শুরু তৃণমূলের৷

*ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর থেকেই দেয়াল লেখা শুরু করে দিলেন তৃণমূল কংগ্রেস কর্মীরা। কলকাতা পুরসভা 14 নম্বর ওয়ার্ডে সারাদিন চলল দেয়াল লিখন ও প্রচার।

  • Share this:

#কলকাতা: প্রার্থীর নাম এখনও ঘোষণা হয়নি। তবে ভোটের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানিয়ে হয়েছে আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ভোট। তাই আর বসে থাকা কেন! এক মুহূর্ত সময় নষ্ট করতে নারাজ তৃণমূল কংগ্রেসের কর্মীরা (Kolkata Municipal Corporations 2021)।

সম্ভবত আজই কলকাতায় পুরনির্বাচনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করে দেবে তৃণমূল কংগ্রেস৷ তার আগে কলকাতা পুরসভার অন্তর্গত বিভিন্ন ওয়ার্ডে বৃহস্পতিবারই দেখা গেল তৃণমূল কংগ্রেস (TMC) কর্মীদের দেওয়াল লিখতে এবং প্রচার করতে। কলকাতা পুরসভার অন্তর্গত ১৪ নম্বর ওয়ার্ডে ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই একের পর এক দেওয়াল লেখা শুরু করে দিলেন তৃণমূল কর্মীরা। তবে কোথাওই প্রার্থীর নাম নেই। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কথা লেখা হচ্ছে সব দেওয়ালে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামেও দেওয়াল লেখা চলছে (KMC Elections 2021)।

আরও পড়ুন: ত্রিপুরায় প্রহসনের ভোট, পুনর্নির্বাচনের দাবিতে জোটবদ্ধ TMC-বাম এবার সুপ্রিম কোর্টে

দেওয়াল লিখতে ব্যস্ত এক দলীয় কর্মীর কথায়, "তৃণমূল কংগ্রেসের হয়ে যিনিই লড়াই করবেন তিনিই জিতবেন। আমাদের বর্তমান কাউন্সিলর যিনি আছেন অর্থাৎ অমল চক্রবর্তী তিনিই আশা করি প্রার্থী হবেন। উনি মানুষের জন্য প্রচুর কাজ করেছেন। আমরা দেওয়ালে প্রার্থীর নামের জন্য জায়গা রেখে দিচ্ছি। শুক্রবার দিদি প্রার্থীর নাম ঘোষণা করলেই দেওয়ালের সেই জায়গায় নাম লিখে দেবো। তৃণমূল প্রতীকই জিতবে। বিরোধী বলতে কিছু নেই।"

তৃণমূলের আরেক কর্মী জানান, "মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের জন্য যা যা করেছেন তাতে প্রার্থীরা এমনিতেই হাসতে হাসতে জিতে যাবেন। আমাদের দেওয়াল লেখাটা রীতি তাই সেই কাজটা শুরু করে দিলাম।"

শুধু দেওয়াল লেখাই নয়, তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সব ধরনের প্রচারই শুরু করে দেওয়া হয়েছে। উল্টোডাঙ্গা অঞ্চলে বৃহস্পতিবার সন্ধ্যেবেলা কয়েকজন তৃণমূল কর্মী বাড়ি বাড়ি গিয়ে প্রচার শুরু করেন। স্থানীয় তৃণমূল নেতা জানান, "করোনার কারণে আমরা চার-পাঁচ জন মিলে প্রচারে বেরিয়েছি। আমরা জনসংযোগে জোর দিচ্ছি। প্রার্থীর নাম ঘোষণা হয়ে গেলে তাঁকে সঙ্গে নিয়ে বেরোবো। ছোট ছোট মিটিং করব।"

পরিস্থিতি দেখে বোঝা যাচ্ছে কলকাতা পুরসভার ভোটের লড়াই একধাপ এগিয়ে থেকেই শুরু করল তৃণমূল। বিজেপি, বামফ্রন্ট অথবা কংগ্রেস- পুরভোটের প্রচারেও শাসক দলের থেকে পিছিয়ে সব পক্ষই৷

Published by:Debamoy Ghosh
First published: